উইন্ডিজ সফরে টেস্ট দলে সাকিব, ফিরলেন মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৫৩ পিএম, ২২ মে ২০২২
উইন্ডিজ সফরে টেস্ট দলে সাকিব, ফিরলেন মোস্তাফিজ

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুই ম্যাচে টেস্ট সিরিজে সাকিব আল হাসানকে দলে রেখেই স্কোয়াড দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একই সাথে লাল বলের চুক্তিতে না থাকা মোস্তাফিজুর রহমানকেও টেস্ট সিরিজে ফেরানো হয়েছে। তবে ইনজুরির কারণে দলে নেই পেসার তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম।

রোববার (২২ মে) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য আলাদা আলাদা দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ওয়েস্ট ইন্ডিজ সফরে দুটি টেস্ট এবং তিন ম্যাচ করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে টেস্টের জন্য ১৬ সদস্যের, ওয়ানডের জন্য ১৭ এবং টি-টোয়েন্টির জন্য ১৫ সদস্যের দল দিয়েছে বিসিবি।

পরিবারকে সময় দিতে উইন্ডিজ সফর থেকে সাকিব আল হাসান ছুটি নিতে পারেন -এমন গুঞ্জন শোনা গেলেও সেটি সত্য নয়। ওয়েস্ট ইন্ডিজে পূর্ণাঙ্গ সিরিজ খেলেবন সাকিব। এছাড়া দলের দুই পেসার তাসকিন এবং শরিফুল ছিটকে যাওয়ায় টেস্ট ক্রিকেটের চুক্তিতে না থাকলেও মোস্তাফিজকে স্কোয়াডে রাখা হয়েছে।

উইন্ডিজ সফরে সীমিত ওভারে ফিরলেন বিজয়-সাইফউদ্দিন

এছাড়া ইনজুরি কাটিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে দলে ফিরেছেন মেহেদী হাসান মিরাজ। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ডাক পাওয়া মোসাদ্দেক হোসেন সৈকতকেও রাখা হয়েছে। তবে শ্রীলঙ্কার বিপক্ষে ইনজুরিতে পড়া শরিফুল ইসলামকে বাইরে রাখা হয়েছে।

দক্ষিণ আফ্রিকায় ইনজুরিতে পড়া তাসকিন আহমেদও ফিরতে পারেননি। বাদ পড়েছেন শ্রীলঙ্কা সিরিজে ইনজুরিতে পড়া নাঈম হাসান। এছাড়া পবিত্র হজ্ব পালনের জন্য ছুটি নেওয়ায় পুরো সিরিজেই নেই টাইগারদের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম।

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ৪ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে টেস্ট সিরিজ দিয়ে মাঠে নামবে দুই দল।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশের টেস্ট দল
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হাসান শান্ত, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, ইয়াসির আলী চৌধুরী রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, ইবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, মোস্তাফিজুর রহমান এবং কাজী নুরুল হাসান সোহান।


শেয়ার করুন :


আরও পড়ুন

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

একটি উইকেট পেলে ফলাফল অন্যরকম হতো: মমিনুল হক

একটি উইকেট পেলে ফলাফল অন্যরকম হতো: মমিনুল হক

ভবিষ্যতেও রিভার্স সুইপ খেলা বন্ধ করবো না: মুশফিক

ভবিষ্যতেও রিভার্স সুইপ খেলা বন্ধ করবো না: মুশফিক

বিতর্ক দূরে ঠেলে মুশফিকের ৮ম টেস্ট সেঞ্চুরি

বিতর্ক দূরে ঠেলে মুশফিকের ৮ম টেস্ট সেঞ্চুরি