রিয়াল মাদ্রিদ আমার স্বপ্ন ছিল: গ্যারেথ বেল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৫১ পিএম, ০১ জুন ২০২২
রিয়াল মাদ্রিদ আমার স্বপ্ন ছিল: গ্যারেথ বেল

দীর্ঘ ৯ বছর রিয়াল মাদ্রিদ কাটিয়েছেন ওয়েলস ফুটবলার গ্যারেথ বেল। শুরুতে দুর্দান্ত ফর্মে ছিলেন। মাঝে ইনজুরি এসে হানা দেওয়ার পর থেকেই নিজেকে হারিয়ে খুঁজতে থাকেন। বাদ পড়তে হয় নিয়মিত একাদশ থেকেও। এরপর আর দলেই জায়গা হচ্ছিল না তার। অবশেষে সদ্য সমাপ্ত মৌসুমে রিয়াল অধ্যায়কে বিদায় জানিয়ে দিলেন ওয়েলস তারকা।

রিয়াল মাদ্রিদে ৯ বছরে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন বেল। এর মধ্যে চারটিতেই অবদান রেখেছেন তিনি। সব মিলিয়ে মাদ্রিদের ক্লাবটির হয়ে মোট ১৯টি শিরোপা জিতেছেন। বিদায়বেলায় বেল জানিয়ে গেলেন, রিয়াল মাদ্রিদ তার স্বপ্ন ছিল। সেটা পূরন হয়েছে, আর কিছু চাওয়ার নেই।

বিদায়বেলা সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে দীর্ঘ এক বিবৃতি দিয়েছেন বেল। সেখানেই রিয়াল মাদ্রিদ নিয়ে নিজের মনের কথা জানিয়েছেন তিনি। সেই সঙ্গে সতীর্থ, অতীত-বর্তমান, ক্লাব পরিচালক, কর্মী এবং ভক্ত সমর্থকদের ধন্যবাদ জানান তিনি।

বেল লিখেন, ‘একজন যুবক হিসেবে ৯ বছর আগে আমি রিয়াল্ মাদ্রিদে পা রেখেছিলাম। আমার স্বপ্ন ছিল রিয়াল মাদ্রিদের হয়ে খেলা। আমি চেয়েছি সাদা জার্সি পরতে, বুকে ক্রেস্ট পরতে, সান্তিয়াগো বার্নাব্যুতে খেলতে। আমি রিয়ালের হয়ে শিরোপা ও চ্যাম্পিয়নস লিগ জয়ী দলের অংশ হতে চেয়েছি।’

‘আমি এখন ফিরে যাচ্ছি। পিছন ফিরে তাকালে প্রতিফলিত হয় অনেক সাফল্য। আমি এখন গর্ব করেই বলতে পারি যে, আমার স্বপ্নটি বাস্তবে পরিণত হয়েছে। আরও অনেক কিছুই আমি পেয়েছি। এই ক্লাবের ইতিহাসের অংশ হওয়া এবং যা অর্জন করেছি তা কখনই ভুলবো না।’ - বেল যোগ করেন।

শেষ অংশে সবাইকে ধন্যবাদ জানিয়ে বেল লিখেন, ‘আমাকে রিয়াল মাদ্রিদে খেলার সুযোগ করে দেওয়ার জন্য সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ, জোসে অ্যাঞ্জেল সানচেজকে ধন্যবাদ জানাতে চাই। আমরা এমন কিছু মুহূর্ত তৈরি করেছি, যা ক্লাব এবং ফুটবলের ইতিহাসে চিরকাল বেঁচে থাকবে। এটা আমার জন্য সম্মানের। ধন্যবাদ! এগিয়ে যাও মাদ্রিদ।’

রিয়াল ছাড়লেও এখনো নিজের পরবর্তী গন্তব্য ঠিক করেননি বেল। জানা গেছে, তার দেশ ওয়েলস যদি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়, তবে ফুটবল থেকেই অবসরে যেতে পারেন ৩২ বছর বয়সী এই তারকা। ইতোমধ্যে স্প্যানিশ ক্লাব অ্যাথলেটিকো মাদ্রিদে যেতে আগ্রহী দেখিয়েছেন বেল। তবে সায় দেয়নি মাদ্রিদের ক্লাবটি।

২০১৩ সালে ১০০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি’তে ইংলিশ ক্লাব টটেনহ্যাম হটস্পার থেকে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন গ্যারেথ বেল। রিয়াল মাদ্রিদের জার্সি গায়ে এখন পর্যন্ত ২৫৮ ম্যাচ খেলেছেন তিনি। এই সময়ে ১০৬ টি গোলের পাশাপাশি ৬৭টি গোলে সহায়তাও করেছেন ওয়েলস তারকা।

রিয়ালের হয়ে জিতেছেন ১৯টি শিরোপা। এগুলোর মধ্যে আছে পাঁচটি চ্যাম্পিয়নস লিগ, চারটি ফিফা ক্লাব বিশ্বকাপ, তিনটি লা-লিগা, একটি স্প্যানিশ কাপ, তিনটি স্প্যানিশ সুপার কাপ ও তিনটি উয়েফা সুপার কাপ।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

একুশ শতকের চ্যাম্পিয়নস লিগের ‘রোমাঞ্চকর’ পাঁচ ফাইনাল

একুশ শতকের চ্যাম্পিয়নস লিগের ‘রোমাঞ্চকর’ পাঁচ ফাইনাল

প্রস্তাব পাঠিয়েছেন বেল, ফিরিয়ে দিলো অ্যাথলেটিকো মাদ্রিদ

প্রস্তাব পাঠিয়েছেন বেল, ফিরিয়ে দিলো অ্যাথলেটিকো মাদ্রিদ

বিদায়ী ম্যাচে দর্শক হয়ে রইলেন গ্যারেথ বেল

বিদায়ী ম্যাচে দর্শক হয়ে রইলেন গ্যারেথ বেল

লা লিগায় বেতিসের ম্যাচ দিয়ে বিদায় নিবেন রিয়ালের তিন তারকা

লা লিগায় বেতিসের ম্যাচ দিয়ে বিদায় নিবেন রিয়ালের তিন তারকা