রাজশাহীকে ৯৯ রানে হারিয়ে শেষ চারে ঢাকা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৯:২৯ এএম, ০৩ ডিসেম্বর ২০১৭
রাজশাহীকে ৯৯ রানে হারিয়ে শেষ চারে ঢাকা

বিপিএলের টি-টিয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে রাজশাহী কিংসকে ৯৯ রানে হারিয়েছে ঢাকা ডায়নামাইটস। শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে এ জয়ে শেষ চার নিশ্চিত করলো ঢাকা ডায়নামাইটস।

ঢাকার পাহাড় সমান রান তাড়া করতে নেমে অনেকটা মুখ থুবড়ে পড়ে রাজশাহী কিংসের ব্যাটসম্যানরা। সাকিবের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৮.৩ ওভারে মাত্র ১০৬ রানেই অলআউট হয়ে যায় রাজশাহী।

খেলার নিজের প্রথম ওভারেই লেন্ডন সিমন্স ও লুক রাইটকে আউট করেন সাকিব। সিমন্স ১ রান করতে পারলেও রাইট রানের খাতাই খুলতে পারেননি। এরপর সাকিবের তৃতীয় শিকার হওয়া মুশফিকও কোন রান করতে পারেননি। দলীয় ৯ রানেই ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে রাজশাহী।

এরপর কিছুটা প্রতিরোধ গড়তে চেষ্টা করা মোমিনুল হকও ব্যক্তিগত ১৯ রানে কাউরন পোলার্ডের শিকার হলে উত্তর বঙ্গের দলটি ৫৫ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলে। এরপর ইংল্যান্ডের সামিত প্যাটেল দলকে টেনে তোলার চেষ্টা করেন। ১৭ বল মোকাবেলায় দুটি করে বাউন্ডারি ওভার বাউন্ডারিতে ২৮ রান করে সাকিবের চতুর্থ শিকারে পরিণত হন প্যাটেল।

নির্ধারিত ৪ ওভার বোলিং করে একটি মেডেনসহ ৮ রানে ৪ উইকেট শিকার করেন বিশ্ব সেরা এ অলরাউন্ডার। এ ছাড়া নুর আলম সাদ্দাম ১ ওভার বোলিং করে ৩ রানে শিকার করেন ২ উইকেট।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারাইন ও ইংল্যান্ডের জো ডেনলি জোড়া হাফ-সেঞ্চুরিতে পঞ্চম আসরে ঢাকায় দ্বিতীয় ও শেষ পর্বে আজ (শনিবার) দিনের দ্বিতীয় এবং টুর্নামেন্টের ৩৬তম ম্যাচে রাজশাহী কিংসকে জয়ের জন্য ২০৬ রানের টার্গেট দিলো গতবারের চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং বেছে নেয় ঢাকার অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাটিংয়ে নেমে রাজশাহীর বোলারদের উপর ছড়ি ঘুরিয়েছেন ডেনলি ও নারাইন। প্রথম ৬ ওভারে ৫০ রান যোগ করেন তারা। ১৩তম ওভার পর্যন্ত অবিচ্ছিন্ন ছিলেন ডেনলি ও নারাইন। এ সময় ঢাকার রান ছিল বিনা উইকেটে ১২৯ রান।

১৪তম ওভারের প্রথম বলে জুটি ভাঙ্গে ডেনলি ও নারাইনের। রাজশাহীর বাঁ-হাতি পেসার কাজী অনিকের বলে আউট হন নারাইন। ২৯ বলে হাফ-সেঞ্চুরি পাওয়া নারাইন ৪টি চার ও ৬টি ছক্কায় ৩৪ বলে ৬৯ রান করে থামেন।

ধীরগতিতে হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়েছেন ডেনলিও। ৪টি চার ও ২টি ছক্কায় ৫৪ বলে ৫৩ রান করেন তিনি। দুই ওপেনারের দুর্দান্ত শুরুর পর শেষ দিকে ওয়েস্ট ইন্ডিজের কাইরন পোলার্ডের ১৪ বলে ৩৩, পাকিস্তানের শহিদ আফ্রিদির ৭ বলে ১৪ ও অধিনায়ক সাকিব আল হাসানের ৬ বলে অপরাজিত ১৩ রানের সুবাদে ২০ ওভারে ৫ ওভারে ২০৫ রানের সংগ্রহ পায় ঢাকা। এবারের আসরে এই নিয়ে তৃতীয়বারের মত দুইশত বা ততোধিক দলীয় সংগ্রহ দাঁড় করালো ঢাকা। রাজশাহীর অনিক ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
ঢাকা ডায়নামাইটস : ২০৫/৫, ২০ ওভার (নারাইন ৬৯, ডেনলি ৫৩, অনিক ২/৫২)।
রাজশাহী কিংস: ১০৬, ১৮.৩ ওভার (প্যাটেল ২৮, সাকিব ৮/৪, সাদ্দাম ৩/২)।


শেয়ার করুন :


আরও পড়ুন

সহজ ম্যাচ কঠিন করে জিতলো কুমিল্লা

সহজ ম্যাচ কঠিন করে জিতলো কুমিল্লা

আনিসুল হককে বিসিবির শ্রদ্ধা

আনিসুল হককে বিসিবির শ্রদ্ধা

জরিমানার কবলে তামিম

জরিমানার কবলে তামিম

বিপিএলে বাংলাদেশ বোলারদের দাপট

বিপিএলে বাংলাদেশ বোলারদের দাপট