লঙ্কান টেস্ট দলে মেন্ডিস-ডিকওয়েলা-থিরিমান্নে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৬ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০২২
লঙ্কান টেস্ট দলে মেন্ডিস-ডিকওয়েলা-থিরিমান্নে

চার বছর পর ভারতের মাটিতে খেলতে নামছে শ্রীলঙ্কা। ভারতের বিপক্ষে আসন্ন এ টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। এ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরেছেন তিন অভিজ্ঞ  ক্রিকেটার কুশল মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা এবং লাহিরু থিরিমান্নে। এছাড়াও দলে ডাক পেয়েছে লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে।

ভারতের বিপক্ষে তাদের ঘরের মাঠে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শ্রীলঙ্কা। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) এ সিরিজের জন্য দল ঘোষণা করেছে এসএলসি। সিরিজে একটি হবে দিবা-রাত্রির টেস্ট।

২০২১ সালে ইংল্যান্ড সফরে বায়ো-বাবল ভেঙে ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছিলেন তিন লঙ্কান ক্রিকেটার দানুষ্কা গুণাথিলাকা, কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলা। নিষেধাজ্ঞা কাটিয়ে মাঠে ফিরলেও তাদের অপেক্ষা ছিল সাদা পোশাকে মাঠে নামার। সেই অপেক্ষার অবসান ঘটিয়ে এবার সাদা পোশাকের স্কোয়াডেও ডাক পেলেন মেন্ডিস এবং ডিকওয়েলা।

অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার সময় ইনজুরিতে পড়েছিলেন কুশল মেন্ডিস। সে কারণে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও মাঠের বাইরে আছেন। ফিটনেস টেস্টে পাশ করলে তবেও তার টেস্ট খেলার সুযোগ মিলবে।

ডিকওয়েলা এবং মেন্ডিসের পাশাপাশি দলে ডাক পেয়েছেন লাহিরু থিরিমান্নে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ সিরিজে সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকতে ছুটিতে ছিলেন। সেই ছুটি কাটিয়ে আবারও টেস্ট দলে ফিরেছেন।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছেন পেসার সুরাঙ্গা লাকমল। তার হাতেই থাকবে লঙ্কান বোলিং আক্রমণের নেতৃত্বভার।

সর্বশেষ ২০১৭ সালে ভারতের টেস্ট সিরিজ খেলেছিল শ্রীলঙ্কা। চলতি বছরের ৪ মার্চ মোহালিতে শুরু হবে প্রথম টেস্ট। আর ব্যাঙ্গালুরুতে দিবা-রাত্রির টেস্ট শুরু হবে ১২ মার্চ।

শ্রীলঙ্কা টেস্ট দল 
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), কুশল মেন্ডিস (ফিটনেস টেস্ট সাপেক্ষে), অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, চারিথ আসালাঙ্কা, নিরোশান ডিকওয়েলা, চামিকা করুনারত্নে, লাহিরু কুমারা, সুরাঙ্গা লাকমল, দুশমন্থ চামিরা, বিশ্ব ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসে, প্রবীন জয়াবিক্রমা, লাসিথ এম্বুলদেনিয়া।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

করোনায় ভারত সিরিজেও অনিশ্চিত হাসারাঙ্গা

করোনায় ভারত সিরিজেও অনিশ্চিত হাসারাঙ্গা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে কাউন্টিতে চুক্তিবদ্ধ হলেন লাকমল

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে কাউন্টিতে চুক্তিবদ্ধ হলেন লাকমল

শ্রীলঙ্কার বোলিং কোচ হলেন লাসিথ মালিঙ্গা

শ্রীলঙ্কার বোলিং কোচ হলেন লাসিথ মালিঙ্গা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দিলরুয়ান পেরেরা

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন দিলরুয়ান পেরেরা