ইউরোপ সফরে জিম্বাবুয়ে দল ঘোষণা, ফিরেছেন উইলিয়ামস-আরভিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৫ এএম, ২১ আগস্ট ২০২১
ইউরোপ সফরে জিম্বাবুয়ে দল ঘোষণা, ফিরেছেন উইলিয়ামস-আরভিন

করোনা আক্রান্ত পরিবারের সদস্যদের সংস্পর্শে আসায় বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি শন উইলিয়ামস এবং ক্রেইগ আরভিন। তবে আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে ফিরেছেন অভিজ্ঞ দুই ক্রিকেটার। এ দুই সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয় ক্রিকেট।

সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন সিকান্দার রাজা। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজ হারের পাশাপাশি ব্যাট হাতেও ব্যর্থ ছিলেন তিনি। পাশাপাশি তার অধিনায়কত্ব নিয়েও প্রশ্ন উঠেছিল।

দীর্ঘদিন ধরেই জিম্বাবুয়ে দলের নিয়মিত সদস্য ব্রেন্ডন টেইলর। ওয়ানডে এবং টেস্ট দলে নিয়মিত হলেও টি-টোয়েন্টি দলে জায়গা পাকা ছিল না তার। দেশটির সংবাদমাধ্যম জানাচ্ছে দলের পরিকল্পনায় নেই তিনি। ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে সিরিজে ছিলেন না তিনি। তবে ইউরোপ সফরের দলে জায়গা পেয়েছেন তিনি।

বাংলাদেশ সিরিজের দুর্দান্ত পারফর্মেন্স করার স্বীকৃতি স্বরুপ ইউরোপ সফরের দলে জায়গা পেয়েছেন পেসার ব্লেসিং মুজারাবানি এবং টেন্ডাই চাতারা। দলে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান ওয়েসলি মাধেভেরে।

বাংলাদেশ সিরিজ শেষ করেই জিম্বাবুয়ের আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল। তবে করোনাভাইরাস মহামারির কারণে তখন সিরিজটি স্থগিত করা হয়। পরবর্তীতে সিদ্ধান্ত হয় ২৭ আগস্ট থেকে মাঠে গড়াবে আয়ারল্যান্ড এবং জিম্বাবুয়ের মধ্যকার সিরিজ।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে এবং পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। ওয়ানডে সিরিজটি আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ। আইসিসি সুপার লিগে ছয় ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলে তলানিতে আছে জিম্বাবুয়ে।

আয়ারল্যান্ড সফর শেষ করে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে স্কটল্যান্ড যাবে জিম্বাবুয়ে। স্কটল্যান্ড সিরিজের সব ম্যাচ এডিনবার্গে অনুষ্ঠিত হবে।

জিম্বাবুয়ের স্কোয়াড
শন উইলিয়ামস (অধিনায়ক), রায়ান বার্ল, টেন্ডাই চাতারা, ক্রেইগ আরভিম, লুক জোঙ্গে, তিনাশে কামুনহুকাম্বে, ওয়েসলি মাধেভেরে, তাডিওয়ানশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, তারিশােই মুসাকান্দা, ব্লেসিং মুজারাবানি, ডিয়ন মায়ার্স, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেলর এবং ডোনাল্ড টিরিপানো।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

মিঠুনকে বাদ দিয়ে নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

মিঠুনকে বাদ দিয়ে নিউজিল্যান্ড সিরিজের দল ঘোষণা

বাংলাদেশের বিপক্ষে খেলতে মুখিয়ে আছে পাপুয়া নিউগিনি

বাংলাদেশের বিপক্ষে খেলতে মুখিয়ে আছে পাপুয়া নিউগিনি

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করলো ক্রিকেট অস্ট্রেলিয়া

আফগানিস্তান ক্রিকেটে দৃষ্টি রাখছে আইসিসি

আফগানিস্তান ক্রিকেটে দৃষ্টি রাখছে আইসিসি