চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ পিএম, ২৫ আগস্ট ২০২০
চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে নেই মেসি-রোনালদো

চ্যাম্পিয়নস লিগের সদ্য শেষ হওয়া আসরে মাঠের খেলার মতো বড় অঘটন ঘটেছে সেরা একাদশ গঠনেও। গোলডটকমের বিচারে এবারের চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশে জায়গা পাননি সময়ের সেরা দুই তারকা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদো।

রোববার (২৩ আগস্ট) রাতে পর্তুগালের লিসবনে প্যারিস সেন্ট জার্মেইনকে (পিএসজি) ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ। দলের হয়ে একমাত্র গোলটি করেছেন কিংসলে কোমান।

১৫ বছরে এবারই প্রথম চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল হয়েছে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোকে ছাড়া। আর প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের সেরা একাদশেও দুই মহাতারকার জায়গা হয়নি।

মেসির বার্সেলোনা শেষ আট থেকে এবং রোনালদোর জুভেন্টাস শেষ ষোলো থেকে বিদায় নেওয়ার কারণেই তারা সেরা একাদশ থেকে জায়গা হারিয়েছেন।

এদিকে পুরো মৌসুমে দুর্দান্ত খেলে ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়নস লিগ শিরোপা ঘরে তুলেছে বায়ার্ন মিউনিখ। ফুটবল ইতিহাসের প্রথম ক্লাব হিসেবে এক আসরের সবগুলো ম্যাচই জিতেছে বাভারিয়ানরা। চ্যাম্পিয়ন হওয়ার সাথে সেরা একাদশেও দাপট দেখিয়েছে হ্যান্সি ফ্লিকের শিষ্যরা।

ফুটবল ভিত্তিক জনপ্রিয় গণমাধ্যম গোলডটকমের বিচারে সেরা একাদশে জায়গা পেয়েছে বায়ার্নের ৮ ফুটবলার। টুর্নামেন্টে রানার আপ হলেও পিএসজি থেকে সেরা একাদশে জায়গা পেয়েছেন কেবল নেইমার। এছাড়া বরুশিয়া ডর্টমুন্ড ও লিপজিগের একজন করে জায়গা পেয়েছেন।

চ্যাম্পিয়নস লিগে গোলডটকমের সেরা একাদশ
ম্যানুয়েল নয়্যার (গোলরক্ষক, বায়ার্ন মিউনিখ), জোসুয়া কিমিচ (বায়ার্ন মিউনিখ), ডায়োট উপামেকানো (আরবি লাইপজিগ), ডেভিড আলাবা (বায়ার্ন মিউনিখ), আলফোনসো ডেভিস (বায়ার্ন মিউনিখ), সার্জ জেনাব্রি (বায়ার্ন মিউনিখ), থিয়াগো আলচান্টারা (বায়ার্ন মিউনিখ), থমাস মুলার (বায়ার্ন মিউনিখ), নেইমার (প্যারিস সেন্ট-জার্মেইন), অ্যারলিং হ্যাল্যান্ড (বরুসিয়া ডর্টমুন্ড) ও রবার্ট লেভানডোভস্কি (বায়ার্ন মিউনিখ)।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

পুলিশের সাথে সংঘর্ষে জড়ালো পিএসজি সমর্থকরা

পুলিশের সাথে সংঘর্ষে জড়ালো পিএসজি সমর্থকরা

বার্সেলোনায় বদলী খেলতেও রাজি সুয়ারেজ

বার্সেলোনায় বদলী খেলতেও রাজি সুয়ারেজ

স্বপ্ন ভঙ পিএসজির, ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন

স্বপ্ন ভঙ পিএসজির, ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন বায়ার্ন

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্রয়ের বাছাই চূড়ান্ত

চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বের ড্রয়ের বাছাই চূড়ান্ত