ক্লাবের পর এরিকসেনের জন্য ‘খুলছে’ জাতীয় দলের দরজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০১ পিএম, ১৫ মার্চ ২০২২
ক্লাবের পর এরিকসেনের জন্য ‘খুলছে’ জাতীয় দলের দরজা

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের সর্বশেষ আসরে নিজেদের উদ্বোধনী ম্যাচে ফিনল্যান্ডের মুখোমুখি হয়েছিল ডেনমার্ক। এই ম্যাচ চলাকালীন হঠাৎই হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে পড়ে যান ডেনমার্কের তারকা ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসেন। এ ঘটনার পর মাঠে ফিরেছেন তিনি, এবার জাতীয় দলেও ডাক পেতে যাচ্ছেন। এমনটাই নিশ্চিত করেছে ডেনমার্ক ফুটবল ফেডারেশন।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে মাঠে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠে পড়ে যাওয়ার পর দীর্ঘদিন হাসপাতালে কাটিয়েছিলেন এরিকসেন। সেখানে তার হৃদযন্ত্রে বসানো হয় পেস মেকার। সেই পেসমেকার নিয়েই ফুটবলে ফিরেছেন তিনি।

হৃদরোগে আক্রান্ত হওয়ার পর ক্রিকেট মাঠে ফিরতে পারবেন কিনা তা নিয়েই ছিল সন্দেহ। তবে সন্দেহ না থাকলেও সেই শঙ্কা দূরে ঠেলে ইংলিশ ক্লাব ব্রেন্টফোর্ডের হয়ে প্রতিযোগিতামূলক ফুটবলে ফিরেছেন তিনি। শুধু তাই নয়, পারফর্মেন্স দিয়ে নজরও কেড়েছেন সবার।

তবে হৃদরোগে আক্রান্ত হওয়ার পর সাবেক ক্লাব ইন্টার মিলানে ফিরতে পারেননি তিনি। মূলত ইতালিয়ান লিগের নিয়ম অনুযায়ী হৃদযন্ত্রের অসুস্থতা নিয়ে খেলতে বাঁধা রয়েছে। এ কারণেই দুই পক্ষের সমাঝোতায় বাতিল করা হয়েছিল চুক্তি। ইন্টার মিলানে না ফিরলেও এখন খেলছেন ব্রেন্টফোর্ডের হয়ে।

ক্লাব ফুটবলে দারুণ শুরু করার পর এবার জাতীয় দলেও তার জন্য খুলছে দরজা। এমনটাই জানিয়েছেন, ডেনমার্কের কোচ কেসপার হুলমন্ড।

তিনি বলেন, ‘ সে (এরিকসেন) দারুণ ছন্দে আছে। সে সাম্প্রতিক সময়ে দারুণ খেলেছে। আমি লন্ডনে খুব কাছে থেকে তার অনুশীলন এবং ম্যাচ দেখেছি। সে দারুণ খেলছে। আশা করি সে দলে সুযোগ পাবে।’

তিনি আরও বলেন, ‘ওর উন্নতির জায়গা আছে। এটা স্বাভাবিক বিষয়। তবে সে সর্বোচ্চ পর্যায়ে ফুটবল খেলছে।’

চলতি মাসেই নেদারল্যান্ডস এবং সার্বিয়ার বিপক্ষে দুইটি প্রীতি ম্যাচ খেলবে ডেনমার্ক। এই দুই ম্যাচের স্কোয়াডে ডাকা হতে পারে, এমন আভাস দিয়েছেন কোচ কেসপার হুলমন্ড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

মাঠে লুটিয়ে পড়া এরিকসন হাল ছাড়তে নারাজ

মাঠে লুটিয়ে পড়া এরিকসন হাল ছাড়তে নারাজ

নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

কাতার বিশ্বকাপ খেলতে চান এরিকসেন

কাতার বিশ্বকাপ খেলতে চান এরিকসেন

১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক

১৭ বছর পর শেষ আটে এরিকসনের ডেনমার্ক