বিপিএলের আত্মবিশ্বাসেই ‘সফল' শান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১০ পিএম, ০১ মার্চ ২০২৩
বিপিএলের আত্মবিশ্বাসেই ‘সফল' শান্ত

বাংলাদেশের ব্যাটিং হল যাচ্ছে তাই। উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি তামিম ইকবাল-মাহমুদউল্লাহরা। অথচ কঠিন উইকেটেও ক্যারিয়ারের প্রথম ফিফটি তুলে নিলেন বাঁ-হাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত।

তার ৫৮ রানের ইনিংসে স্বাগতিকরা করতে পারে দু্ইশো ছাড়ানো স্কোর (২০৯)। এই শান্ত কঠিন পরিস্থিতি সামলানোর আত্মবিশ্বাস পেয়েছেন বিপিএল থেকেই।

সদ্য শেষ হওয়া বিপিএলে অবিশ্বাস্য ব্যাটিং করেছিলেন ২৪ বছর বয়সী শান্ত। ১৫ ইনিংসে চার হাফ সেঞ্চুরিতে করেন ৫১৬ রান। এক আসরে এটাই কোনো বাংলাদেশী ব্যাটারের সর্বোচ্চ রানও। বিপিএলের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ রান সংগ্রহকারীরও পুরস্কার পেয়েছেন তিনি ।

ইংল্যান্ডের বিপক্ষে বুধবার প্রথম ওয়ানডে ম্যাচে হেরেছে তিন উইকেটে। লো স্কোরিং ম্যাচেও শান্ত ছিলেন উজ্জল। ম্যাচ হারের পর তার ভালো করার পেছনের কারণ হিসাবে শান্ত বলেন, ‌‌‘‘ভালো মানসিকতা নিয়ে এসেছিলাম। বিপিএলটা ভালো গেছে। কিন্তু আজকে একদমই ভিন্ন কন্ডিশন, বোলিং আক্রমণও ভিন্ন ছিল। আমি চেষ্টা করেছি বল অনুযায়ী খেলতে। তবে আগে থেকে কোন পরিকল্পনা ছিল না।"

উইকেটে ভালো বোঝার পরও শান্ত আউট হয়েছেন ৫৮ করে। অথচ ইংল্যান্ডের ডেভিড মালান এই উইকেটে তুলে নিয়েছেন সেঞ্চুরি। শান্তও জানালেন, বোলারদের বুঝেই ব্যাটিং করেছেন অভিজ্ঞ মালান।

শান্ত বলেন, ‘‘অবশ্যই স্কিল তো আছেই। এটাই সব থেকে গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে পরিস্থিতি পড়ে ব্যাট করেছে মালান। কাকে বড় শট খেলবে, কাকে খেলবে না। মিরাজকে বড় সুযোগ নেয়নি। আবার তাইজুলকে হয়ত সুযোগ নিয়েছে। স্কিল সঙ্গে অভিজ্ঞতাও কাজ করেছে।"

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে শুক্রবার। ম্যাচটি বাংলাদেশের জন্য সিরিজে টিকে থাকারও শেষ সুযোগ।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

স্বল্প পুঁজিতেও জেগেছিল আশা, পারলো না বাংলাদেশ

স্বল্প পুঁজিতেও জেগেছিল আশা, পারলো না বাংলাদেশ

সাকিবের বলে ক্যাচ নিলেন তামিম

সাকিবের বলে ক্যাচ নিলেন তামিম

হতাশার ব্যাটিং, ২০৯ গুটিয়ে গেল বাংলাদেশ

হতাশার ব্যাটিং, ২০৯ গুটিয়ে গেল বাংলাদেশ

শান্তর প্রথম হাফ সেঞ্চুরি

শান্তর প্রথম হাফ সেঞ্চুরি