নারী ভলিবল দলের সহকারী কোচ শেরপুরের ফিরোজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৭ পিএম, ২১ মে ২০২৩
নারী ভলিবল দলের সহকারী কোচ শেরপুরের ফিরোজ

দীর্ঘদিন পর আন্তর্জাতিক কোন টুর্নামেন্টে অংশ নিতে বিদেশে গেছে বাংলাদেশ নারী ভলিবল দল। সফরে ১২ জন নারী সদস্য ছাড়াও দলের সাথে কোচ কাম কর্মকর্তা রয়েছেন আরও ছয়জন। ২২-২৮ মে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত হবে এশিয়ান সেন্ট্রাল জোন উইমেন ভলিবল চ্যালেঞ্জ কাপ।

বাংলাদেশ নারী ভলিবল দলের এ সফরে সহকারী কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন শেরপুরের কৃতি সন্তান মো. ফিরোজ আলম। যিনি বাংলাদেশ পুলিশ ন্যাশনাল ভলিবল দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বৃহত্তর মংমনসিংহ বিভাগের এই প্রথম কোচ ভলিবলের জাতীয় দলের সহকারী কোচের দায়িত্ব পালন করবেন।

ফিরোজ আলম ১৯৯৮ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এরপর তার প্রিয় খেলা ভলিবলে পুলিশ দলে যোগ দেন। সেখানে দীর্ঘদিন খেলোয়াড় হিসেবে দেশে ও দেশের বাইরে কৃতিত্বের সাথে সুনাম অর্জন করেছেন।

খেলোয়াড় থেকে পরবর্তীতে বাংলাদেশ পুলিশের ভলিবল দলের ক্যাপ্টেন ও সর্বশেষ কোচ হিসেবে দায়িত্ব পালন করে আসছেন ফিরোজ। সর্বশেষ বাংলাদেশ নারী ভলিবল দলের সহকারী কোচের দায়িত্ব পেলেন তিনি।
sportsmail24

সোমবার (২২ মে) থেকে নেপালে অনুষ্ঠিতব্য সেন্ট্রাল এশিয়ান ভলিবল এসোসিশেয়ন (কাভা) নারী ভলিবল চ্যালেঞ্জ কাপ-২০২৩ শুরু হবে। আসরে বাংলাদেশ দলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করতে দলের সাথে ইতিমধ্যে নেপালে অবস্থা করছেন তিনি। ক্যারিয়ারে নতুন এ দায়িত্ব পালনে দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ফিরোজ।

টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও খেলবে উজবেকিস্তান, শ্রীলঙ্কা, ভারত, কিরগিজস্তান, মালদ্বীপ, কাজাখস্তান ও স্বাগতিক নেপাল।

বাংলাদেশ নারী ভলিবল দল
শাহিদা পারভীন, লাভনী খাতুন, সাবিনা খাতুন, আফসানা মীম মুন্নি, রুবিনা সুলতানা রানু, আজমীরা খাতুন, শম্পা আক্তার, টুম্পা আক্তার, মোসা. আশা, দিতি রানী সরকার ও তাকফিয়া আক্তার।

এম সুরুজ্জামান/আরএস


শেয়ার করুন :