৭ গোলে বিধ্বস্ত করে পিএসজির শিরোপা পুনরুদ্ধার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১৬ এপ্রিল ২০১৮
৭ গোলে বিধ্বস্ত করে পিএসজির শিরোপা পুনরুদ্ধার

ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা পুনরুদ্ধার করেছে প্যারিস সেইন্ট-জার্মেই। রোববার ঘরের মাঠ পার্ক ডি প্রিন্সেসে বর্তমান চ্যাম্পিয়ন মোনাকোকে ৭-১ গোলে উড়িয়ে দিয়ে এক মৌসুম পরে আবারও শিরোপা ঘরে তুললো ফ্রেঞ্চ জায়ান্টরা।

গত ছয় মৌসুমে পঞ্চমবারের মত ও তাদের ক্লাব ইতিহাসে ষষ্ঠ বারের মত শিরোপা জিতলো পিএসজি। শিরোপাটি আরও একটি কারণে স্মরণীয়, ঘরের মাঠে নিজ সমর্থকদের সামনেই পিএসজি এ শিরোপা নিশ্চিত করেছে যা অনেকের ভাগ্যেই ঘটে না।

খেলার ১৪ মিনিটে গিওভানি লো সেলসো দলের পক্ষে প্রথম গোলটি করেন। এরপর ২৭ মিনিটের মধ্যে এডিনসন কাভানি, এ্যাঞ্জেল ডি মারিয়া ও লো সেলসোর দ্বিতীয় গোলে পিএসজি ৪-০ গোলে এগিয়ে যায়। বিরতির ঠিক আগে রনি লোপেজ এক গোল করে মোনাকোর আশা কিছুটা হলেও জাগিয়ে তুলেছিল। তবে বিরতির পরে আরও তিন গোল করে পিএসজি শুধুমাত্র বর্তমান চ্যাম্পিয়নদেরই হতাশ করেনি, পাঁচ ম্যাচ বাকি থাকতে লিগ শিরোপাও নিশ্চিত করেছে।

খেলার প্রথমার্ধে তিন গোলের মধ্যে ডি মারিয়ার গোলটি ছিল উল্লেখযোগ্য। মোনাকো গোলরক্ষক আলফোনসে আরেয়োলার মাথার উপর দিয়ে দারুন দক্ষতায় বল উঠিয়ে দিয়ে গোল করেন এই আর্জেন্টাইন তারকা।

বিরতির পরে ৫৮ মিনিটে জেভিয়ার পাস্তোরের সহায়তায় ডি মারিয়া নিজের দ্বিতীয় গোল করেন। এটি ছিল এবারের মৌসুমে পিএসজির শততম লিগ গোল। মোনাকো স্ট্রাইকার রাদামেল ফ্যালকাওয়ের আত্মঘাতি গোলে ৭৬ মিনিটে মোনাকোর ব্যর্থকার ষোলকলা পূর্ণ হয়। ৮৬ মিনিটে জুলিয়ান ড্রাক্সলারের গোলে লিগের নতুন চ্যাম্পিয়ন নিশ্চিত হয়।

গত মৌসুমে এই মোনাকোই লিগ শিরোপা জয় করে সকলকে হতবাক করে দিয়েছিল। কিন্তু গত গ্রীষ্মে বেশিরভাগ খেলোয়াড়ের দলত্যাগ তাদের শিরোপা ধরে রাখার মিশনকে কঠিন করে তুলে। এই সুযোগে পিএসজি দলকে শক্তিশালী করে মৌসুমের শুরু থেকেই নিজেদের প্রমান করেছে। এবারের মৌসুমে এ পর্যন্ত তারা মাত্র দুটি ম্যাচে পরাজিত হয়েছে।

লিগে দ্বিতীয় স্থানে থাকা প্রায় নিশ্চিত করে ফেলেছে মোনাকো। কিন্তু তাদের সাথে পিএসজির বর্তমান পয়েন্টের পার্থক্য ১৭। লিগে পিএসজির শীর্ষ স্থানে পৌঁছানোর পিছনে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বিশ্ব রেকর্ড চুক্তিতে বার্সা থেকে দলে আসা নেইমারের। কিন্তু পায়ের ইনজুরির কারণে এই ব্রাজিলিয়ান তারকা দলের শিরোপা উৎসবে সামিল হতে পারেননি। একই কারণে দলে বাইরে রয়েছেন মোনাকোর সাবেক তারকা কাইলিয়ান এমবাপ্পে।

এবারের লিগে ২৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার আসনে এখনও রয়েছেন কাভানি। ১৯ গোল করে তার পরের স্থানেই আছেন নেইমার।


শেয়ার করুন :


আরও পড়ুন

ভ্যালেন্সিয়াকে টপকে তিন নম্বরে রিয়াল

ভ্যালেন্সিয়াকে টপকে তিন নম্বরে রিয়াল

এক ম্যাচে সালাহর দুই রেকর্ড

এক ম্যাচে সালাহর দুই রেকর্ড

বার্সা ছাড়তে হচ্ছে ইনিয়েস্তাকে

বার্সা ছাড়তে হচ্ছে ইনিয়েস্তাকে

‘মিশরীয় মেসি’র টার্গেট রোনালদো

‘মিশরীয় মেসি’র টার্গেট রোনালদো