রিয়ালে নিজে ভবিষ্যৎ জানালেন জিদান

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ৩১ মার্চ ২০১৮
রিয়ালে নিজে ভবিষ্যৎ জানালেন জিদান

রিয়াল মাদ্রিদেই থাকার ইচ্ছা পোষণ করেছেন ক্লাবটির ফ্রেঞ্চ কোচ জিনেদিন জিদান। কিন্তু একই সাথে রিয়াল কোচ স্বীকার করেছেন সবকিছুই নির্ভর করছে দলের ফলাফলের উপর।

লা লিগা টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার থেকে ১৫ পয়েন্ট পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল। যে কারণে শিরোপা দৌড় থেকে প্রায় ছিটকে গেছে বর্তমান চ্যাম্পিয়নরা। এবারের মৌসুমে একমাত্র চ্যাম্পিয়নস লিগের শিরোপা স্বপ্ন এখনো টিকে রয়েছে গ্যালাকটিকোদের।

জিদান বলেন, অবশ্যই আমি রিয়াল মাদ্রিদেই কোচ হিসেবে থাকতে চাই। কিন্তু সবকিছুই নির্ভর করছে ক্লাবের ফলাফলের উপর। এর আগেও কোন পরিবর্তন হয়নি, এবারও হবে না। এটাই ক্লাবের চাওয়া পাওয়া এবং আমাকে এটা মেনে নিতেই হবে। আমি এখানে ১৮ বছর যাবত আছি। এখানকার সবকিছুই আমার পরিচিত। এখানে আমি যা খুশি তাই করতে পারি। কেউ যদি আমাকে প্রশ্ন করে আমি আরও কাজ করতে চাই কিনা, অবশ্যই আমি সেখানে ইতিবাচক মত দিব, আমি মোটেই পরিশ্রান্ত নই।

২০০১ সালে খেলায়াড় হিসেবে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন জিদান। ২০০৬ পর্যন্ত রিয়ালে থেকেই তিনি অবসরে যান। এরপর কোচ হিসেবে রিয়াল মাদ্রিদের সিনিয়র দলের দায়িত্ব নেন ২০১৬ সালে। কোচ হিসেবে প্রথম দুই বছরেই তিনি রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগের দুটি শিরোপা উপহার দিয়েছিলেন। এছাড়া গত বছর জিতেছেন লিগ শিরোপা। এই সাফল্য সত্বেও সাম্প্রতীক সময়ে জিদান দারুন চাপের মধ্যে আছেন। ঘরোয়া লিগের শিরোপা হাতছাড়া হবার পথে, কোপা ডেল রে থেকে লেগানেসের বিপক্ষে পরাজিত হয়ে বিদায়, ইউরোপে বাজে শুরু, গ্রুপে টটেনহ্যামের পরে দ্বিতীয় স্থান লাভ- এসবই জিদানের প্রতিশ্রুতি নিয়ে প্রশ্ন তুলেছে।

যদিও চলতি মাসে চ্যাম্পিয়নস লিগের শেষ ১৬’র লড়াইয়ে প্যারিস সেইন্ট-জার্মেইকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালি নিশ্চিত হবার পরে দৃশপট কিছুটা হলেও পাল্টেছে। জুভেন্টাসের বিপক্ষে শেষ আটে জিততে পারলেই কেবল জিদানের ভবিষ্যত এবার অন্তত নিশ্চিত হবে। মঙ্গলবার তুরিনে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে জুভেন্টাস সফরে যাবে রিয়াল মাদ্রিদ।


শেয়ার করুন :


আরও পড়ুন

ইরানকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

ইরানকে ৮ গোলে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

রাশিয়া বিশ্বকাপ : ৮০ বছর পর নেই ইংল্যান্ডের রেফারি

রাশিয়া বিশ্বকাপ : ৮০ বছর পর নেই ইংল্যান্ডের রেফারি

প্রথম টেস্ট জয়ের ১৩ বছরে বাংলাদেশ

প্রথম টেস্ট জয়ের ১৩ বছরে বাংলাদেশ

বার্সেলোনার দুশ্চিন্তা মেসিকে নিয়ে

বার্সেলোনার দুশ্চিন্তা মেসিকে নিয়ে