লন্ডনে রশিদ খানের সফল অস্ত্রোপচার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ পিএম, ২৪ নভেম্বর ২০২৩
লন্ডনে রশিদ খানের সফল অস্ত্রোপচার

আফগানিস্তান লেগ স্পিনার রশিদ খানের পিঠের নীচের অংশে সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। লন্ডনে বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে রশিদের ছোট একটি অস্ত্রোপচারের বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে নিশ্চিত করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। সামাজিক যোগাযোগ মাধ্যমে রশিদ খান এ তথ্য নিশ্চিত করেছেন।

এসিবি জানিয়েছে, “যুক্তরাজ্যের বিখ্যাত সার্জন জেমস অ্যালিবোনের দক্ষতায় পিঠের নিচের অংশে ছোট অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে রশিদের। তাকে এখন বিশ্রাম দেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, দ্রুতই সুস্থ হয়ে উঠবেন তিনি।”

অস্ত্রোপচারের পর হাসপাতালের বেডে শুয়ে থাকার ছবি টুইটার (এক্স)-এ দিয়ে রশিদ লিখেছেন, “আমাকে শুভকামনা জানানোর জন্য সবাইকে ধন্যবাদ। অপারেশন ভালোভাবে হয়েছে। এখন আমি ধীরে ধীরে সুস্থ হচ্ছি। মাঠে ফেরার জন্য মুখিয়ে আছি।”

ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি বিগ ব্যাশের ১৩তম আসর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন রশিদ। বিগ ব্যাশে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে খেলার কথা ছিল তার।

সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে অল্পের জন্য সেমিফাইনালে উঠতে পারেনি আফগানিস্তান। বিশ্বকাপে আফগানদের পক্ষে সর্বোচ্চ ১১ উইকেট নিয়েছেন রশিদ।

নতুন বছরের শুরুতে জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেটে পরবর্তী সিরিজ খেলবে আফগানিস্তান। ভারত সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে আফগানরা। ওই সফর দিতয়ে আবারও মাঠে ফিরতে পারে রশিদ খান।


শেয়ার করুন :