বিশ্বকাপে জ্বলে ওঠবে তারকা ক্রিকেটারদের সন্তানরা

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:০৯ এএম, ২৭ ডিসেম্বর ২০১৭
বিশ্বকাপে জ্বলে ওঠবে তারকা ক্রিকেটারদের সন্তানরা

নিউজিল্যান্ডে আগামী ১৩ জানুয়ারি শুরু হতে যাচ্ছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের দ্বাদশ আসর। ৩ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিতব্য এ টুর্নামেন্টকে বিবেচনা করা হচ্ছে ক্রিকেটের ভবিষ্যৎ তারকা তৈরির অন্যতম সেরা মঞ্চ হিসেবে।

অতীতে বিভিন্ন সময়ে সাবেক ক্রিকেটারদের ছেলেরা এ টুর্নামেন্টে অংশ নিয়েছেন। এবারও তার ব্যতিক্রম হবে না। আসন্ন আসরে বিভিন্ন দেশের হয়ে অংশ নিচ্ছেন সাবেক কয়েকজন তারকা ক্রিকেটারের ছেলেরা। যাদের মধ্যে উল্লেখযোগ্য অস্ট্রেলিয়ার সাবেক তারকা স্টিভ ওয়াহ’র ছেলে অস্টিন ওয়াহ ও দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার মাখায়া এনটিনির ছেলে থান্ডো এনটিনি। এবারের আসরে সাবেক তারকার ছেলে হিসেবে এ দু’জনের উপরই সকলের নজর থাকবে।

অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ওয়াহ’র ছেলে অস্টিন প্রথম নজরে আসেন ২০১৬ সালে। সে বছর অস্ট্রেলিয়ার ঘরোয়া অনূর্ধ্ব-১৭ ন্যাশনাল চ্যাম্পিয়নশীপের ফাইনালে অপরাজিত ১২২ রান করে সকলের নজর কাড়েন অস্টিন। পক্ষান্তরে এ বছরের শুরুর দিকে বয়স ভিত্তিক ক্রিকেটে নিজকে নজরে আনতে সক্ষম হন দক্ষিণ আফ্রিকার সাবেক ফাস্ট বোলার এনটিনির ছেলে থান্ডো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের হয়ে অভিষেক ম্যাচে ৫৬ রানে ৪ উইকেট শিকার করে নিজের আগমনের জানান দেন থান্ডো।

ভারতীয় অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়ার স্টাইলে খেলা অস্টিনের ফেবারিট ক্রিকেটোর অস্ট্রেলিয়ার প্রয়াত ব্যাটসম্যান ফিল হিউজেস। ‘ফ্রি স্টাইলে’ খেলার জন্যই হিউজেসকে পছন্দ করা অস্টিন আসন্ন আসরে নিজের সর্বোচ্চ যোগ্যতার প্রমাণ দিতে চান।

অস্টিন বলেন, আমার লক্ষ্য বিশ্বের সেরা খেলোয়াড়দের বিপক্ষে নিজকে পরীক্ষা করা। আমি আমার যোগ্যতাকে সর্বাত্মক কাজে লাগাতে চাই, কতটুকু পারি সেটা দেখতে চাই। ক্রিকেটের তিন ফর্মেটেই আমাকে আকৃষ্ট করে। কেননা আমি আমার দক্ষতার প্রমাণটা উপভোগ করি এবং সব ফর্মেটেই নিজকে মানিয়ে নিতে চাই।

অন্যদিকে সম্পূর্ণ বিপরীত ধর্মী হলেও ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে নিজের অ্যাপ্রোচের তুলনা করেন বাঁ-হাতি ব্যাটসম্যান ও ডান হাতি মিডিয়াম পেস বোলার থান্ডো। তবে তার ক্রিকেট আদর্শ তার বাবা।

আইসিসিকে থান্ডো বলেন, মাত্র তিন বছর বয়সে প্রোটিয়াসদের সঙ্গে হোটেলের প্যাসেজে আমি ক্রিকেট খেলা শুরু করেছি। আমার বাবা ক্রিকেট খেলতেন, আমি তার পদাঙ্ক অনুসরণ করেছি।

অস্টিনের সঙ্গে দলে আরও আছেন অস্ট্রেলিয়া ক্রিকেটের প্রধান নির্বাহী ও সাবেক খেলোয়াড় জেমস সাদারল্যান্ডের ছেলে উইল সাদারল্যান্ড।

স্পিন কিংবদন্তী শেন ওয়ার্নকে ফলো করা অলরাউন্ডার উইল সাদারল্যান্ড ইতোমধ্যেই লিস্ট এ ক্রিকেট খেলেছেন। অস্টিনের মত উইলও সম্প্রতি শ্রীলংকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে অস্ট্রেলিয়ার হয়ে ভালো করেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

সুইজারল্যান্ডের বরফে ক্রিকেট খেলবে বিশ্ব তারকারা

সুইজারল্যান্ডের বরফে ক্রিকেট খেলবে বিশ্ব তারকারা

টাইগারদের ওপেনিংয়ে পরিবর্তনের আভাস

টাইগারদের ওপেনিংয়ে পরিবর্তনের আভাস

কোহলিদের গোসলের সময় দুই মিনিট

কোহলিদের গোসলের সময় দুই মিনিট

বল-ব্যাটে শীর্ষে ফিঞ্চ-ইমাদ, অলরাউন্ডারে সাকিব

বল-ব্যাটে শীর্ষে ফিঞ্চ-ইমাদ, অলরাউন্ডারে সাকিব