মধুমতি ব্যাংক বাংলাদেশ কাপ আরচারিতে শীর্ষে ঢাকা আর্মি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০২ পিএম, ২১ সেপ্টেম্বর ২০১৯
মধুমতি ব্যাংক বাংলাদেশ কাপ আরচারিতে শীর্ষে ঢাকা আর্মি

ঢাকা আর্মি আর্চারি ক্লাবের প্রাধান্য বিস্তারের মধ্য দিয়ে টঙ্গিস্থ শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়ামে শেষ হয়েছে ‘মধুমতি ব্যাংক বাংলাদেশ কাপ আর্চারি, স্টেজ-৩’ টুর্নামেন্ট। মধুমতি ব্যাংকের পৃষ্ঠপোষকতায় এবং বাংলাদেশ আর্চারি ফেডারেশনের ব্যবস্থাপনায় টুর্নামেন্টে মোট ১০টি ইভেন্টের মেডেল ম্যাচ অনুষ্ঠিত হয়।

টুর্নামেন্টের শেষ দিনে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মধুমতি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সফিউল আজম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মধুমতি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক কাজী আহসান খলিল।

চারটি স্বর্ণসহ মোট ৯টি পদক পেয়ে টুর্নামেন্টে তালিকার শীর্ষ স্থান দখল করে ঢাকা আর্মি আরচারি ক্লাব। বাংলাদেশ আনসার ৩টি গোল্ড পেয়ে ২য়, বিকেএসপি ২টি গোল্ড পেয়ে ৩য় এবং তীরন্দাজ সংসদ ১টি গোল্ড পেয়ে ৪র্থ স্থান অর্জন করে।

রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টে ফাইনালে বিকেএসপি ৫-৩ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে গোল্ড, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে ঢাকা আর্মি আরচারি ক্লাবকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।

রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে ফাইনালে বিকেএসপি ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে ঢাকা আর্মি আর্চারি ক্লাবকে পরাজিত করে গোল্ড এবং বাংলাদেশ আনসার ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে ঢাকা আর্মি আর্চারি ক্লাব ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে বিকেএসপিকে পরাজিত করে গোল্ড এবং তীরন্দাজ সংসদ ৫-৪ সেট পয়েন্টের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেছে।

কম্পাউন্ড পুরুষ দলগত ইভেন্টে ফাইনালে ঢাকা আর্মি আর্চারি ক্লাব ২২৮-২২৪ স্কোরের ব্যবধানে বাংলাদেশ আনসারকে পরাজিত করে গোল্ড এবং তীরন্দাজ সংসদ ২৩১-২২৭ স্কোরের ব্যবধানে বিকেএসপিকে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে।

কম্পাউন্ড মহিলা দলগত ইভেন্টে ফাইনালে বাংলাদেশ আনসার ২১৭-১৯৭ স্কোরের ব্যবধানে ঢাকা আর্মি আর্চারি ক্লাবকে পরাজিত করে গোল্ড এবং বিকেএসপি ব্রোঞ্জ মেডেল জয় লাভ করে। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে ফাইনালে বাংলাদেশ আনসার ১৪৮-১৪৬ স্কোরের ব্যবধানে ঢাকা আর্মি আর্চারি ক্লাবকে পরাজিত করে গোল্ড এবং তীরন্দাজ সংসদ ১৪৯-১৩৮ স্কোরের ব্যবধানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেছে।

রিকার্ভ পুরুষ একক ইভেন্টে ফাইনালে মো. রোমান সানা (বাংলাদেশ আনসার) ৬-২ সেট পয়েন্টের ব্যবধানে মো. সাকিব মোল্লাকে (তীরন্দাজ সংসদ) পরাজিত করে গোল্ড, মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল (বিকেএসপি) ৭-৩ সেট পয়েন্টের ব্যবধানে প্রদীপ্ত চাকমাকে (বিকেএসপি) পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।

রিকার্ভ মহিলা একক ইভেন্টে ফাইনালে মেহনাজ আক্তার মনিরা (ঢাকা আর্মি আরচারি ক্লাব) ৬-৪ সেট পয়েন্টের ব্যবধানে ইতি খাতুনকে (তীরন্দাজ সংসদ) পরাজিত করে গোল্ড, নাসরিন আক্তার (ঢাকা আর্মি আরচারি ক্লাব) ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।

এছাড়া কম্পাউন্ড পুরুষ একক ইভেন্টে ফাইনালে মো. সিয়াম সিদ্দিকী (তীরন্দাজ সংসদ) ১৪৬-১৪২ স্কোরের ব্যবধানে মো. জাবেদ আলমকে (ঢাকা আর্মি আরচারি ক্লাব) পরাজিত করে গোল্ড এবং অসীম কুমার দাস (তীরন্দাজ সংসদ) ১৪৬-১৪৩ স্কোরের ব্যবধানে মো. আবুল কাশেম মামুনকে (বাংলাদেশ আনসার) পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।

কম্পাউন্ড মহিলা একক ইভেন্টে ফাইনালে সুস্মিতা বনিক (ঢাকা আর্মি আরচারি ক্লাব) ১৪৩-১৪১ স্কোরের ব্যবধানে বন্যা আক্তারকে (বাংলাদেশ আনসার) পরাজিত করে গোল্ড এবং রিতু আক্তার (তীরন্দাজ সংসদ) ১৩৯-১৩২ স্কোরের ব্যবধানে সুমা বিশ্বাসকে (বাংলাদেশ আনসার) পরাজিত করে ব্রোঞ্জ মেডেল জয় লাভ করেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রধানমন্ত্রীর হাতে মিষ্টি খেলেন রোমান সানা, পেলেন আশ্বাস

প্রধানমন্ত্রীর হাতে মিষ্টি খেলেন রোমান সানা, পেলেন আশ্বাস

স্বর্ণজয়ী রোমান সানার লক্ষ্য এবার অলিম্পিক

স্বর্ণজয়ী রোমান সানার লক্ষ্য এবার অলিম্পিক

সোনার ছেলে রোমান সানার আবারও স্বর্ণ জয়

সোনার ছেলে রোমান সানার আবারও স্বর্ণ জয়

ফিফা র‌্যাংকিংয়ে আরও পেছালো বাংলাদেশ

ফিফা র‌্যাংকিংয়ে আরও পেছালো বাংলাদেশ