অলিম্পিক বাতিলের খবর ‘গুজব’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৪ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০২০
অলিম্পিক বাতিলের খবর ‘গুজব’

মহামারি করোনাভাইরাসের কারণে টোকিও অলিম্পিক বাতিলের খবর ‘গুজব’ বলে তা প্রত্যাখ্যান করেছে আয়োজকরা। টোকিও অলিম্পিক আয়োজকরা বলছেন, করোনাভাইরাসের কারণে গেমস বাতিল করার কোন কথা তারা ভাবছে না।

বৃহস্পতিবার জাপানের আয়োজক কমিটি এমন তথ্য জানিয়েছেন। তারা এটিও বলছে, গেমস বাতিলের যে খবর বেরিয়েছে সেটি ‘দায়িত্বজ্ঞানহীন গুজব’।

অলিম্পিক শুরু হবে ২৪ জুলাই। এর মধ্যে এশিয়ায় করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় গেমসটির আয়োজন নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন অনেকেই। তবে টোকিও ২০২০ আয়োজক কমিটির প্রধান নির্বাহী (সিইও) ইওসিরো মোরি আন্তর্জাতিক অলিম্পিক কমিটির শীর্ষ কর্তাদের সঙ্গে এক বৈঠকে উদ্বেগ প্রকাশকারীদের সমালোচনা করেছেন।

তিনি বলেন, ‘করোনাভাইরসাকে কেন্দ্র করে অনেক দায়িত্বজ্ঞানহীন গুজব শোনা যাচ্ছে। তবে আমি পরিস্কার করে বলতে চাই যে, গেম বাতিলের কোন চিন্তু-ভাবনা আমাদের মধ্যে নেই। আমরা সরকারের সঙ্গে অত্যন্ত ধীরস্থিরভাবে গেমস আয়োজন বিষয়ে সমন্বয় করতে চাই।’

মরণঘাতি এ ভাইরাসের কারণে এশিয়ায় ইতোমধ্যে বেশ কিছু ক্রীড়া ইভেন্ট বাতিল করা হয়েছে। এর মধ্যে অলিম্পিক বছাইপর্বও রয়েছে। চীনে অনুষ্ঠিত হওযার কথা ছিল বাস্কেটবল ও বক্সিংয়ের বাছাইপর্ব। এপ্রিলের মধ্যভাগে সাংহাইয়ে ফর্মুলা ওয়ানের যে গ্র্যান্ড পিক্স হওয়ার কথা ছিল সেটিও বাতিল করা হয়েছে।

অলিম্পিক চলাকালে আমন্ত্রিত অতিথি ও ক্রীড়াবিদদের করোনাভাইরাসের সংক্রমণ থেকে দূরে রাখার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছেন টোকিওর গভর্নর ইওরিকো কইকে। এ ভাইরাসের কারণে এখনো পর্যন্ত জাপানে কোন মৃত্যুর খবর পাওয়া যায়নি। তবে ২৮ জন আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে থেকে গুরুতর অবস্থায় চারজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া জাপানের জল সীমায় নোঙ্গরে থাকা একটি প্রমোদ তরীতে কোয়ারান্টাইন অফিসারসহ ১৭৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

চীনের ভাইরাস নিয়ে শঙ্কিত অলিম্পিক কমিটি

চীনের ভাইরাস নিয়ে শঙ্কিত অলিম্পিক কমিটি

২০২৮ অলিম্পিকে যুক্ত হতে পারে ক্রিকেট

২০২৮ অলিম্পিকে যুক্ত হতে পারে ক্রিকেট

টোকিও অলিম্পিকেও শরণার্থী দল

টোকিও অলিম্পিকেও শরণার্থী দল

সবার আগে টোকিও অলিম্পিকে আর্জেন্টিনা

সবার আগে টোকিও অলিম্পিকে আর্জেন্টিনা