রোনালদোর রেকর্ডের দিনে পর্তুগালের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:১১ এএম, ১৭ জুন ২০২১
রোনালদোর রেকর্ডের দিনে পর্তুগালের জয়

ইউরো কাপে হাঙ্গেরির বিরুদ্ধে শেষদিকে রোনালদো ম্যাজিকে জয় পেল পর্তুগাল। ম্যাচের প্রায় পুরোটা সময় পর্তুগালকে গোল শূণ্য রাখতে পারলেও ম্যাচের শেষ ৮ মিনিটে গোল বের করে নেয় রোনালদোরা। রাফায়েল গুররেইরো এবং রোনালদোর জোড়া গোলে ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

মঙ্গলবার (১৫ জুন) শুরু থেকেই হাঙ্গেরির বিরুদ্ধে আক্রমণাত্মক ফুটবল খেলে পর্তুগাল। তবে কখনো ফরোয়ার্ডদের ব্যর্থতা কিংবা কখনো হাঙ্গেরির ডিফেন্ডারদের কল্যাণে ম্যাচের ৮৩ মিনিট পর্যন্ত গোল বঞ্চিত থাকে হাঙ্গেরি। হাঙ্গেরি কিছু আক্রমণ করলেও সেগুলো থেকে গোল বের করতে পারেনি তারা।

পর্তুগাল নিজেদের প্রথম গোলের দেখা পায় ম্যাচের ৮৪ মিনিটে। রাফা সিলভার ক্রস থেকে বল পায় গুররেইরো। তিনি গোলের উদ্দেশে শট নিলে সেটি অরবানের গায়ে লেগে জড়িয়ে যায় জালে, লিড পেয়ে যায় পর্তুগাল।

প্রথম গোল পাওয়ার পর যেন আত্মবিশ্বাস ফিরে পায় পর্তুগাল। ম্যাচের বাকি সময়ে আরও দুইটি গোল করে তারা। দুইটি গোলই আসে দলটির মূল তারকা রোনালদোর পা থেকে। ম্যাচের ৮৭ মিনিটে পেনাল্টি পায় পর্তুগাল। পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন তিনি।

একই সাথে ইউরোর ইতিহাসে ১০ গোল করা প্রথম খেলোয়াড় হিসেবে রেকর্ড করেন সিআর৭। ম্যাচের শেষ গোলটিও আসে রোনালদোর পা থেকে। ম্যাচের নির্ধারিত সময় শেষ হওয়ার পর অতিরিক্ত সময়ের ২ মিনিটে সতীর্থ রাফা সিলভার সঙ্গে বল আদান প্রদান করে গোলরক্ষককে একা পেয়ে যান তিনি। গোলকিপারকে কাটিয়ে ফাঁকা পোস্টে নিজের দ্বিতীয় এবং ম্যাচের তৃতীয় গোলটি করে দলের জয় নিশ্চিত করেন তিনি।

হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করে একাধিক রেকর্ডও গড়েন রোনালদো। ইউরোর ইতিহাসে ১০ গোল করা প্রথম খেলোয়াড় হিসেবে নিজের নাম লেখান তিনি। তাছাড়া ইউরোর ইতিহাসে সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে এক ম্যাচে জোড়া গোলের রেকর্ডও এখন তার দখলে।

শুধু তাই নয়, টানা ১১টি আন্তর্জাতিক টুর্নামেন্টে গোল করার রেকর্ডটিও নিজের করে নিলেন এই তারকা খেলোয়াড়। হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোল করার মধ্য দিয়ে রোনালদোর মোট গোল সংখ্যা দাঁড়ালো ১০৬টি। তার উপরে রয়েছে কেবল ইরানের আলি দাই।

স্পোর্টসমেইল২৪/এমআরএইচ

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

শক্তিশালী ওমানকে ৩ গোলে ‘রুখলো’ বাংলাদেশ

শক্তিশালী ওমানকে ৩ গোলে ‘রুখলো’ বাংলাদেশ

ম্যারাডোনার মৃত্যুর সময় নিয়ে নতুন জল্পনা

ম্যারাডোনার মৃত্যুর সময় নিয়ে নতুন জল্পনা

নিজেদের জালে বল জড়িয়ে রেকর্ড বুকে শেজনি

নিজেদের জালে বল জড়িয়ে রেকর্ড বুকে শেজনি

সংবাদ সম্মেলনে কোকের বোতল সরিয়ে দিলেন রোনালদো

সংবাদ সম্মেলনে কোকের বোতল সরিয়ে দিলেন রোনালদো