লা লিগায় বেতিসের ম্যাচ দিয়ে বিদায় নিবেন রিয়ালের তিন তারকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২০ মে ২০২২
লা লিগায় বেতিসের ম্যাচ দিয়ে বিদায় নিবেন রিয়ালের তিন তারকা

বহু আগেই ২০২১-২২ মৌসুমে লা লিগার শিরোপা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। এখন শুধু আনুষ্ঠানিকতার ম্যাচ। লা লিগায় মৌসুমের শেষ ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে মাঠে নামবে লস ব্ল্যাঙ্কোসরা। আর এই ম্যাচ দিয়েই ইতি ঘটবে তিন তারকা ফুটবলার মার্সেলো, ইসকো এবং গ্যারেথ বেলের রিয়াল অধ্যায়ের।

শুক্রবার (২০ মে) নিজেদের ঘরের মাঠে বেতিসকে আতিথ্য দিবে রিয়াল মাদ্রিদ। আর এই ম্যাচই হতে যাচ্ছে মার্সেলো, ইসকো এবং গ্যারেথ বেলের রিয়াল ক্যারিয়ারে শেষ ম্যাচ। শুধু তাই নয়, তিনজনই ভিন্ন ভিন্ন তিন ধরনের অভিজ্ঞতা নিয়ে শেষ করবেন তাদের রিয়াল অধ্যায়। এমনকি, রিয়াল সমর্থকরা তাদেরকে মনে রাখবেন ভিন্ন ভিন্ন তিনভাবে।

সর্বশেষ দশ বছরে চারবার চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। এই শিরোপা জয়ে বড় ভূমিকা রেখেছিলেন এই তিন তারকা ফুটবলার। তবে সময়ের সাথে সাথে কমেছে তাদের পারফর্মেন্সের ধার এবং একাদশে নিজেদের জায়গা হারিয়েছেন। এই অবস্থায় তাদের সাথে নতুন করে চুক্তি করছে না রিয়াল মাদ্রিদ। তাই তো তাদেরকে ইতি টানতে হচ্ছে রিয়াল অধ্যায়ের। 

মার্সেলো

রিয়াল মাদ্রিদের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার হিসেবে বিবেচিত হবেন মার্সেলো। তার নামের পাশে ইতিমধ্যেই যুক্ত হয়েছে রিয়ালের হয়ে সবচেয়ে বেশি শিরোপা জয়ের রেকর্ডও। যদিও সেই রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে আছেন রিয়ালের আরেক তারকা ফুটবলার করিম বেনজেমা।

২০০৬ সালে ব্রাজিলিয়ান ক্লাব ফ্লুমিনেন্স থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন মার্সেলো। এরপর ধীরে ধীরে দলটি গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন তিনি।

sportsmail24

সময়ের সাথে সাথে কমেছে তার পারফর্মেন্সের ধার। ২০১৮-১৯ মৌসুম থেকে নিয়মিত একাদশে নিজের জায়গাও হারিয়ে ফেলেছেন। বিদায় বেলায় সমর্থকদের ভালোবাসা নিয়েই রিয়াল ক্যারিয়ারকে বিদায় জানাবেন তিনি।

ইসকো

পুরো রিয়াল মাদ্রিদ ক্যারিয়ারে কখনোই একাদশে নিজের জায়গা পাকাপোক্ত করতে পারেননি স্প্যানিশ তারকা ইসকো। একাদশে জায়গা নিয়মিত করতে না পারলেও সবসময়ই রিয়ালের ডেরাতেই ছিলেন এই ফুটবলার। তবে যখনই সুযোগ পেয়েছেন নিজেকে প্রমাণও করেছেন।

রিয়ালের সর্বশেষ চারটি চ্যাম্পিয়নস লিগ জয়ের বড় ভূমিকা ছিল ইসকো। ফাইনালগুলোতে তার দারুণ পারফর্মেন্সের কারণে বেশ এগিয়ে গিয়েছিল রিয়াল। আর এরই ধারাবাহিকতায় শিরোপাও ঘরে তুলেছিল দলটি।

sportsmail24

চলতি ২০২১-২২ মৌসুমেই রিয়ালের হয়ে খুব একটা ম্যাচ খেলার সুযোগ মেলেনি ইসকোর। পুরো মৌসুমে মাত্র ৪০০ মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন। তবুও ক্লাবের প্রতি সম্মান রেখেই খেলে গিয়েছেন এই তারকা। চলতি মৌসুম শেষে তার সম্ভাব্য গন্তব্য হতে যাচ্ছে স্পেনেরই আরেক ক্লাব সেভিয়া

গ্যারেথ বেল

২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে ইংলিশ ক্লাব টটেনহ্যাম থেকে রিয়াল মাদ্রিদের আসেন গ্যারেথ বেল। মূলত গতি দিয়েই সবার নজর কেড়েছিলেন এই ওয়েলস তারকা। তবে রিয়াল মাদ্রিদের একাদশে কখনোই নিয়মিত হতে পারেননি। উল্টো বিভিন্ন সময় নানা বিতর্কের জন্ম দিয়েছেন।

মাঝে রিয়াল মাদ্রিদ থেকে ধারে খেলেছিলেন তার সাবেক ক্লাব টটেনহ্যামে। তবে সেখানেও নিজেকে মেলে ধরতে পারেননি এই ফুটবলার। ফিরে আসেন রিয়ালের ডেরায়।

sportsmail24

রিয়ালের নিজের নয় বছরের ক্যারিয়ারের প্রথম পাঁচ বছর বেশ কিছু ঝলক দেখালেও পরের চার বছরের পুরোটা সময়ই নিজের ছায়া হয়েছিলেন তিনি। উল্টো একের পর এক ইনজুরির কারণে বেশিরভাগ সময়ই মাঠের বাইরে কাটিয়েছেন এই ফুটবলার।

তবে রিয়াল মাদ্রিদের হয়ে বলার মতো কিছু করতে না পারলেও বেশ কিছু ঝলক দেখিয়েছিলেন তিনি। চ্যাম্পিয়নস লিগের কিয়েভ ফাইনালে দারুণ এক বাইসাইকেল কিকে দলের জয়ে ভূমিকা রেখেছিলেন এই ওয়েলস তারকা। তবে শেষ পর্যন্ত দর্শকদের প্রত্যাশা পূরণের আক্ষেপ নিয়েই মাঠ ছাড়বেন বেল।

স্পোর্টসমেইল২৪/পিপিআর



শেয়ার করুন :


আরও পড়ুন

৩৬০ মিলিয়ন ইউরোতে বিক্রি হলো রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম স্বত্ব

৩৬০ মিলিয়ন ইউরোতে বিক্রি হলো রিয়াল মাদ্রিদের স্টেডিয়াম স্বত্ব

অনুশীলনে ফিরেছেন আলাবা, রিয়াল মাদ্রিদ শিবিরে স্বস্তি

অনুশীলনে ফিরেছেন আলাবা, রিয়াল মাদ্রিদ শিবিরে স্বস্তি

রুডিগারের চেলসি ছাড়ার কারণ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড

রুডিগারের চেলসি ছাড়ার কারণ ফ্রাঙ্ক ল্যাম্পার্ড

রিয়াল ছাড়ছেন বেল, অবসরের গুঞ্জন!

রিয়াল ছাড়ছেন বেল, অবসরের গুঞ্জন!