মেসিহীন বার্সেলোনায় ‌‘উদ্ধারকতা’ আনসু ফাতি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪২ এএম, ১৯ অক্টোবর ২০২১
মেসিহীন বার্সেলোনায় ‌‘উদ্ধারকতা’ আনসু ফাতি

লা লিগার চলতি মৌসুমে ভালো অবস্থায় নেই ক্লাব বার্সেলোনা। লিগে নিজেদের ৮ ম্যাচে ৪ জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে রয়েছে ক্লাবটি। ফুটবল যাদুকর লিওনেল মেসিকে ছাড়া দলের এমন পরিস্থিতিতে যেন উদ্ধারকর্তা হিসেবে কাজ করছেন স্প্যানিশ ফুটবলার আনসু ফাতি। সর্বশেষ ম্যাচে ভ্যালেন্সিয়ার বিপক্ষে নিজে গোল করা ছাড়াও একটি পেনাল্টি আদায় করে নিয়েছেন তিনি।

রোববার (১৭ অক্টোবর) রাতে অনুষ্ঠিত লা লিগার ম্যাচে দুর্দান্ত একটি গোল করেছেন আনসু ফাতি। পাশাপাশি দল বিরতিতে যাওয়ার আগেই একটি পেনাল্টিও আদায় করে দিয়েছেন ১৮ বছর বয়সি এ ফুটবল তারকা। ফলে ম্যাচটিতে ৩-১ গোলে জয় নিয়ে নতুন সপ্তাহ শুরু করে কাতালান জায়ান্টরা।

বার্সেলোনার এ জয়ে ৪১ মিনিটে পেনাল্টি থেকে গোল করেছেন মেম্ফিস ডিপে। তার আগে ম্যাচের ১৩তম মিনিটে অসাধারণ এক গোল করে দলকে সমতায় ফেরান ফাতি। আর শেষ দিকে দলের হয়ে ৮৫তম মিনিটে তৃতীয় গোলটি করেন ফিলিপ কুটিনহো। এর আগে অবশ্য ম্যাচের শুরুতেই পঞ্চম মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ে বার্সেলোনা।

আর ফাতির বদলী হিসেবে এসে ম্যাচের শেষভাগে ৮৫ মিনিটে বার্সেলোনার হয়ে তৃতীয় গোলটি করেন ফিলিপ কুটিনহো। এর আগে ম্যাচ শুরুর ৫ মিনিটের মধ্যেই পেনার দেয়া গোলে এগিয়ে গিয়েছিল ভ্যালেন্সিয়া।

নিজে অসাধারণ এক গোল করা ছাড়াও পেনাল্টি আদায়ের আনসু ফাতিল অবদান থাকায় জয়ের নায়ক হিসেবে তাকে ধরা হয়। মাঠে নিজের এমন পারফর্মেন্সে আনসু ফাতি প্রমাণ করেছেন যে, কোচ রোনাল্ড কোম্যান কেন তাকে বেশি গুরুত্ব দিচ্ছেন।

এদিকে, চারদিন পর রিয়াল মাদ্রিদের বিপক্ষে মৌসুমের প্রথম এলক্লাসিকো খেলবে বার্সেলোনা। ওই দলেও অটোমেটিক পছন্দ থাকবেন আনসু ফাতি। যদিও এই ম্যাচে তাকে পুরো সময় খেলায়নি কোচ।

ম্যাচ শেষে কোচ কোম্যান বলেন, ‘নিজেদের মাঠে আমাদের জন্য এ সপ্তাহে তিনটি বড় ম্যাচ রয়েছে। এতে প্রথম ম্যাচটি ছিল খুবই গুরুত্বপূর্ণ। কিন্তু আপনি যখন শুরুতেই গোল হজম করবেন, তখন মানসিক চাপে পড়ে যাবেন। তবে আমরা সেটি কাটাতে সক্ষম হয়েছি।’

চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখ ও বেনফিকার কাছে হেরে গ্রুপের তলানিতে পড়ে আছে বার্সেলোনা। যে কারণে কিয়েভের বিপক্ষে ম্যাচে জয় পাওয়াটা বার্সেলোনার জন্য অনিবার্য হয়ে পড়েছে।

লিগে বার্সেলোনার সমান সংখ্যক ম্যাচ খেলেও দুই পয়েন্টে এগিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। আন্তর্জাতিক বিরতিতে যাওয়ারর আগে তাদের হাতে আরও একটি বাড়তি ম্যাচ রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

এখন পর্যন্ত মেসির সাথে কথা বলেননি লাপোর্তে

এখন পর্যন্ত মেসির সাথে কথা বলেননি লাপোর্তে

জার্সির স্পন্সর খুঁজছে বার্সেলোনা

জার্সির স্পন্সর খুঁজছে বার্সেলোনা

বার্সায় মেসির ১০ নম্বর জার্সি এখন ফাতির

বার্সায় মেসির ১০ নম্বর জার্সি এখন ফাতির

আনসু ফাতির আরেকটি রেকর্ড

আনসু ফাতির আরেকটি রেকর্ড