দুই বছর পর জাতীয় দলে ফিরলেন আন্দ্রে রাসেল

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৮:৪২ পিএম, ১৭ এপ্রিল ২০১৮
দুই বছর পর জাতীয় দলে ফিরলেন আন্দ্রে রাসেল

আন্দ্রে রাসেল, চলমান আইপিএলে কলকাতার এক দানবীয় ব্যাটসম্যানের নাম। বল হাতেও কম নন। এবার সেই আন্দ্রে রাসেলকে আরও একটি সুখবর দিল নিজে দেশের ক্রিকেট বোর্ড। দুই বছর পর তাকে দলে ডাকা হয়েছে।

বিশ্ব একাদশের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের তহবিল সংগ্রহের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচে ক্যারিবীয়ান দলে ফিরলেন আন্দ্রে রাসেল। ডোপ কেলেঙ্কারির কারণে দীর্ঘদিন তিনি জাতীয় দলে নিষিদ্ধ ছিলেন। তারকা এ অলরাউন্ডার সর্বশেষ ২০১৬ সালে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন।

আন্দ্রে রাসেল ছাড়া ১৩ সদস্যের স্কোয়াডে ফিরেছেন অফস্পিনার অ্যাশলে নার্স। এছাড়া তারকাদের মধ্যে দলে ফিরেছেন ক্রিস গেইল, এভিন লুইস ও মারলন স্যামুয়েলস ফিরেছেন। এ তিন ক্রিকেটার সম্প্রতি পাকিস্তানে টি-টোয়েন্টি সিরিজে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন।

এদিকে উইকেটরক্ষ-ব্যাটসম্যান দিনেশ রামদিন ও কেমো পল তাদের স্থান ধরে রেখেছেন। যদিও সম্প্রতি ভালো করতে পারেননি তারা। তবে করাচিতে তিন ম্যাচে নেতৃত্ব দেয়া জেসন মোহাম্মদকে সরিয়ে দলে ফিরেছেন নিয়মিত অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট।

ক্যারিবীয়ান অঞ্চল ঘূর্ণিঝড় হারিকেনে প্রচুর ক্ষতি হয়েছে। ফলে সাহায্যের জন্য আগামী ৩১ মে লর্ডসে চ্যারিটি এ ম্যাচটি অনুষ্ঠিত হবে। ম্যাচের আর দিয়ে এ স্টেডিয়ামের মেরামত কাজে ব্যয় করা হবে।

ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের বিপক্ষে বিশ্ব একাদশের নেতৃত্ব দেবেন এউইন মরগান। শিগগিরই দল ঘোষণা করার কথা বিশ্ব একাদশের।

ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াড
কার্লোস ব্র্যাথওয়েট (অধিনায়ক), রায়াদ এমরিট, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, এভিন লুইস, অ্যাশলে নার্স, কেমো পল, রোভম্যান পাওয়েল, দিনেশ রামদিন (উইকেটরক্ষক), আন্দ্রে রাসেল, স্যামুয়েল বাদ্রি, মারলন স্যামুয়েলস, কেসরিক উইলিয়ামস।


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরুর সহকর্মী ফিল্ডিং কোচ পোথাসের পদত্যাগ

হাথুরুর সহকর্মী ফিল্ডিং কোচ পোথাসের পদত্যাগ

ইনজুরির তালিকায় এবার মুশফিক

ইনজুরির তালিকায় এবার মুশফিক

আইপিএলে নতুন রেকর্ডে নারিন প্রথম

আইপিএলে নতুন রেকর্ডে নারিন প্রথম

দিল্লি হারিয়ে জয়ে ফিরলো কলকাতা

দিল্লি হারিয়ে জয়ে ফিরলো কলকাতা