আফ্রিদিদের বিদায় করে ফাইনালে তামিমের পেশোয়ার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:১৪ এএম, ২২ মার্চ ২০১৮
আফ্রিদিদের বিদায় করে ফাইনালে তামিমের পেশোয়ার

পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অলিখিত দ্বিতীয় সেমিফাইনালে ইনজুরির কারণে খেলতে পারেননি তামিম ইকবাল। তবু আটকানো যায়নি পেশোয়ার জালমিকে। এলিমিনেটর-২তে শহীদ আফ্রিদিবিহীন করাচি কিংসকে ১৩ রানে হারিয়ে ফাইনালে উঠে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

বৃষ্টির কারণে ম্যাচটি নেমে আসে ১৬ ওভারে। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে পেশোয়ার। ওপেনার কামরান আকমল তাণ্ডবে দলটির সংগ্রহ দাঁড়ায় হিমালয়তুল্য। এদিন মহাপ্রলয় ওঠে তার ব্যাটে। মাত্র ২৭ বলে ৭৭ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। ৫ চার ও ৮ ছক্কায় তার ইনিংসটি সাজানো।

আকমলের সঙ্গে উড়ন্ত সূচনা এনে দেন আন্দ্রে ফ্লেচার। ৩ চার ও ২ ছক্কায় ৩০ বলে ৩৪ রান করেন এ ক্যারিবীয় হিটার। মাঝ পথে ১ চার ও ২ ছক্কায় ১২ বলে ২৩ রানের ঝড়ো ক্যামিও খেলেন অধিনায়ক ড্যারেন স্যামি। শেষ দিকে বাকি ব্যাটসম্যানরা যাওয়া-আসার মিছিলে যোগ দিলেও ৭ উইকেটে ১৭০ রানের পাহাড় গড়ে পেশোয়ার।

করাচির হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রবি বোপারা। ২ উইকেট ঝুলিতে ভরেন টাইমল মিলস।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় করাচি কিংস। ১৩ রানে সামিন গুলের শিকার হয়ে ফেরেন মুখতার আহমেদ। পরে দলের হাল ধরেন জো ডেনলি ও বাবর আজম। রোবটের মতো চেষ্টা করলেও পরিস্থিতির দাবি মেটাতে ব্যর্থ হন তারা।

৪৫ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬৩ রান করেন বাবর। আর ৯ চার ও ৬ ছক্কায় ৪৬ বলে ৭৯ রানের হার না মানা ইনিংস খেলেন ডেনলি। তবে দলের স্বপ্ন বাঁচাতে তাও যথেষ্ঠ ছিল না। শেষ পর্যন্ত নির্ধারিত ১৬ ওভারে ২ উইকেটে ১৫৭ রান তুলতে সক্ষম হয় করাচি। এদিন তাদের সঙ্গ দিতে পারেন দলের বড় তারকা আফ্রিদি।

রোববার সন্ধ্যায় করাচি জাতীয় স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে লড়বেন তামিম-আকমলরা। তবে সেই ম্যাচে টাইগার ড্যাশিং ওপেনার খেলবেন কিনা, তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। চিকিৎসার জন্য ব্যাংকক যাচ্ছেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

৫ কোটি রুপি বেতন বাড়াল কোহলির

৫ কোটি রুপি বেতন বাড়াল কোহলির

ভারতের বিপক্ষে জয় দিয়ে শুরু চায় বাংলাদেশ

ভারতের বিপক্ষে জয় দিয়ে শুরু চায় বাংলাদেশ

টেইলের ১৮১ রানে বৃথা ইংল্যান্ডের জোড়া সেঞ্চুরি

টেইলের ১৮১ রানে বৃথা ইংল্যান্ডের জোড়া সেঞ্চুরি

নিষিধাজ্ঞার দাঁড়প্রান্তে ওয়ার্নার

নিষিধাজ্ঞার দাঁড়প্রান্তে ওয়ার্নার