ইউএস ওপেন থেকে মারের বিদায়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩০ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২০
ইউএস ওপেন থেকে মারের বিদায়

ইউএস ওপেন টেনিসের পুরুষ এককে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিলেন সাবেক চ্যাম্পিয়ন অবাছাই গ্রেট ব্রিটেনের অ্যান্ডি মারে। তবে তৃতীয় রাউন্ডে উঠেছেন দ্বিতীয় বাছাই অস্ট্রিরিয়ান ডোমিনিক থিম ও তৃতীয় বাছাই রাশিয়ার ড্যানিল মেদভেদেভ। মারে সরাসরি সেটে হেরেছেন ১৫তম বাছাই কানাডার ফেলিক্স আগার আলিয়াসসিমির কাছে। আর অবাছাই ভারতের সুমিত নাগালকে থিম এবং অবাছাই অস্ট্রেলিয়ার ক্রিস্টোফার ও’কনেলকে হারিয়েছেন মেদভেদেভ।

ইউএস ওপেনে এই নিয়ে তৃতীয়বারের মতো দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নেন মারে। ২০০৫ সালে প্রথম ও ২০১৮ সালে দ্বিতীয়বার ইউএস ওপেন থেকে বিদায় নিয়েছিলেন তিনি। ২০১২ সালে ইউএস ওপেন জয় করা মারে, প্রথম সেট থেকে ছন্নছাড়া ছিলেন। প্রথম সেট থেকেই মারেকে চাপে রাখেন আলিয়াসসিমি। ৬-২ গেমে প্রথম সেট জিতে নেন তিনি। পরের দুই সেটেও দুর্দান্ত পারফরম্যান্স অব্যাহত রাখেন ২০১৫ থেকে গ্র্যান্ড স্ল্যাম খেলা আলিয়াসসিমি।

দ্বিতীয় ও তৃতীয় সেট যথাক্রমে ৬-৩ ও ৬-৪ গেমে জিতে তৃতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করেন আলিয়াসসিমির। ম্যাচটি শেষ হতে সময় লেগেছে ২ ঘন্টা ৮ মিনিট। গ্র্যান্ড স্ল্যামে এই নিয়ে দ্বিতীয়বারের মতো তৃতীয় রাউন্ডে উঠলেন আলিয়াসসিমি। গত বছরের উইম্বলডনের তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন তিনি। তৃতীয় রাউন্ড পর্যন্ত খেলাটাই তার ক্যারিয়ারে এখন পর্যন্ত সেরা অর্জন।

ম্যাচ শেষে মারে বলেন, ‘এই রাউন্ডে আমি নিজের মতো খেলতে পারিনি। এভাবে বিদায়ে হতাশ। তবে এটি আমার প্রাপ্য ছিল।’ মারের মতো খেলোয়াড়কে হারাতে পেরে খুশি আলিয়াসসিমি। তিনি বলেন, ‘গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড়কে হারানো সবসময়ই আনন্দের, বড় অর্জন। এই জয়ে আমি তৃপ্ত।’

ভারতের নাগালকে হারাতে মোটেও বেগ পেতে হয়নি থিমকে। ১ ঘন্টা ৫৯ মিনিট সময় নিয়ে ৬-৩, ৬-৩ ও ৬-২ গেমে নাগালকে হারান থিম। ২ ঘন্টা ১৬ মিনিট সময় ব্যয় করে ও’কনেলকে হারের স্বাদ দেন মেদভেদেভ। ৬-৩, ৬-২ ও ৬-৪ গেমে জয় পান মেদভেদেভ।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রাগ ওপেনের শিরোপা জিতেছেন হালেপ

প্রাগ ওপেনের শিরোপা জিতেছেন হালেপ

বাতিল হলো মাদ্রিদ ওপেন

বাতিল হলো মাদ্রিদ ওপেন

বাবা-মা’র জন্য কষ্ট হচ্ছে ফেদেরার

বাবা-মা’র জন্য কষ্ট হচ্ছে ফেদেরার

ইউএস ওপেনে নেই নাদাল, জকোভিচের দারুণ সুযোগ

ইউএস ওপেনে নেই নাদাল, জকোভিচের দারুণ সুযোগ