২০ বছরের বালকের কাছে হেরে ফেদেরারের অঘটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩৮ এএম, ২১ জানুয়ারি ২০১৯
২০ বছরের বালকের কাছে হেরে ফেদেরারের অঘটন

ফেদেরাকে হারিয়ে নিজেও অবাক স্তেফানোস সিসিপাস। ছবি: এএফপি

অস্ট্রেলিয়ান ওপেনে যেন শুরু হয়েছে অঘটনের খেলা। একের পর এক অঘটন চলছে। একদিন আগে দশ বছরে প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান টেনিস প্লেয়ার হিসেবে অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন অ্যাশলে বার্তি। তাও আবার শারাপোভাকে হারিয়েছেন ।

শুধু তাই নয় অস্ট্রেলিয়ান ওপেনে অবিশ্বাস্য হার দেখেছেন উইম্বলডন চ্যাম্পিয়ন অ্যাঞ্জেলিক কেরবার। তাকে চতুর্থ রাউন্ড থেকে বিদায় দিয়েছেন এবারই প্রথমবার অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেক হওয়া ড্যানিয়েলে কলিন্স। এই দুই অঘটনের পর ফের হার দেখলো রজার ফেদেরার। তবে সেটও অঘটন।

কারণ মাত্র ২০ বছর বসয়ী গ্রিসের স্তেফানোস সিসিপাসে কাছে হেরে গেছেন রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন রজার ফেদেরার। যা টেনিস দুনিয়ায় বড় অঘটন।

২০ বছর বয়সী এক টগবগে যুবক সিসিপাস ৬-৭ (১১-১৩), ৭-৬ (৭/৩), ৭-৫, ৭-৬ (৭/৫) গেমে ফেদেরারকে হারান।
নিজের আগমনী বার্তাটা ২০১৮ সালেই দিয়ে রেখেছিলেন গ্রিসের ডান হাতি টেনিস খেলোয়াড় সিসিপাস। বড় কোন টুর্নামেন্টে খেলতে এসেই বাজিমাত করলেন তিনি। নিজের আইডলকে এভাবে হারাতে পারাতে তার আনন্দটাও ছিল বাঁধনহারা। চার সেটের তিনটিই গড়ায় টাইব্রেকে। যেখানে দুটিতে জয় ছিনিয়ে নেন সিসিপাস। এমন জয়ে তো পৃথিবীর সুখী মানুষ তো তারই হওয়ার কথা।

ম্যাচ শেষে তাই অকপটে স্বীকার করে নেন তিনি। ‘আমিই এখন পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। ফেদেরার একজন জীবন্ত কিংবদন্তি। তার খেলা দেখেই আমি বড় হয়েছি। সে আমার আইডল। তাকে আমি শ্রদ্ধাও করি।’

ফেদেরার হারলেও এই বয়সে এখনোই অবসর নিতে নারাজ এই সুইস তারকা। ঘোষণা দিয়েছেন ফ্রেঞ্চ ওপেনেও খেলবেন তিনি। অন্যদিকে, স্বপ্নের ঘোরে থাকা সিতসিপাস কোয়ার্টার ফাইনালে লড়বেন রবার্তো বাতিস্তার।

এর আগে গেল বছর অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন রজার ফেদেরার। ওটাই ছিল তার শেষ গ্র্যান্ডস্লাম জয়। এরপর আর কোনো গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের ফাইনালটাই খেলতে পারেননি তিনি। ২০১৭ সালেও অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন ফেদেরার।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিদায় ঘণ্টা বাজলো শারাপোভার

বিদায় ঘণ্টা বাজলো শারাপোভার

শেষ ষোলোতে জকোভিচ-জেভরেভ-নিশিকোরি

শেষ ষোলোতে জকোভিচ-জেভরেভ-নিশিকোরি

চতুর্থ রাউন্ডে নাদাল ও ফেদেরার

চতুর্থ রাউন্ডে নাদাল ও ফেদেরার

চ্যাম্পিয়নের বিপক্ষে শারাপোভার ঘাম ঝরানো জয়

চ্যাম্পিয়নের বিপক্ষে শারাপোভার ঘাম ঝরানো জয়