সাকিবিয়ান-মাশরাফিয়ানদের প্রতি তামিমদের বার্তা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০০ এএম, ২৪ মে ২০২০
সাকিবিয়ান-মাশরাফিয়ানদের প্রতি তামিমদের বার্তা

সামাজিক যোগাযোগমাধ্যমে বাংলাদেশের প্রত্যেকটি তারকা ক্রিকেটারের নামে সমর্থকদের তৈরিকৃত ফেসবুক গ্রুপ আছে। যেমন ধরুন মাশরাফির ফ্যানদের মাশরাফিয়ান ফ্যানস গ্রুপ, তামিমের ফ্যানদের তামিমিয়ান ফ্যানস গ্রুপ, সাকিবের ফ্যানদের সাকিবিয়ান ফ্যানস গ্রুপ, মুশফিকের ফ্যানদের মুশফিকিয়ান ফ্যানস গ্রুপ ইত্যাদি।

অনেক সময় দেখা যায়, যারা সাকিবকে পছন্দ করেন তারা মাশরাফিকে বা মাশরাফির সমর্থকদের গালি দেন। আবার যারা তামিমকে সমর্থন করেন তারা মুশফিককে বা মুশফিকের সমর্থকদের গালি দেন। এমন সংস্কৃতি থেকে সকলকে বিরত থাকার অনুরোধ করেছেন মাশরাফি, তামিম, মুশফিক ও রিয়াদ।

শনিবার (২৩ মে) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তামিমের লাইভ অনুষ্ঠানে যোগ দেন মাশরাফি বিন মর্তুজা, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এসময় এই চার ক্রিকেটারই এই বিষয়ে কথা বলেন।

লাইভের শেষ দিকে প্রসঙ্গ টেনে তামিম বলেন, এখন দেখা যায় যে প্রত্যেকটা ক্রিকেটারের যেমন তামিমিয়ান, মুশফিকিয়ান, মাশরাফিয়ান এরকম গ্রুপ কিংবা ভক্ত আছে। সব দর্শকের পছন্দের খেলোয়াড় থাকবে এটা স্বাভাবিক। কিন্তু এখন আমার মনে হচ্ছে এই গ্রুপের কারণে একজন আরেকজনকে অনেক সময় আক্রমণ করে বসেন। সেটা ঠিক না। আমি সবাইকে অনুরোধ করব যেন এ ধরনের আক্রমণ কেউ কেউকে না করেন। তামিমের সমর্থক মুশফিককে গালি দেবে আবার মুশফিকের সমর্থক তামিমকে গালি দেবে, এটা ঠিক নয়। একটা বিষয় মনে রাখবেন, আমরা কিন্তু সবাই বাংলাদেশের হয়ে খেলি।

মাশরাফি বলেন, তোকে ধন্যবাদ তামিম এই বিষয়টা তোলার জন্য। এটা নিয়ে কথা বলবো আমারও অনেকবার মনে হয়েছে। আমাদের নিজের ক্ষতিটা আসলে আমরা নিজেরাই করছি। আমরা তো খেলি বাংলাদেশের জন্য, আপনাদের জন্য। গালি দিতে হলে সবাইকে একসঙ্গে দেন, একজনকে আরেকজনের জন্য গালি দিয়েন না। ক্রিকেট জেন্টলম্যান গেম, দর্শকরাও জেন্টল হন। আমাদের দর্শকরাও আমাদের সঙ্গে সবসময় ছিল আর কেবল এই ব্যাপারটা আমরা নিয়ন্ত্রণ করতে পারলেই আমরা ক্রিকেট বিশ্বে আরও মাথা উঁচু করে দাঁড়াতে পারব।

রিয়াদ বলেন, কাঁদা ছোড়াছুড়ি করলে কারও কোনো লাভ হয় না। শেষ পর্যন্ত কাঁদা নিজের গায়েই লাগে। আমরা কিন্তু সবাই বাংলাদেশ দলের হয়ে খেলি।

মুশফিক বলেন, আমরা বাংলাদেশ দলের হয়ে খেলি। আমি মনে করি দল কোনো নির্দিষ্ট খেলোয়াড়ের জন্য ম্যাচ জেতে কিংবা হারে না। আমরা সবাই সমানভাবে দলে অবদান রাখি। আমার কোনো সমর্থক রিয়াদ ভাই বা মাশরাফি ভাই বা তামিম-সাকিবকে খারাপ বলবে এটা আমি কখনোই চাইব না। তাই আমিও সবাইকে অনুরোধ করব যে এই ব্যাপারটা একটু খেয়াল রাখবেন।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিজের প্রশ্নের ফাঁদেই এবার তামিমকে আটকালো রিয়াদ

নিজের প্রশ্নের ফাঁদেই এবার তামিমকে আটকালো রিয়াদ

মায়েদের জন্য মাশরাফির ঈদ উপহার

মায়েদের জন্য মাশরাফির ঈদ উপহার

মারা গেলেন ২২ বছর বয়সী নারী রেসলার

মারা গেলেন ২২ বছর বয়সী নারী রেসলার

অলিম্পিক আয়োজনে জাপানের এটাই শেষ সুযোগ

অলিম্পিক আয়োজনে জাপানের এটাই শেষ সুযোগ