ভারতকে প্রথমে ব্যাটিং দিলো অস্ট্রেলিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১২ পিএম, ১৯ নভেম্বর ২০২৩
ভারতকে প্রথমে ব্যাটিং দিলো অস্ট্রেলিয়া

ফাইনাল ম্যাচে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়ে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া। ভারতীয় অধিনায়ক জানালেন, টস জিতলে তিনি প্রথমে ব্যাটিংটাই বেছে নিতেন। দুই দলই আগের ম্যাচের একাদশ নিয়ে মাঠে নেমেছে।

সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনালে পা রেখেছে অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে স্বাগতিক ভারত।
সেমিফাইনাল জেতা একাদশে কোনো পরিবর্তন আনেনি কোল দল। জয় পাওয়া একাদশ নিয়েই ফাইনালের লড়াইয়ে নেমেছে তারা।

আগের ম্যাচের মতোই ছয় ব্যাটার এবং পাঁচ বোলার নিয়ে ফাইনালে খেলবে ভারত। অন্যদিকে চার বিশেষজ্ঞ বোলারের সাথে দুই ব্যাটিং অলরাউন্ডার নিয়ে খেলছে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপে লিগ পর্বে নিজেদের প্রথম দেখায় হেরেছিল অস্ট্রেলিয়া। এবার ফাইনালে আবারও মুখোমুখি এই দুই দল। তবে ওয়ানডে ফরম্যাটে জয়ের দিক দিয়ে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। দুই দলের মুখোমুখি লড়াইয়ে অস্ট্রেলিয়ার জয় ৮৩টি এবং ভারতের জয় ৫৭ ম্যাচে।

ভারত একাদশ
রোহিত শার্মা (অধিনায়ক), শুবমান গিল, ভিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল, সুরিয়াকুমার ইয়াদাভ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ, কুলদিপ ইয়াদাভ এবং মোহাম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া একাদশ
প্যাট কামিন্স (অধিনায়ক), ট্র্যাভিস হেড, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, স্টিভেন স্মিথ, মার্নাস লাবুশেন, জশ ইংলিস, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, অ্যাডাম জ্যাম্পা এবং জশ হেইজেলউড।


শেয়ার করুন :