এইচপি স্কোয়াড ঘোষণা, ‘এ’ দলের বিপক্ষে খেলবে সিরিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৪ এএম, ১৫ আগস্ট ২০২১
এইচপি স্কোয়াড ঘোষণা, ‘এ’ দলের বিপক্ষে খেলবে সিরিজ

ফাইল ফটো

বাংলাদেশ হাই পারফর্মেন্স (এইচপি) ইউনিটের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই দল নিয়ে বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে শুরু হবে ক্যাম্প। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এইচপি দলের এই ক্যাম্প অনুষ্ঠিত হবে। ক্যাম্প চলাকালে জাতীয় দলের ন্যায় এইচপি দলের ক্রিকেটাররাও থাকবেন বায়ো-বাবলে।

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি লিগে ভালো খেলার পুরষ্কার স্বরুপ এইচপি ক্যাম্পে ডাক পেয়েছেন ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার এবং ইমরানউজ্জামান।

২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অনেক সদস্যই এইচপি দলে সুযোগ পেয়েছেন। ওপেনার তানজিদ হাসান তামিম এবং পারভেজ হোসেনের ইমনের সাথে দলে জায়গা পেয়েছেন শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয় ও তৌহিদ হৃদয়।

উইকেটরক্ষক হিসেবে দলে সুযোগ পেয়েছেন বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি। এছাড়াও উইকেটরক্ষক হিসেবে আরও সুযোগ পেয়েছেন ইমরানউজ্জামান।

এইচপি দলে লেগ স্পিনার হিসেবে সুযোগ পেয়েছেন দুইজন। তারা হলেন মিনহাজুল আবেদিন আফ্রিদি এবং রিশাদ হোসেন। বাঁহাতি স্পিনার হিসেবে আছেন হাসান মুরাদ, রকিবুল ইসলাম ও তানভির ইসলাম।

পেসার হিসেবে এইচি দলে ডাক পেয়েছেন শফিকুল ইসলাম, মকিদুল ইসলাম, তানজিম হাসান সাকিব, শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরি, রেজাউর রহমান রাজা এবং রুয়েল মিয়া।

চলতি বছরের ২,৪ এবং ৬ সেপ্টেম্বর বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। এছাড়াও থাকছে দুইটি চারদিনের ম্যাচ। প্রথম ম্যাচ শুরু হবে ৯ সেপ্টেম্বর এবং দ্বিতীয় ম্যাচ ১৫ সেপ্টেম্বর।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে শুরু হওয়া এইচপি ক্যাম্প শেষ হবে চলতি বছরের ৮ অক্টোবর। ততদিন পর্যন্ত সব ক্রিকেটারকেই বায়ো-বাবলে থাকতে হবে।

এইচপি দলের বিপক্ষে খেলার জন্য আগামী সপ্তাহেই বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করা হবে জানিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেন, ‘টেস্ট দলের ক্রিকেটাররা যারা লাল বলের ক্রিকেট খেলে তারাই ‘এ’ দলের হয়ে খেলবে। এ দলে ১৮ জন ক্রিকেটার থাকবে। পরের সপ্তাহেই ‘এ’ দল ঘোষণা করা হবে।’

‘এ’ দল এবং এইচপির পাশাপাশি বাংলাদেশ টাইগার্স নামে একটি ছায়া জাতীয় দল গঠনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। সে দলে কবে ঘোষণা করা হবে তা জানাননি প্রধান নির্বাচক। তিনি বলেন, ‘আমরা এ বিষয়ে ইতিমধ্যে তিন-চারটা সভা করেছি। আশা করি আগামী দুই সপ্তাহের মধ্যে এই দলও তৈরি করা হবে।’

তবে বাংলাদেশ টাইগার্স দল গঠন করলেও তাদের অনুশীলনের জন্য মাঠের সমস্যা রয়েছে বলে জানিয়েছেন তিনি। নান্নু বলেন, ‘এখানে সমস্যা রয়েছে, মাঠের সমস্যা। কোথায় অনুশীলন করবো? বৃষ্টির জন্য তো ইনডোর গুরুত্বপূর্ণ। মাঠ পুরোপুরি প্রস্তুত হলে এ দলেরও কার্যক্রম শুরু হবে।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড সিরিজের আগে হচ্ছে না টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

নিউজিল্যান্ড সিরিজের আগে হচ্ছে না টাইগারদের কেন্দ্রীয় চুক্তি

বাংলাদেশ দলের সাথে যোগ দিতে উন্মুখ হয়ে আছেন প্রিন্স

বাংলাদেশ দলের সাথে যোগ দিতে উন্মুখ হয়ে আছেন প্রিন্স

বিশ্বকাপে বাংলাদেশকেও ফেভারিট ভাবছেন গিবস

বিশ্বকাপে বাংলাদেশকেও ফেভারিট ভাবছেন গিবস

অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জয়ে রেটিং বাড়লো বাংলাদেশের

অস্ট্রেলিয়ার সাথে সিরিজ জয়ে রেটিং বাড়লো বাংলাদেশের