দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪২ এএম, ১৬ জানুয়ারি ২০২১
দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

ফাইল ফটো

দেশের দ্রুততম মানব হিসেবে ইসমাইল হোসেন ও দ্রুততম মানবী হিসেবে শিরিন আক্তার নিজেদের আসন ধরে রেখেছেন। শুক্রবার (১৫ জানুয়ারি) থেকে শুরু হওয়া তিন দিনব্যাপী বঙ্গবন্ধু ৪৪তম জাতীয় অ্যাথলেটিকস প্রতিযোগিতায় অংশ নিয়ে তারা এ গৌরব অর্জন করেন।

প্রতিযোগিতায় ১০০ মিটার স্প্রিন্টে ১০.৫৫ সেকেন্ড সময় নিয়ে দ্রুততম মানব হন বাংলাদেশ নৌবাহিনীর এম ইসমাইল হোসেন। নৌবাহিনীর শিরিন আক্তার হয়েছেন দেশের দ্রুততম মানবী। ১০০ মিটার স্প্রিন্টে তিনি সময় নিয়েছেন ১১.৮০ সেকেন্ড। শিরিন আক্তার জাতীয় ও সামার অ্যাথলেটিকস মিলে টানা ১১বার দ্রুততম মানবীর খেতাব ধরে রেখেছেন।

প্রতিযোগিতার প্রথম দিনে হাইজাম্প (নারী) নতুন জাতীয় রেকর্ড হয়েছে। সেনাবাহিনীর মোছা. ঋতু আক্তার এ ইভেন্টে ১.৭০ মিটার অতিক্রম করে নতুন জাতীয় রেকর্ড গড়ছেন। এ ইভেন্টে ১.৬৮ মিটার অতিক্রম করে ২০১৯ সালে রেকর্ড করা বাংলাদেশ জেলের পক্ষে উম্মে হাফসা রুমকী এবারও একই উচ্চতা অতিক্রম করেছেন বাংলাদেশ নৌবাহিনীর হয়ে।

শনিবার (১৬ জানুয়ারি) প্রধান অতিথি হিসাবে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো. আব্দুল করিম, এনডিসি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ও বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের সভাপতি এ এসএম আলী কবীর।

এবারের আসরে ৩৪টি জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থা, ৪টি ইউনির্ভাসিটি, ১টি শিক্ষাবোর্ড, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ বিমানবাহিনী, বাংলাদেশ জেল ও বাংলাদেশ আনসার ভিডিপিসহ মোট ৪৫টি সংস্থার ৪৩৮ জন অ্যাথলেট এবং ৬৫ জন ম্যানেজার ও কোচ অংশ গ্রহণ করছেন।

তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় পুরুষ ও নারী দুই গ্রুপের ৩৬টি ইভেন্ট অনুষ্ঠিত হবে। এর মধ্যে পুরুষ ইভেন্ট ২২টি এবং নারী ইভেন্ট ১৪টি।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশে সফরে থাকা হেডেন ওয়ালশের শরীরে করোনা শনাক্ত

বাংলাদেশে সফরে থাকা হেডেন ওয়ালশের শরীরে করোনা শনাক্ত

মানসিক বিকাশে খেলাধুলার প্রতি প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

মানসিক বিকাশে খেলাধুলার প্রতি প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

দেশের ক্রীড়াবিদদের পাশে এনপিআরসি

দেশের ক্রীড়াবিদদের পাশে এনপিআরসি

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক সেকান্দার আলী

বিএসপিএ’র বর্ষসেরা ক্রীড়া সাংবাদিক সেকান্দার আলী