‘বন্দিশালা’য় সাকিব-মোস্তাফিজ, পরিবার ছাড়া ঈদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৮ এএম, ১৪ মে ২০২১
‘বন্দিশালা’য় সাকিব-মোস্তাফিজ, পরিবার ছাড়া ঈদ

আইপিএল স্থগিত হওয়ায় আগে-ভাগে দেশে ফিরলেও ‘বন্দিশালা’ থেকে সহসায় মুক্তি মিলছে না সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের। ভারত থেকে দেশে ফেরায় সরকারের নিয়ম অনুযায়ী বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতে হচ্ছে তাদের। ফলে পরিবারের অন্যান্য সদস্য ছাড়াই ‘উদযাপন’ করতে হবে ঈদুল ফিতর।

প্রাণঘাতি করোনার কারণে ৪ মে (মঙ্গলবার) অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেছে আইপিএলের ১৪তম আসর। তার একদিন পর ৬ মে (বৃহস্পতিবার) চার্টার্ড ফ্লাইটে আহমেদাবাদ থেকে ঢাকায় আসেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। এরপর থেকেই তারা আলাদা আলাদা হোটেলে কোয়ারেন্টাইনে রয়েছেন।

ঘরের মাঠে শ্রীলঙ্কা বিপক্ষে মাঠে ২৩ মে (রোববার) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। এ সিরিজকে সামনে রেখে মাহমুদউল্লাহ-মুশফিকরা অনুশীলন করলেও সাকিব-মোস্তাফিজ তা পারেননি।

ভারত থেকে দেশে ফেরার পর গুলশানের একটি হোটেলে সাকিব আল হাসান এবং স্ত্রীসহ হোটেল সোনারগাঁওয়ে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রয়েছেন মোস্তাফিজুর রহমান। নিয়ম অনুযায়ী ৬ মে থেকে ১৪ দিন অর্থাৎ ১৯ মে পর্যন্ত তাদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ফলে পরিবার ছাড়া ঈদ পালন করতে হবে সাকিব-মোস্তাফিজকে।

পেশাদার ক্রিকেটে পরিবার থেকে দূরে থাকার ঘটনা নতুন বা দুর্লভ নয়। তবে ঈদ উৎসবের মতো মুহূর্ত পরিবারের সাথে কে না কাটাতে চায়। তবে সাকিব-মোস্তাফিজের ভাগ্য এবার অন্যরকম। দেশে থাকলেও পরিবারের অন্য সদস্যদের ছাড়াই সাকিব-মোস্তাফিজকে ঈদ করতে হবে।

মোস্তাফিজের সাথে হোটেলে তার স্ত্রী থাকলেও সাকিব আল হাসান পুরোই একা। মা-বাবা দেশে থাকলেও সাকিবের স্ত্রী ও তিন সন্তান রয়েছে যুক্তরাষ্ট্রে।

এদিকে, কোয়ারেন্টাইনের বাইরে থাকা ক্রিকেটারদের খুব একটা উৎসব আমেজে মেতে উঠার সুযোগ নেই। পরিবারের সদস্যদের সাথে ঈদ আনন্দ উদযাপন করলেও জনসাধারণের ভীড় এড়িয়ে চলার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কারণ, ঈদের পর ১৭ মে থেকে শুরু হবে টাইগারদের দ্বিতীয় দাপের অনুশীলন। এর আাগে করোনা পজিটিভ হলেই সিরিজ থেকে ছিটকে পড়তে হবে।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শীর্ষে ভারত, রেটিং হারিয়েছে বাংলাদেশ

শীর্ষে ভারত, রেটিং হারিয়েছে বাংলাদেশ

টিভি স্বত্ব থেকে ১৫০ কোটি টাকা পাওয়ার আশা বিসিবির

টিভি স্বত্ব থেকে ১৫০ কোটি টাকা পাওয়ার আশা বিসিবির

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার দল ঘোষণা

ঈদ ছুটিতে ক্রিকেটারদের চলাফেরার ‘লাগাম টেনে’ বিসিবির নির্দেশনা

ঈদ ছুটিতে ক্রিকেটারদের চলাফেরার ‘লাগাম টেনে’ বিসিবির নির্দেশনা