স্থগিত আইপিএলে এনওসি পাবেন সাকিব-মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ এএম, ০৪ আগস্ট ২০২১
স্থগিত আইপিএলে এনওসি পাবেন সাকিব-মোস্তাফিজ

ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ স্থগিত হওয়ায় সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমানের সামনে স্থগিত আইপিএলের বাকি অংশে খেলার সুযোগ তৈরি হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, সাকিব-মোস্তাফিজ চাইলে আইপিএল খেলার অনুমতি (এনওসি) দেওয়া হবে।

করোনাভাইরাস মহামারির কারণে মাঝপথেই আইপিএলের ১৪তম আসর অনির্দিষ্টকালীন সময়ের জন্য স্থগিত করা হয়েছে। তবে পরবর্তীতে দ্য বোর্ড অব কন্ট্রোল ইন ক্রিকেট ইন্ডিয়া (বিসিসিআই) আইপিএল শুরুর তারিখ নির্ধারণ করে। চলতি বছরের ১৯ সেপ্টেম্বর মাঠে গড়াবে আইপিএলের স্থগিতকৃত অংশ।

দুই বাংলাদেশি ক্রিকেটার আইপিএলে দল পেয়েছেন। তারা হলেন সাকিব আল হাসান এবং মোস্তাফিজুর রহমান। আইপিএলের স্থগিতকৃত অংশ চলাকালীন ঘরের মাঠে বাংলাদেশের ইংল্যান্ডকে আথিতেয়তা দেওয়ার কথা ছিল। তবে ইংলিশ ক্রিকেটারদের আইপিএল খেলার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ সফর স্থগিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

বিসিবি জানিয়েছিল, আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ততা থাকলে ক্রিকেটাররা ফ্রাঞ্চাইজি লিগে খেলতে পারবেন না। এ ঘোষণা সাকিব এবং মোস্তাফিজের আইপিএলে খেলা নিয়ে সংশয় সৃষ্টি হয়েছিল। তবে ইংল্যান্ড সিরিজ স্থগিত হওয়া আইপিএল খেলাতে তাদের সামনে কোনো বাধা নেই। ক্রিকেটাররা চাইলেই এনওসি দেওয়া হবে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়্যারম্যান আকরাম খান।

এ বিষয়ে বিসিবি পরিচালক এবং ক্রিকেট অপারেশন্স চেয়্যারম্যান আকরাম জানিয়েছেন, ‘তারা (সাকিব-মোস্তাফিজ) যদি আবেদন করেন এবং আমাদের কোনো আন্তর্জাতিক সিরিজ না থাকে তাহলে তারা আইপিএল খেলতে পারবে। এখনও অফিসিয়ালি আমরা কোনো চিঠি পাইনি। চিঠি পেলেই আমরা সিদ্ধান্ত জানাবো।’

তিনি আরও বলেন, ‘এত দ্রুত কোনো আন্তর্জাতিক সিরিজ আয়োজন করা সম্ভব নয়। তাই তারা অনাপত্তিপত্র পেতে পারে। ফলে তাদের আইপিএলে অংশগ্রহণে কোনো বাধা থাকবে না।’

সাকিব আল হাসান আইপিএলের ১৪তম আসরে কলকাতা নাইট রাইডার্সের জার্সি গায়ে মাঠে নামবেন। কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানের দল রাজস্থান রয়্যালস।

আইপিএলের ১৪তম আসরে সাকিব তিন ম্যাচে ব্যাট হাতে করেছেন ৩৮ রান এবং শিকার করেছেন ২ উইকেট। অপরদিকে মোস্তাফিজুর রহমান রাজস্থানের হয়ে ৭ ম্যাচে শিকার করেছেন ৮ উইকেট। বোলিংয়েও ছিলেন বেশ মিতব্যয়ী।

আইপিএলে আগে অনুষ্ঠিত হবে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)। সিপিএল চলাকালীন বাংলাদেশ সফরে আসবে নিউজিল্যান্ড দল। এ কারণেই সিপিএলে খেলার জন্য অনাপত্তিপত্র পাবেন না সাকিব আল হাসান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

কাশ্মীর প্রিমিয়ার লিগ থেকে সরে দাঁড়ালো ইংলিশ ক্রিকেটার

কাশ্মীর প্রিমিয়ার লিগ থেকে সরে দাঁড়ালো ইংলিশ ক্রিকেটার

শঙ্কা উড়িয়ে ইংল্যান্ড যাচ্ছেন সুরিয়া কুমার-পৃথ্বী শ

শঙ্কা উড়িয়ে ইংল্যান্ড যাচ্ছেন সুরিয়া কুমার-পৃথ্বী শ

ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে হোঁচট খেল ভারত

ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে হোঁচট খেল ভারত

বাংলাদেশে না আসলেও পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড

বাংলাদেশে না আসলেও পাকিস্তান যাচ্ছে ইংল্যান্ড