ওয়ানডেতে সাকিবের পঞ্চাশে পঞ্চাশ

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৮:১২ পিএম, ১৮ মার্চ ২০২২
ওয়ানডেতে সাকিবের পঞ্চাশে পঞ্চাশ

দক্ষিণ আফ্রিকা সফরের আগে সাকিব আল হাসান জানিয়েছেন মানসিক অবসাদের কারণে সিরিজ খেলতে চাননা। শেষ পর্যন্ত অনেক নাটকীয় ঘটনার পর দক্ষিণ আফ্রিকা সফরে গিয়েছেন তিনি। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই দেখা পেলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চাশতম অর্ধশতকের। বিস্ময়করভাবে পঞ্চাশতম বলেই পূর্ণ করেন নিজের পঞ্চাশতম অর্ধশতক।

শুক্রবার (১৮ মার্চ) সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। এই ম্যাচে লিটন দাসের পর অর্ধশতকের দেখা পেয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। এটি ছিল তার ক্যারিয়ারের পঞ্চাশতম অর্ধশতক।

৫০তম বলে দক্ষিণ আফ্রিকার পেসার অ্যান্ডেলে ফেলুয়াকোকে চার মেরে নিজের পঞ্চাশতম অর্ধশতক পূরণ করেন সাকিব। বাংলাদেশের হয়ে তৃতীয় সর্বোচ্চ ওয়ানডে খেলার রেকর্ড গড়ার দিনেই পঞ্চাশতম রেকর্ড গড়ার রেকর্ড গড়েন তিনি।

৪২তম ওভারে লুঙ্গি এনগিদির ফুলটস বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন সাকিব। আর এতেই নিজের ইতি ঘটে সাকিবের ইনিংসের। লুঙ্গি এনগিদির বলে আউট হওয়ার আগে ৬৭ বলে ৭৭ রানের ইনিংস খেলেন সাকিব।

পুরো ইনিংসে ৭ চারের পাশাপাশি তিন ছক্কা হাঁকিয়েছেন সাকিব। শুরুর দিকে কিছুটা সাবধানী শুরু থাকলেও সময়ের সাথে সাথে বেশ মারমুখী হয়ে উঠেন সাকিব। আর এতেই শেষ ১৭ বলে সাকিবের ব্যাট থেকে আসে ২৪ রান।

সর্বশেষ ঘরের মাঠে ওয়ানডে সিরিজে ব্যাট হাতে ভালো সময় না কাটালেও দক্ষিণ আফ্রিকা সিরিজের প্রথম ম্যাচেই নিজেকে আবারও চেনালেন সাকিব আল হাসান। দক্ষিণ আফ্রিকার মাটিতে নিজের সর্বোচ্চ রানের রেকর্ডও ভাঙেন সাকিব। এর আগে প্রোটিয়াদের বিপক্ষে তাদের ঘরের মাঠে সাকিবের সর্বোচ্চ স্কোর ছিল ৭৫।

বাংলাদেশের হয়ে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে পঞ্চাশতম অর্ধশতকের দেখা পেয়েছেন সাকিব। এর আগে প্রথম ক্রিকেটার হিসেবে এই রেকর্ড নিজের করে নিয়েছিলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ অর্ধশতকের মালিক সাকিব। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

মাশরাফিকে টপকে তৃতীয় স্থানে সাকিব

মাশরাফিকে টপকে তৃতীয় স্থানে সাকিব

অর্ধশতকেই থামলো লিটনের ব্যাট 

অর্ধশতকেই থামলো লিটনের ব্যাট 

সাকিবকে বিশ্রামে রাখার ‘বার্তা’ পাননি তামিম

সাকিবকে বিশ্রামে রাখার ‘বার্তা’ পাননি তামিম

ডোমিঙ্গোর ব্যর্থতার পাল্লাটাই বেশি ভারী : মাশরাফি

ডোমিঙ্গোর ব্যর্থতার পাল্লাটাই বেশি ভারী : মাশরাফি