চলে গেলেন রাইসউদ্দিন, বিসিবির শোক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩১ এএম, ২১ জানুয়ারি ২০২১
চলে গেলেন রাইসউদ্দিন, বিসিবির শোক

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সাধারণ সম্পাদক, সহ-সভাপতি ও ক্রীড়া সংগঠক রাইসউদ্দিন আহমেদ মারা গেছেন। বুধবার (২০ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে রাজধানীর একটি হাসপাতালের মারা যান তিনি।

প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে অসুস্থ হলে গত ২৫ ডিসেম্বর রাজধানীর এভারকেয়ার হাসপাতালে রাইসউদ্দিন আহমেদকে ভর্তি করা হয়। পরে করোনা পরীক্ষায় নেগেটিভও হলেও অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সেকানেই বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাংলাদেশের ক্রিকেটে রাইসউদ্দিন আহমেদের ভূমিকা অনস্বীকার্য। ১৯৭৭ সালের জানুয়ারিতে লন্ডনের মেরিলিবোন ক্রিকেট ক্লাব (এমসিসি) বাংলাদেশ সফর করেছিল। সেই সফরে সিলেট ও চট্টগ্রামের বিপক্ষে দুইদিনের দুটি ম্যাচ খেলেছিল এমসিসি। এরপর বাংলাদেশের বিপক্ষে একটি তিন দিনের ম্যাচ খেলে এমসিসি। এমসিসিকে বাংলাদেশ সফরে আনার পেছনে বড় অবদান ছিল রাইসউদ্দিন আহমেদের।

১৯৭৫ সাল থেকে ১৯৮১ সাল পর্যন্ত বিসিবির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। এরপর ১৯৯১ থেকে ২০০১ সাল পর্যন্ত বিসিবির সহ-সভাপতির দায়িত্বে ছিলেন। এছাড়া বাংলাদেশ বিমানেরও কর্মকর্তা ছিলেন রাইসউদ্দিন আহমেদ।

রাইসউদ্দিন আহমেদের প্রয়াণে শোক প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিবৃতিতে বোর্ডের পক্ষ থেকে তার পরিবারের প্রতি সমবেদনা এবং সহানুভূতি প্রকাশ করে মরহমের আত্মার শান্তির কামরা করা হয়েছে।

বিবৃতিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘রাইসউদ্দিন আহমেদ বাংলাদেশ ক্রিকেটকে এমন সময়ে সেবা দিয়েছে যখন ক্রিকেট এ দেশে যাত্রা শুরু করতে সংগ্রাম করছিল।’

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

তামিমের নতুন যাত্রায় সঙ্গী হাসান মাহমুদ

তামিমের নতুন যাত্রায় সঙ্গী হাসান মাহমুদ

পাঁচ কোটি রুপি পুরস্কার দিবে বিসিসিআই

পাঁচ কোটি রুপি পুরস্কার দিবে বিসিসিআই

সকল প্রকার ক্রিটিসাইজ হজমে প্রস্তুত তামিম

সকল প্রকার ক্রিটিসাইজ হজমে প্রস্তুত তামিম

দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন

দেশের দ্রুততম মানব ইসমাইল, মানবী শিরিন