ওয়েলসকে হারিয়ে উরুগুয়ে শিরোপা জয়

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:৪৩ এএম, ২৭ মার্চ ২০১৮
ওয়েলসকে হারিয়ে উরুগুয়ে শিরোপা জয়

জাতীয় দলের হয়ে নিজের শততম ম্যাচকে রাঙিয়ে তুললেন কাভানি। তার দেয়া একমাত্র গোলে ওয়েলসকে হারিয়ে চায়না কাপের শিরোপা নিজেদের করে নিয়েছে উরুগুয়ে।

ফাইনাল ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে খেলতে থাকে ওয়েলস ও উরুগুয়ে। ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল ওয়েলস। তবে গোলরক্ষক বরাবর শট করেন দলের খেলোয়াড়। ম্যাচের ১৩ মিনিটে সুয়ারেজের বাড়ানো বলে পা লাগাতে ব্যর্থ হন কাভানি।

ম্যাচের ৩০ মিনিটে সহজ সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। প্রতিপক্ষ ডিফেন্ডারের ভুলে ফাঁকায় বল পান বার্সার এই তারকা। গোলরক্ষককে ফাঁকি দিয়ে তার নেয়া শট পোস্টে ফিরে। ম্যাচের ৩৬ মিনিটে কাভানির নেয়া শট ফিরিয়ে দেন ওয়েলস গোলরক্ষক। ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরেই দলকে লিড এনে দেন কাভানি। ম্যাচের ৪৯ মিনিটে সহজেই বল জালে জড়ান প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) এই স্ট্রাইকার। পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ চালাতে থাকে বেলরা। তবে শেষ পর্যন্ত আর গোলের দেখা পায়নি দলটি। ফলে ওয়েলসের কোচ হিসেবে দ্বিতীয় ম্যাচে পরাজয় দেখলেন ম্যানইউয়ের কিংবদন্তি রায়ান গিগস।

এর আগে বৃহস্পতিবার চায়না কাপের চলতি আসরের প্রথম সেমিফাইনালে স্বাগতিক চীনকে ৬-০ গোলের বড় ব্যবধানে হারিয়ে ফাইনালে উঠেছিল ওয়েলস। ওই ম্যাচে দলটির হয়ে হ্যাটট্রিক করেন রিয়াল মাদ্রিদ তারকা গ্যারেথ বেল। অন্যদিকে শুক্রবার আসরের দ্বিতীয় সেমিফাইনালে চেক প্রজাতন্ত্রকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে শক্তিশালী উরুগুয়ে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভিসা পেলেন সাবিনা ও কৃষ্ণা

ভিসা পেলেন সাবিনা ও কৃষ্ণা

২০২২ বিশ্বকাপ ফুটবলে বড় চ্যালেঞ্জ হবে ইংল্যান্ড

২০২২ বিশ্বকাপ ফুটবলে বড় চ্যালেঞ্জ হবে ইংল্যান্ড

সিলভার গোলে ম্যানসিটির জয়

সিলভার গোলে ম্যানসিটির জয়

নেইমারের দুই শর্ত

নেইমারের দুই শর্ত