বিরতির পর প্রথম বলেই আউট সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৭ পিএম, ২২ ডিসেম্বর ২০২২
বিরতির পর প্রথম বলেই আউট সাকিব

মিরপুর টেস্টে বাংলাদেশের শুরুটা হয়েছিল দারুণ। কিন্তুসেটা ধরে রাখতে পারলেন না ব্যাটাররা। প্রথম সেশনে বাজে দুই আউটে ফেরেন দুই ওপেনার। মধ্যাহ্ন বিরতের পর প্রথম বলেই আউট হয়ে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান।

চতুর্থ উইকেটে লড়াই চালিয়ে যাচ্ছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম রহিম। মুমিনুল ২৩ ও মুশফিক ৭ রানে ব্যাট করছিলেন। বাংলাদেশের স্কোর ৯৩/৩।

আগের দিনই নিশ্চিত হয়ে গিয়েছিল তাসকিন আহমেদের খেলা। কিন্তু মুমিনুল হকের খেলা নিয়ে সেভাবে কোনো আলোচনা ছিল না। চট্টগ্রাম টেস্টে ইয়াসির আলীর ব্যর্থতায় সুযোগ পেয়ে গেছেন অভিজ্ঞ মুমিনুল।

সুযোগ পেয়ে দারুন ব্যাটিংও করছেন তিনি। মধ্যাহ্ন বিরতিতে যাওয়া আগে চার চারে ৩৯ বলে ২৩ রান করেন তিনি।

ব্যাটিং অর্ডারে উপরে ওঠা সাকিবের শুরুটাও হয়েছি দারুন। কিন্তুবিরতির পর এসেই আউট হলেন বাজে শটে। উমেশ যাদবের অফ স্ট্যাম্পের বাইরের বলে মারতে গিয়ে ক্যাচ দিয়ে ফেরেন। একটি করে চার ও ছক্কায় ৩৯ বলে করেন ১৬ রান।

টস জিতে ব্যাট করতে নামা বাংলাদেশ প্রথম ঘণ্টার কোনো উইকেট হারায়নি। তবে গোল্ডেন ডাকে ফিরতে পারতেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জাকির আলী। উমেশ যাদবের করা ম্যাচে দ্বিতীয় ওভারের প্রথম বলেই তুলে মারেন। লেগ স্ট্যাম্পের উপরের বলটি বাউন্ডারি পা হয়নি। খানিকটা দৌড়ে বল হাতে নিয়েও সেটা তালুবন্ধি করতে পারেননি মোহাম্মদ সিরাজ।

এরপর অবশ্যই গুছিয়ে ব্যাটিং করছিলেন নাজমুল হোসেন ও জাকির। ১৫তম ওভারে ছন্দপতন হয় সেই জকিরের আউটে। প্রায় এক যুগ পর টেস্ট ক্রিকেটে ফিরেছেন ভারতের পেসার জয়দেব উনাদকাট। তিনিই ভাঙলেন ওপেনিং জুটি।

উনাদকাটের পঞ্চম বলে কাট করতে চেয়েছিলেন জাকির। তবে বাড়তি বাউন্সের জন্য ঠিক মতো খেলতে পারেননি তিনি। গ্লাভস ছুঁয়ে সহজ ক্যাচ যায় স্লিপে। ভাঙে ৩৯ রানের উদ্বোধনী জুটি। জাকির করেন ৩৪ বলে ১৫ রান।

পরের ওভারে রবিচন্দ্রন অশ্বিনের অফ স্টাম্পের বাইরের সাদামাটা বলে ফিরলেন নাজমুল হোসেন। নাজমুল কোনো শট না খেলে ফিরে গেলেন এলবিডাবøু হয়ে। অফ স্টাম্পের বাইরের বল খেলা যেত অনায়াসেই। কি মনে করে পা বাড়িয়ে ঠেকালেন বাঁহাতি ওপেনার, শট খেলার চেষ্টাই করলেন না।

ভারতের আবেদনে সাড়া দেন আম্পায়ারও। রিভিউ নিয়ে দেখা যায় স্ট্যাম্পে কোনোরকম একটুছুঁয়ে যাচ্ছে বল। আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে। ৫৭ বলে নাজমুল হোসেনের ইনিংস শেষ হয় ২৪ রানে।
বাংলাদেশ একাদশে দুই পবির্তন নিয়েই একাদশ সাজায়।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

মিরপুর টেস্টে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ

মিরপুর টেস্টে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ

কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

ঢাকা টেস্টে ভারতীয় শিবিরে দুঃসংবাদ

ঢাকা টেস্টে ভারতীয় শিবিরে দুঃসংবাদ

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড