জয়ে শুরু ইউনাইটেডের র‍্যাংনিক যুগ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:১৪ এএম, ০৬ ডিসেম্বর ২০২১
জয়ে শুরু ইউনাইটেডের র‍্যাংনিক যুগ

স্যার অ্যালেক্স ফার্গুসনের সরে যাওয়ার পর থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের কোচের পদটা যেন হয়েছে মিউজিক্যাল চেয়ার। ডেভিড ময়েস-মরিনহোর পর এবার সেই পদে এসেছেন র‍্যালফ র‍্যাংনিক। নিজের অভিষেক ম্যাচেই ইউনাইটেডকে ১-০ গোলে জয় এনে দিয়েছেন র‍্যাংনিক।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলা শুরু করেছিল ইউনাইটেড। ফিনিশিং খারাপ হওয়ায় জয়ের ব্যবধানটা বড় হয়নি, তবে ম্যাচজুড়ে নিজেদের প্রভাবটা ধরে রেখেছিল র‍্যাংনিক শিষ্যরা।

ম্যাচের প্রথমার্ধে ভালো কিছু সুযোগ পেয়েছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে দলকে এগিয়ে নিতে ব্যর্থ হন তিনি। শুধু তাই নয়, ক্রিস্টাল প্যালেসও পেয়েছিল গোটা দুয়েক সুযোগ। তবে গোলবারের নিচে দেয়াল হয়ে দাঁড়ান ডেভিড ডি গিয়া। তাই তো প্রতিপক্ষের মাঠে গোল করা হয়ে উঠেনি ক্রিস্টাল প্যালেসের।

শেষ পর্যন্ত গোলশূণ্য ড্র করে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরে ৬৭তম মিনিটে ফাউলের শিকার হন মার্কাস রাশফোর্ড। এ সুযোগ পাওয়া ফ্রি-কিক থেকে গোল করতে ব্যর্থ অ্যালেক্স তেলেস। তেলেসে বাঁকানো শটের জন্য বাধা হয়ে দাঁড়ায় ক্রসবার।

তবে এর মিনিট দশেক পরেই দলকে এগিয়ে নেন ফ্রেড। মেসন গ্রিনউডের পাস থেকে দারুণ শটে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার। এ গোলেই ইউনাইটেডের জয় নিশ্চিত হয়।

এ জয়ে ১৫ ম্যাচ শেষে ২৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে উঠে এল ইউনাইটেড। আর ক্রিস্টাল প্যালেস ১৬ পয়েন্ট নিয়ে আছে ১২তম অবস্থানে।

সমান ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে ২০২০-২১ মৌসুমের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তাদের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে লিভারপুল আছে দুইয়ে। ৩৩ পয়েন্ট নিয়ে তিনে আছে চেলসি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রিমিয়ার লিগে চেলসিকে টপকে শীর্ষে ম্যানসিটি

প্রিমিয়ার লিগে চেলসিকে টপকে শীর্ষে ম্যানসিটি

জাভির বার্সেলোনার প্রথম হার

জাভির বার্সেলোনার প্রথম হার

উয়েফার নিয়ম ভেঙে জরিমানার মুখে আট ক্লাব

উয়েফার নিয়ম ভেঙে জরিমানার মুখে আট ক্লাব

দর্শকশূন্য মাঠে হবে বার্সা-বায়ার্ন ম্যাচ

দর্শকশূন্য মাঠে হবে বার্সা-বায়ার্ন ম্যাচ