মার্কিন বিমানের চাকায় ছিল আফগান ফুটবলারের ছিন্ন-ভিন্ন দেহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৮ পিএম, ২০ আগস্ট ২০২১
মার্কিন বিমানের চাকায় ছিল আফগান ফুটবলারের ছিন্ন-ভিন্ন দেহ

তালেবানরা ক্ষমতা দখল করার পর আতঙ্কে দেশ ছেড়েছে হাজারও আফগান। স্যোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা গেছে আফগান বিমানবন্দরের করুণ দৃশ্য। তবে এবার যেটা খবরে এলো তা আরও বেদনাদায়ক। আফগানিস্তান থেকে ছেড়ে যাওয়া মার্কিন বিমানের চাকায় যে দেহাবশেষ পাওয়া গেছে তা আফগান বয়সভিত্তিক জাতীয় দলের ফুটবলার জাকি আনওয়ারির!

সোমবার (১৬ আগস্ট) যুক্তরাষ্ট্রের বোয়িং সি-১৭ বিমানের ল্যান্ডিং গিয়ারে নিজেকে বেঁধে দেশ থেকে পালাতে গিয়েছিলেন তিনি। তবে সেখান থেকে পড়ে এ ফুটবলারের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৯ আগস্ট) আফগানিস্তানের সংবাদ সংস্থা আরিয়ানা এ তথ্য নিশ্চিত করেছে।

ভিডিওতে দেখা যায়, তালেবানরা আফগানিস্তানের ক্ষমতা দখল করার পর দেশ ছেড়ে পালানোর জন্য হাজার হাজার মানুষ বিমানে উঠতে ভিড় করেন। বিমান রানওয়ে চলা শুরু করলেও অনেকে দৌড়াচ্ছিলেন। এছাড়া বেশ কয়েকজন ডানা ও চাকার ওপর ওঠার চেষ্টাও করেন। এমনকি উড়তে থাকা বিমান থেকে অনেককে ছিটকে পড়তেও দেখা যায়।

তাদের মধ্যেই একজন ছিলেন আফগান বয়সভিত্তিক জাতীয় দলের ফুটবলার জাকি আনওয়ারির। তিনি অবশ্য বিমানের ভেতরে চড়েননি। অবাক হলেও সত্যি, বিমানের ল্যান্ডিং গিয়ারের সাথে নিজেকে পালাতে চেয়েছিলেন তিনি।

আফগানিস্তানের কাবুলের মাটি ছেড়ে বিমান আকাশে উড়লেও ল্যান্ডিং গিয়ার (চাকা) বন্ধ করতে সমস্যা হওয়ায় জরুরি অবতরণ করেন পাইলট। কাতারের আল উদেইদ এয়ারবেসে বিমান অবতরণ করার পর দেখা যায়, ল্যান্ডিং গিয়ারে মানুষের দেহাবশেষ রয়েছে। মঙ্গলবার মার্কিন বিমানবাহিনী একটি বিবৃতি দিয়ে এ তথ্য জানিয়েছে।

মার্কিন বিমানবাহিনী একটি বিবৃতির পর বৃহস্পতিবার আফগান সংবাদ সংস্থা আরিয়ানা জানালো, ওই দেহাবশেষ আর কারো নয়, জাকি আনওয়ারির।

১৬ বছর বয়সে জাতীয় পর্যায়ে বয়সভিত্তিক দলে ডাক পেয়েছিলেন জাকি আনওয়ারি। দেশের একজন জাতীয় পর্যায়ের খেলোয়াড়ের এমন মৃত্যুতে দেশটির ফুটবল সংশ্লিষ্ট ব্যক্তিদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে।

এদিকে, আফগানিস্তানের ক্ষমতা দখলের পর তালেবানরা জানিয়েছেন, দেশটিতে ক্রিকেট খেলা তাদের আমলেই বিস্তার লাভ করেছে। তারা খেলাধুলা বন্ধ করার বিপক্ষে নয়। যদিও নারী খেলোয়াড়দের নিয়ে এখনো কোন মন্তব্য করেনি তারা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেট তালেবানদের পছন্দ, আইপিএল খেলবেন রশিদ-নবীরা

ক্রিকেট তালেবানদের পছন্দ, আইপিএল খেলবেন রশিদ-নবীরা

তালেবানদের ফিরে আসা দুঃস্বপ্নের মতো: সাবেক আফগান নারী ফুটবলার

তালেবানদের ফিরে আসা দুঃস্বপ্নের মতো: সাবেক আফগান নারী ফুটবলার

ব্যাটিং কোচের নাম নিশ্চিত করলো আফগান বোর্ড

ব্যাটিং কোচের নাম নিশ্চিত করলো আফগান বোর্ড

আফগানিস্তান ক্রিকেটে দৃষ্টি রাখছে আইসিসি

আফগানিস্তান ক্রিকেটে দৃষ্টি রাখছে আইসিসি