‌‘ভীতি কাটাতে’ জিমন্যাস্টিকস ফেডারেশনের ব্যতিক্রমী আয়োজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৩ এএম, ২৫ মে ২০২৩
‌‘ভীতি কাটাতে’ জিমন্যাস্টিকস ফেডারেশনের ব্যতিক্রমী আয়োজন

সিঙ্গাপুরে ৯ থেকে ১২ জুন অনুষ্ঠিত হবে এশিয়ান জুনিয়র জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপ। ৪৪ দেশের অংশ গ্রহণে এবারের আসরে থাকছে বাংলাদেশের পাঁচ সদস্যের দল। টুর্নামেন্টের জন্য ইতিমধ্যে চূড়ান্ত প্রস্তুতি সম্পন্ন করেছে বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশন (বিজিএফ)।

টুর্নামেন্টকে সামনে রেখে বুধবার (২৪ মে) জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে শেষ হয়েছে দুই দিনের ব্যতিক্রম ধর্মী প্রস্তুতি প্রতিযোগিতা। মূলত অংশগ্রহণকারীদের মধ্যে থেকে ভীতি দূর করতে এমন আয়োজন করা হয়েছিল।

বিচারক ও ফেডারেশনের শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে নিজেদের দক্ষতা উপস্থাপন করেন চূড়ন্তভাবে বছাইকৃত ৬ জিমন্যাস্ট। প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়েছে একেবারে টুর্নামেন্টের আদলে। ফলে মূল প্রতিযোগিতায় অংশ নেওয়ার সময় যেন কোন প্রকাশ ভীতি কাজ না করে। প্রতিযোগিতায় বিজয়ীদের মাথে দেওয়া হয় অর্থ পুরস্কারও।

দুই দিনের এই প্রতিযোগিতায় প্রথম হয়েছেন মংচিং প্রু ত্রিপুরা, দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন যথাক্রমে প্রেনথৈ এবং মো. রাফিল আহাম্মেদ। এছাড়া চতুর্থ পঞ্চম ও ষষ্ঠ স্থানে রয়েছেন যথাক্রমে রাজীব চাকমা, মেনটন টনি এবং উহাইমং মারমা। তাদের মধ্যে তৃতীয় হওয়া বিকেএসপির রাফিল ছাড়া বাকি সবাই বান্দরবানের কোয়ান্টাম কসমো স্কুল এন্ড কলেজের প্রতিযোগী।

এশিয়ান জুনিয়র জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণকারী বাংলাদেশের সবাই ৬ জুন সিঙ্গাপুরের উদ্দেশ্যে যাত্রা করবেন। এদের মধ্যে পাঁচ জন প্রতিযোগিতায় অংশ নিবেন এবং একজন স্ট্যান্ডবাই থাকবেন।
sportsmail24

চ্যাম্পিয়নশিপে অংশ নেওয়ার লক্ষ্যে গত প্রায় ১১ মাস ধরে প্রধান কোচ কোরিয়ার চো সং ডংয়ের অধীনে অনুশীলন করেছেন বাংলাদেশের জিমন্যাস্টরা। এ মুহূর্তে সিঙ্গাপুরের টুর্নামেন্টকে প্রাধন্য দেওয়া হলেও বাংলাদেশের লক্ষ্যটা সুদুর প্রসারী। আসন্ন প্যারিস গেমসের পরের অলিম্পিকে পদক জয় করতে চায় বাংলাদেশ।

সিঙ্গাপুরে এশিয়ান জুনিয়র জিমন্যাস্টিকস চ্যাম্পিয়নশিপে সাফল্যের বিষয়ে আশাবাদী বাংলাদেশ জিমন্যাস্টিকস ফেডারেশনের (বিজিএফ) সভাপতি শেখ বশির আহমেদ মামুন।

তিনি বলেন, টুর্নামেন্টে আমরা চীন, জাপান এবং কোরিয়ার সাথে খুব শক্ত গ্রুপে পড়েছি। আপনারা জানেন যে- চীন, জাপান এবং কোরিয়া জিমন্যাস্টিকসে খুব কঠিন প্রতিপক্ষ। কিন্তু এ দলটির সাফল্যের ব্যাপারে আমি খুব আশাবাদী। জিমন্যাস্টরা এক থেকে তৃতীয় অবস্থানের মধ্যে স্থান পাবে এবং টুর্নামেন্ট থেকে একটি বা দুটি পদক আনতে সক্ষম হবে।


শেয়ার করুন :