চাকরিচ্যুত হাথুরুকে চেয়ে বিসিবিতে শ্রীলঙ্কার চিঠি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১০:১৯ পিএম, ২৩ নভেম্বর ২০১৭
চাকরিচ্যুত হাথুরুকে চেয়ে বিসিবিতে শ্রীলঙ্কার চিঠি

টাইগারদের দায়িত্ব ছেড়ে হাথুরুসিংহে চলে যাওয়ার নানা কাহিনী শোনা গেলেও এখন বের হলো আসল ঘটনা। একই সঙ্গে হাথুরু ইস্যুতে আরও এক নতুন মাত্রার যোগ হয়েছে। ‘চাকরিচ্যুত’ হাথুরুকে চেয়ে বিসিবির কাছে লিখিত বার্তা পাঠিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

বোর্ডের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা লিখিত ওই চিঠিতে বিসিবির কাছ থেকে হাথুরুসিংহেকে চেয়েছেন। জানিয়েছেন, নিজেদের লক্ষ্য পূরণে এ মুহূর্তে হাথুরুকে নাকি তাদের বড্ড প্রয়োজন।

চিঠিতে আরও বলা হয়, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচের পদ থেকে হাথুরুসিংহে পদত্যাগ করায় শ্রীলঙ্কা ক্রিকেট কমিটি শ্রীলঙ্কা জাতীয় দলের জন্য হাথুরুসিংহেকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু করতে যাচ্ছে। যা হাথুরুসিংহের সঙ্গে আলোচনার মধ্য দিয়ে শুরু হবে। এক্ষেত্রে হাথুরুসিংহের সঙ্গে বিসিবির চুক্তির কোনো বাধ্যবাধকতা আছে কি না -তা জানা প্রয়োজন।

শ্রীলঙ্কা ক্রিকেট প্রধান সুমাথিপালা বলেছেন, আমাদের (শ্রীলঙ্কা) নির্বাহী কমিটি মনে করে হাথুরুসিংহে শ্রীলঙ্কার কোচ হওয়ার জন্য যোগ্য। আমাদের স্বল্প ও দীর্ঘমেয়াদের পরিকল্পনাগুলো বাস্তবায়নের ক্ষেত্রে সে যথাযোগ্য কোচ। আমরা শিগগিরই তার সঙ্গে আলোচনায় বসব। আমরা তাকে কোচ হিসেবে নিয়োগ দেওয়ার ক্ষেত্রে স্বচ্ছতা ও যথাযথ উপায় মেনে চলতে চাই। তাই আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে লিখিত বার্তা পাঠিয়েছি।

তবে এ ব্যাপারে বিসিবির কাছ থেকে এখনো কোন অনানুষ্ঠানিক বা আনুষ্ঠানিক কোন বক্তব্য পাওয়া যায়নি।

২০১৪ সালে বাংলাদেশ ক্রিকেট দলে কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করেন হাথুরুসিংহে। এর পর থেকে সাফল্যের পথেই হেঁটেছে বাংলাদেশ। আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে ওপরের দিকে উঠে আসা, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের ওয়ানডে বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে খেলা, টেস্টে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো দলকে হারানোসহ সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে খেলেছে হাথুরুসিংহের দায়িত্বেই।

এ ছাড়া ২০১৫ সালে তিন মাসের ব্যবধানে পাকিস্তান, ভারত ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজ জয়ের নেপথ্য নায়কও ছিলেন তিনি। সেই হাথুরুসিংহেকে বাংলাদেশ থেকে এখন চাচ্ছেন শ্রীলঙ্কা। অথচ শ্রীলঙ্কান ক্রিকেট দলের সাবেক এই সহকারী কোচকে চাকরি হারাতে হয়েছিল।


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরের পদত্যাগ : নিশ্চিত করলেন পাপন

হাথুরের পদত্যাগ : নিশ্চিত করলেন পাপন

বাংলাদেশের প্রয়োজন ১১, ৩০ নয় : জয়াবর্ধনে

বাংলাদেশের প্রয়োজন ১১, ৩০ নয় : জয়াবর্ধনে

কোচ নিয়ে ভাবার প্রয়োজন নেই : মাশরাফি

কোচ নিয়ে ভাবার প্রয়োজন নেই : মাশরাফি

কম বেতনেও শ্রীলঙ্কার কোচ হতে চান হাথুরু

কম বেতনেও শ্রীলঙ্কার কোচ হতে চান হাথুরু