শ্রীলঙ্কার বোলিং কোচ হলেন লাসিথ মালিঙ্গা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৫ পিএম, ২৬ জানুয়ারি ২০২২
শ্রীলঙ্কার বোলিং কোচ হলেন লাসিথ মালিঙ্গা

সবধরনের ক্রিকেট থেকে বিদায় নেওয়ার মাত্র কয়েক মাসের মধ্যে জাতীয় দলের বোলিং কোচের দায়িত্ব পেলেন শ্রীলঙ্কার কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গা। ফেব্রুয়ারিতে (২০২১) পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফর থেকে দলে বোলিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি। বুধবার (২৬ জানুয়ারি) শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, বিশেষজ্ঞ কোচ হিসেবে মালিঙ্গা তার নতুন অধ্যায় শুরু করতে যাচ্ছেন। নিজের দীর্ঘদিরেন অভিজ্ঞতা ও প্রযুক্তিগত দক্ষতা কাজে লাগিয়ে দলের বোলারদের মাঝে কৌশলগত পরিকল্পনা বাস্তবায়নে সহায়তা করবেন তিনি। এসএলসি আত্মবিশ্বাসী যে, মালিঙ্গার বিশাল অভিজ্ঞতা এবং বিখ্যাত ডেথ-বোলিং দক্ষতা, বিশেষ করে টি-টোয়েন্টি ফরম্যাটে দলকে সিরিজ জয়ে সাহায্য করবে।

২০২১ সালের ১২ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তা দিয়ে সবধরনের ক্রিকেট থেকে বিদায়ের ঘোষণা দেন এই লঙ্কান কিংবদন্তি। মূলত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ডাক পাওয়ার পরপরই তিনি ওই ঘোষণা দেন। যদিও তার আগেই ক্রিকেটের বাকি দুই ফরম্যাট থেকে বিদায় নিয়েছিলেন তিনি।

ফেব্রুয়ারিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফর করবে শ্রীলঙ্কা। সফরকে সামনে রেখে ইতিমধ্যে ২০ সদস্যের দলও ঘোষণা করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। নিষেধাজ্ঞা কাটিয়ে ঘোষিত দলে ফিরেছেন দানুশকা গুণথিলাকা এবং কুশাল মেন্ডিস। এই সফর দিয়েই মালিঙ্কার নতুন অধ্যায় শুরু হবে। তবে এর আগে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের বোলিং পরামর্শক হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

চোটের কারণে ২০১০ সালে টেস্ট এবং ২০১৯ সালের জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজে খেলে ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেণ মালিঙ্গা। আর সর্বশেষ ২০২১ সালের ফেব্রুয়ারিতে বিদায় বলেন টি-টোয়েন্টি ফরম্যাটকে।

শ্রীলঙ্কা এই কিংবদন্তি ক্রিকেটার অবসর নেওয়ার আগে ৩০টি টেস্ট, ২২৬টি ওয়ানডে এবং ৮৪টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে টেস্টে ১০১, ওয়ানডে ফরম্যাটে ৩৩৮ এবং টি-টোয়েন্টি ক্রিকেটে বল হাতে ১০৭টি উইকেট শিকার করেছেন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস]


শেয়ার করুন :


আরও পড়ুন

সিরিজের সূচি পরিবর্তনে বিসিসিআইকে শ্রীলঙ্কার অনুরোধ

সিরিজের সূচি পরিবর্তনে বিসিসিআইকে শ্রীলঙ্কার অনুরোধ

রাজাপাকসের অবসরে অবাক মালিঙ্গা, পুনর্বিবেচনার অনুরোধ

রাজাপাকসের অবসরে অবাক মালিঙ্গা, পুনর্বিবেচনার অনুরোধ

মাদুশঙ্কাকে সুযোগ দিতে বলছেন মালিঙ্গা

মাদুশঙ্কাকে সুযোগ দিতে বলছেন মালিঙ্গা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দিলরুয়ান পেরেরা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দিলরুয়ান পেরেরা