দলে ফিরে এরিকসেন গোল পেলেও হারলো ডেনমার্ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৪৯ এএম, ২৭ মার্চ ২০২২
দলে ফিরে এরিকসেন গোল পেলেও হারলো ডেনমার্ক

মৃত্যুর দুয়ার থেকে ফিরে আসার পর ফুটবল ক্যারিয়ারটাও নতুন করে মোড় নিলো ক্রিস্টিয়ান এরিকসেনের। তার আর খেলারই কথা ছিলো না। অথচ আবারও নেমে পড়লেন জাতীয় দলের জার্সি গায়ে। প্রত্যাবর্তনটাও হলো স্মরনীয়। মাঠে নেমেই গোলের দেখা পেলেন এই মিডফিল্ডার। এরিকসেন গোল পেলেও হেরেছে তার দল ডেনমার্ক।

বাংলাদেশ সময় রোববার রাতে (২৭ মার্চ) আমস্টারডামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে দুইবার ঘুরে দাঁড়িয়েও নেদারল্যান্ডসের বিপক্ষে ৪-২ গোলে হেরে গেছে এরিকসেনের দল। তাতে অবশ্য একটুও কমছে এরিকসেনের মাঠে ফেরার জৌলুস।

ম্যাচের শুরুতে অবশ্য একাদশে ছিলেন না এরিকসেন। দ্বিতীয়ার্ধে নামেন বদলি হিসেবে। আর নেমেই ম্যাচের ৪৭তম মিনিটে গোলটি করেন এরিকসেন। ওলসেনের বাড়ানো পাস ধরে জোরালো শটে বল জালে জড়ান ব্রেন্টফোর্ড মিডফিল্ডার।

এরিকসেন গোল করলেও অবশ্য দলের হার রুখতে পারেননি। প্রথমার্ধেই ডেনমার্কের জালে তিন গোল দিয়ে জয় নিশ্চিত করে ফেলে নেদারল্যান্ডস। শেষ দিকে আরও একটি গোল করে ড্যানিশদেরর জালে শেষ পেরেকটা ঠুকে দেয় ডাচরা।

ডাচদের হয়ে জোড়া গোল করেন স্টিভেন বার্গুইন। একটি করে গোল করেন নাথান একে এবং মেম্পিস ডিপাই। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

প্রীতি ম্যাচ হারলেও মূল বাছাইপর্ব থেকে সরাসরি কাতার বিশ্বকাপের টিকেট নিশ্চিত করেছে ডেনমার্ক। কাতার বিশ্বকাপেও দলের ভরসা হবেন এরিকসেন তা বলাই যায়। মাঝমাঠে তার স্বরূপ আবির্ভাব দেখতে উন্মুখ হয়ে থাকবে ফুটবল বিশ্ব।

২০২১ সালের জুনে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ফিনল্যান্ডের বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে হৃদরোগে আক্রান্ত হয়ে মাঠেই লুটিয়ে পড়েন এরিকসেন। এরপর সুস্থ হয়ে ফিরলেও তার শরীরে ইমপ্ল্যানটেবল কার্ডিওভার্টার ডেফিব্রিলেটর (আইসিডি) বসানো হয়।

আইসিডি একটি ছোট ইলেকট্রনিক ডিভাইস। যা কার্ডিয়াক অ্যারেস্ট প্রতিরোধ করে হৃদস্পন্দন স্বাভাবিক রাখার কাজ করে। এই যন্ত্র নিয়েই বর্তমানে খেলে যাচ্ছেন এরিকসেন। জানুয়ারির দলবদলে মৌসুমের বাকি অংশের জন্য ইংলিশ ক্লাব ব্রেন্টফোর্ডে যোগ দেন তিনি।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্লাবের পর এরিকসেনের জন্য ‘খুলছে’ জাতীয় দলের দরজা

ক্লাবের পর এরিকসেনের জন্য ‘খুলছে’ জাতীয় দলের দরজা

নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

নতুন শুরুর স্বপ্ন নিয়ে ব্রেন্টফোর্ডে এরিকসেন

কাতার বিশ্বকাপ খেলতে চান এরিকসেন

কাতার বিশ্বকাপ খেলতে চান এরিকসেন

গুঞ্জনের অবসান, ইন্টার ছাড়লেন এরিকসেন

গুঞ্জনের অবসান, ইন্টার ছাড়লেন এরিকসেন