মুশফিকের অপরাজিত সেঞ্চুরিতে প্রতিরোধ

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১২ এপ্রিল ২০১৮
মুশফিকের অপরাজিত সেঞ্চুরিতে প্রতিরোধ

বাংলাদেশের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিমের অপরাজিত সেঞ্চুরিতে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ডে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিপক্ষে তৃতীয় দিন শেষে ৭ উইকেটে ২৮৬ রান করেছে বিসিবি নর্থ জোন।

প্রথম শ্রেণির ক্রিকেটে নবম সেঞ্চুরির স্বাদ নিয়ে দিন শেষে ১০১ রানে অপরাজিত মুশফিক। এর আগে প্রথম ইনিংসে সাদমান ইসলামের ১০৭ ও মার্শাল আইয়ুবের ১৩২ রানের সুবাদে সবক’টি উইকেট হারিয়ে ৫২৯ রান সংগ্রহ করে ওয়ালটন সেন্ট্রাল জোন।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দ্বিতীয় দিনের শেষ ভাগে নিজেদের ইনিংস শেষ করে ওয়ালটন সেন্ট্রাল জোন। এরপর ১ ওভার ব্যাট করার সুযোগ পেয়ে বিনা উইকেটে শূন্য রান করে বিসিবি নর্থ জোন।

তৃতীয় দিন ব্যাটিং-এ নেমে ১২৪ রানে ৫ উইকেট হারায় বিসিবি নর্থ জোন। কিন্তু এক প্রান্ত আগলে দলের স্কোর সচল রাখেন মুশফিক। ওয়ালটন সেন্ট্রাল জোনের বোলারদের সামনে প্রতিরোধ গড়ে তুলতে পারে বিসিবি নর্থ জোন।

দিনের শেষ দিকে এসে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজেদের ১০১তম ম্যাচে নবম সেঞ্চুরি তুলে নেন মুশফিক। দিন শেষে ৭টি চার ও ১টি ছক্কায় ১৯৯ বলে ১০১ রানে অপরাজিত আছেন তিনি। তার সঙ্গী তাইজুল ইসলাম অপরাজিত আছেন ২১ রানে।

এছাড়াও বিসিবি নর্থ জোনের পক্ষে নাজমুল হোসেন শান্ত ৪৫, আরিফুল হক ৪২ ও মিজানুর রহমান ৩২ রান করেন। ওয়ালটন সেন্ট্রাল জোনের এবাদত হোসেন ৩টি ও মোশাররফ হোসেন ২টি উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :

সেন্ট্রাল জোন : ১ম ইনিংস ৫২৯ (মার্শাল ১৩২, সাদমান ১০৭, সাইফ ৯৪, মোশাররফ ৮৩*, শরিফুল ২/৫০, আরিফুল ৪/৭৯, সানজামুল ২/১২৭, শরিফুল ২/৯৬)।

নর্থ জোন : ১ম ইনিংস ২৮৬/৭* (মুশফিক ১০১*, শান্ত ৪৫, আরিফুল ৪২, তাইজুল ২১*, এবাদত ৩/৫৮, মোশাররফ ২/৫৩)।
নর্থ জোন ২৪৩ রানে পিছিয়ে।


শেয়ার করুন :


আরও পড়ুন

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন স্মিথ-ওয়ার্নার

কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়লেন স্মিথ-ওয়ার্নার

মশায় নাস্তানাবুদ মোস্তাফিজরা

মশায় নাস্তানাবুদ মোস্তাফিজরা

হেরেও রোনালদোর উদযাপন, সেমিতে রিয়াল

হেরেও রোনালদোর উদযাপন, সেমিতে রিয়াল

চেন্নাই শিবিরে ইনজুরি থাবা

চেন্নাই শিবিরে ইনজুরি থাবা