বার্নাব্যুতে ফেরার ম্যাচে দুয়োধ্বনি শুনলেন বেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৪ পিএম, ১০ এপ্রিল ২০২২
বার্নাব্যুতে ফেরার ম্যাচে দুয়োধ্বনি শুনলেন বেল

প্রায় দুই বছর পর রিয়াল মাদ্রিদের জার্সিতে সান্তিয়াগো ব্যার্নাব্যুতে খেলতে নেমেছিলেন তারকা ফুটবলার গ্যারেথ বেল। নিজেদের ঘরের মাঠে ফেরাটা মোটেও সুখকর করতে পারেননি এই ওয়েলস তারকা। ঘরের দর্শকদের কাছে তাকে শুনতে হয়েছে দুয়োধ্বনি।

শনিবার (৯ এপ্রিল) নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে গেটাফের বিপক্ষে ২-০ গোলের সহজ জয় পায় রিয়াল মাদ্রিদ। এই ম্যাচ দিয়েই দীর্ঘ দুই বছর পর লস ব্ল্যাঙ্কোসদের জার্সিতে সান্তিয়াগো বার্নাব্যুতে মাঠে নেমেছিলেন।

মাঠে ফিরলেও গোল করতে পারেননি তিনি। এমনকি দেখাতে পারেননি কোনো ঝলক। এরই মধ্যে তাকে দুয়োধ্বনি দিয়েছে রিয়াল সমর্থকরা।

সর্বশেষ ২০২০ সালের ফেব্রুয়ারিতে রিয়ালের জার্সিতে সান্তিয়াগোতে খেলতে নেমেছিলেন বেল। এরপর ধারে টটেনহ্যাম ফেরত যাওয়া এবং ইনজুরির কারণে রিয়ালের একাদশে যেন ব্রাত্য হয়ে পড়েছেন এই ওয়েলস তারকা। সমর্থকদের প্রত্যাশা পূরণে ব্যর্থ এই তারকাকে তাই শুনতে হলো দুয়োধ্বনি।

২০১৩ সালে রেকর্ড ১০০ মিলিয়ন ইউরো টান্সফার ফিতে টটেনহ্যাম ছেড়ে রিয়ালে যোগ দেন এই ওয়েলস তারকা। তবে রিয়ালের হয়ে কখনই বলার মতো কোনো পারফর্ম করতে পারেননি ৩২ বছর বয়সী বেল। উল্টো ইনজুরির কারণে বেশিরভাগ সময়ই তাকে কাটাতে হয়েছে মাঠের বাইরে।

এমনকি ২০২০ সালে সে সময়ের রিয়াল কোচ জিনেদিন জিদান জানিয়েছিলেন, তার ভবিষ্যত পরিকল্পনাতে নেই বেল। এ কারণে তাকে ইংলিশ ক্লাব টটেনহ্যামে ধারে খেলতে পাঠিয়েও দিয়েছিলেন। ভাবা হয়েছিল, হয়তো এখানেই শেষ তার রিয়াল ক্যারিয়ার।

তবে কোচ বদলের পর আবারও রিয়ালে ফেরেন বেল। কিন্তু স্পেনে ফিরেও সেই পুরোনো সমস্যাতেই পড়েন। এ কারণে ত্যক্ত-বিরক্ত সমর্থকরা তাকে দিয়েছেন দুয়ো।

বেলের এই দুয়োধ্বনি পাওয়ার বিষয়টি মোটেও ভালোভাবে নিচ্ছেন না কোচ কার্লো আনচেলত্তি। তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি না কেন তাকে দুয়ো দেওয়া হলো। আমাদের সমর্থকদের বুঝতে হবে, ফুটবলারদের জন্য তাদের সমর্থন খুবই জরুরি।’

দুয়োধ্বনি পাওয়ার বিষয়টি বেল বেশ পেশাদারভাবেই নিয়েছেন বলে জানিয়েছেন আনচেলত্তি। বলেন, ‘হ্যা, বেল দুয়োধ্বনি পেয়েছে। কিন্তু সে সবসময় পেশাদার। সে অনুশীলনে ভালো করছে। সে অনুশীলনে মাঠে ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত হচ্ছে। সমর্থকদের এটা বুঝতে হবে।’

নিজের এই খারাপ সময়ে দলের অধিনায়ক মার্সেলোকেও পাশে পাচ্ছেন বেল। অধিনায়কের ভাষ্য, ‘আমরা সবাই বেলের পাশে আছি। এটা খুবই কঠিন সময়। বার্নাব্যুতে অনেকেই সাথেই এই রকম ঘটেছে। সমর্থকরা উচ্চভিলাসী আর আমরা সবাই গুরুত্বপূর্ণ।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

আনচেলত্তির কাছে বেনজেমা ‘ফাইন ওয়াইন’

‘সুন্দর বিদায়’ গ্যারেথ বেলের প্রাপ্য : আনচেলত্তি

‘সুন্দর বিদায়’ গ্যারেথ বেলের প্রাপ্য : আনচেলত্তি

রিয়াল মাদ্রিদে নাম লেখালেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস টোবিয়াস

রিয়াল মাদ্রিদে নাম লেখালেন ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াস টোবিয়াস

ইনজুরির কবলে হ্যাজার্ড, যাচ্ছেন শল্যবিদের ছুরির নিচে

ইনজুরির কবলে হ্যাজার্ড, যাচ্ছেন শল্যবিদের ছুরির নিচে