এমসিজিতে হচ্ছে ওয়ার্নের নামে বিশেষ স্ট্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২১ এএম, ০৫ মার্চ ২০২২
এমসিজিতে হচ্ছে ওয়ার্নের নামে বিশেষ স্ট্যান্ড

ওপারে পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন। সময়ের ব্যবধানে বেশ দেরিতে এই খবর পৌঁছেছে অস্ট্রেলিয়ানদের কাছে। তবে দেরিতে পৌঁছালেও তাকে সম্মান জানাতে দেরি করেনি অস্ট্রেলিয়া। ভিক্টোরিয়া রাজ্যের তরফ থেকে জানানো হয়েছে, মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের একটি স্ট্যান্ডের নামকরণ করা হবে ওয়ার্নের নামে।

শুক্রবার (৪ মার্চ) থাইল্যান্ডে নিজ ভিলায় হৃদরোগে আক্রান্ত হয়ে ওপারে পাড়ি জমান শেন ওয়ার্ন। এরপর থেকেই পুরো ক্রিকেট বিশ্বজুড়েই চলছে শোকের মাতম। 

ওয়ার্নের মৃত্যুর পর তাকে বিদায় দেওয়ার জন্য ভিক্টোরিয়া রাজ্য থেকে বিশেষ প্রস্তাব দিয়েছে রাজ্য সরকার। ভিক্টোরিয়ার প্রধানমন্ত্রী ড্যানিয়েল অ্যান্ড্রুজ বলেছেন, ‘আমাদের জন্য, সে ইতিহাসের সেরা। কিন্তু তার পরিবারের কাছে, এর চেয়েও বেশি কিছু।’

তিনি আরও বলেন, ‘আমি রাজ্য থেকে বিশেষ বিদায়ের প্রস্তাব দিয়েছি তার পরিবারের কাছে। যেন ভিক্টোরিয়ার মানুষেরা শ্রদ্ধা জানাতে পারে তার লেগেসি ও রাজ্য, সমাজ ও দেশের প্রতি তার অবদানে।’

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) হ্যাটট্রিক করেছিলেন ওয়ার্ন। এছাড়াও এই মাঠেই নিজের টেস্ট ক্যারিয়ারের ৭০০তম উইকেট শিকারের কীর্তি গড়েছিলেন ওয়ার্ন। তার প্রতি শ্রদ্ধা জানাতেই এমসিজির সাউদার্ন স্ট্যান্ডের নামকরণ শেন ওয়ার্নের নামে করার সিদ্ধান্ত নিয়েছে ভিক্টোরিয়া রাজ্য সরকার। জানিয়েছে, খুব দ্রুতই এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

টেস্ট ক্যারিয়ারে ১৪৫ টেস্ট ৭০৮ উইকেট নিয়েছিলেন তিনি। টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী ওয়ার্ন। এছাড়াও ওয়ানডেতে ১৯৪ ম্যাচ খেলে ২৯৩ উইকেট শিকার করেছিলেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লেগ স্পিনে ‘জাদুকর’ শেন ওয়ার্ন

লেগ স্পিনে ‘জাদুকর’ শেন ওয়ার্ন

রড মার্শের ‘সঙ্গী’ হলেন ওয়ার্ন

রড মার্শের ‘সঙ্গী’ হলেন ওয়ার্ন

কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন আর নেই

কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন আর নেই

স্টিভ ওয়াহ সবচেয়ে স্বার্থপর ক্রিকেটার : শেন ওয়ার্ন

স্টিভ ওয়াহ সবচেয়ে স্বার্থপর ক্রিকেটার : শেন ওয়ার্ন