রোমাঞ্চ ছড়িয়ে লিগ কাপের শিরোপা লিভারপুলের

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৯:৪৮ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২
রোমাঞ্চ ছড়িয়ে লিগ কাপের শিরোপা লিভারপুলের

বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের দুই পরাশক্তি লিভারপুল আর চেলসি। একপেশে কোনো লড়াই না, দুই দলই দিয়েছে সামর্থ্যের প্রমাণ। শেষ পর্যন্ত ট্রাইব্রেকার নামক ভাগ্য পরীক্ষায় শিরোপা লিভারপুলের হাতে। ট্রাইব্রেকারে ১১-১০ ব্যবধানে জিতে শিরোপার মালিক হয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

রোববার (২৭ ফেব্রুয়ারি) লিগ কাপের লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল চেলসি-লিভারপুল। ম্যাচের শুরু থেকেই আক্রমণ আর পাল্টা আক্রমণে আগাতে থাকে ম্যাচ।

আক্রমণ-পাল্টা আক্রমণ হলেও কোনো দলই পায়নি কাঙ্খিত গোলের দেখা। গোল বাতিলের আফসোসে পুড়েছে চেলসি আর লিভারপুল। চেলসির আফসোস বেশিই থাকবে, ওদের যে গোল বাতিল হয়েছে দুই-দুইবার।

রাশিয়ার ইউক্রেন হামলার জেরে স্ট্যামফোর্ড ব্রিজের ক্লাব চেলসির প্রতি বৈরি আচরণে তিক্ত-বিরক্ত চেলসি। এ ঘটনার জেরে চেলসির রুশ মালিক রোমান আব্রাহিমোভিচ ছেড়েছেন দায়িত্ব। হাজারো চাপ মাথায় নিয়ে মাঠে নেমেছিল ব্লুজরা।

চাপ নিয়ে মাঠে নামা চেলসির বিপরীতে লিভারপুল ছিল নির্ভার। আক্রমণ কিংবা আক্রমণ ঠেকানো সব জায়গায় চেলসির থেকে কয়েক ধাপ এগিয়ে ছিল অলরেডরা।

নির্ধারিত সময়ে এগিয়ে যেতে পারতো চেলসি। কাই হার্ভাজের হেডে পরাস্ত হয়েছিলেন লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকার। তবে পরে জানা যায়, হার্ভাজের কাছে বল আসার আগেই হয়েছে অফসাইড। আর এতেই গোলটি বাতিল করে দেয় ম্যাচ অফিসিয়ালরা। একই কারণে আরও একবার গোল বাতিলের খাড়ায় পড়েছিল চেলসি।

শুধু চেলসি নয়, বাতিল হয়েছে লিভারপুলের গোলও। জোয়েল মাতিপের সৌজন্যে চেলসি গোলরক্ষক এডুয়ার্ডো মেন্ডিকে পরাস্ত করেছিল অলরেডরা। তবে ফাউলের কারণে বাতিল হয় গোলটি।

শেষ পর্যন্ত অবধারিতভাবেই খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানেও নেই গোলের দেখা। ম্যাচ ভাগ্য নির্ধারিত হওয়ার জন্য দ্বারস্ত হতে হয় ট্রাইব্রেকারের।

ট্রাইব্রেকারে দুই দলই দিচ্ছিলো নিজেদের স্নায়ু পরীক্ষা। একে ২২টি পেনাল্টি শট নিতে হয়েছে। স্যাডেন ডেথে এসে আর নিজের স্নায়ু ধরে রাখতে পারেননি ট্রাইব্রেকার শুরু আগ মুহূর্তে মাঠে নামা বদলি গোলরক্ষক কেপা আরিজিবালাগা। তার নেওয়া শট গোলবারে অনেক উপর দিয়ে উড়ে গেলে উল্লাসে ফেটে পড়ে অলরেড শিবির।

আর এতেই দীর্ঘ ১০ বছর ইংলিশ লিগ কাপের শিরোপা নিজেদের করে নিয়েছে লিভারপুল। শুধু তাই নয়, ইংলিশ লিগ কাপের সর্বোচ্চ শিরোপার মালিকও তারা। এর আগে আটবার শিরোপা জিতে ম্যানচেস্টার সিটির সাথে যৌথভাবে শীর্ষে ছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। এবার এককভাবে শীর্ষে উঠে গেলে লিভারপুল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

লুইজ দিয়াজকে প্রশংসায় ভাসালেন জার্গেন ক্লপ

লুইজ দিয়াজকে প্রশংসায় ভাসালেন জার্গেন ক্লপ

৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

৩৮২ কোটিতে লিভারপুলে ‘কলম্বিয়ান নেইমার’

আমি থাকতে চাই, সিদ্ধান্ত লিভারপুলের : সালাহ

আমি থাকতে চাই, সিদ্ধান্ত লিভারপুলের : সালাহ

ইউক্রেন যুদ্ধ : চেলসির প্রতি বৈরি আচরণের কারণ বুঝতে পারছেন টুখেল

ইউক্রেন যুদ্ধ : চেলসির প্রতি বৈরি আচরণের কারণ বুঝতে পারছেন টুখেল