রিপাবলিকদের ঘরের মাঠে পর্তুগালের জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৬ এএম, ১০ জুন ২০২২
রিপাবলিকদের ঘরের মাঠে পর্তুগালের জয়

নেশন্স লিগে ড্র দিয়ে টুর্নামেন্ট শুরু করার পর টানা দুই ম্যাচে জয় তুলে নিলো পর্তুগাল। চেক রিপাবলিককে ২-০ গালে হারিয়ে দিয়ে টুর্নামেন্টের বি গ্রুপের শীর্ষস্থান দখল করেছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল। অন্যদিকে, জয় দিয়ে শুরু করা চেক রিপাবলিক টুর্নামেন্টে প্রথমবারের মতো হারের স্বাদ পেল।

বৃহস্পতিবার (৯ জুন) দিনগত রাতে নেশন্স লিগে নিজেদের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল পর্তুগাল এবং চেক রিপাবলিক। ম্যাচে জয় পাওয়া পর্তুগালের পক্ষে একটি করে গোল করেন জোয়াও কানসেলো এবং গানসালো গেদেস।

লিসবনের মাঠে শুরু থেকেই জমে ওঠে খেলা। তবে প্রথম আধ ঘণ্টায় কোনো দলই গোলের জন্য তেমন সুযোগ তৈরি করতে পারেনি। ম্যাচের ৩৩তম মিনিটে এগিয়ে যায় পর্তুগাল। ডি বক্সের বাইরে বের্নার্দো সিলভার কাছ থেকে বল পেয়ে কিছুটা এগিয়ে গিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন কানসেলো। এর দুই মিনিট আগে ইয়ান কুচতার শট ঝাঁপিয়ে পড়ে গোলরক্ষক ফিরিয়ে দিলেও এবার আর বলের নাগাল পাননি।

এগিয়ে যাওয়া পর অবশ্য দ্বিতীয় গোল পেতে বেশি সময় নেয়নি পর্তুগাল। ৬ মিনিট পর ম্যাচের ৩৮তম মিনিটে ব‍্যবধান দ্বিগুণ করেন গেদেস। ডি বক্সের ভেতরে সিলভার কাছ থেকে বল পেয়ে আড়াআড়ি শটে ঠিকানা খুঁজে নেন তিনি। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।

প্রথমার্ধে দুই গোলে এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে আর কোনো গোলের দেখা দেখা পায়নি পর্তুগাল। বিপরীতে ম্যাচের ৬০তম মিনিটে ব‍্যবধান কমানোর সুযোগ পেয়েছিল চেক রিপাবলিক। তবে প্রতি আক্রমণ থেকে সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি ভাক্লাভ ইউরেসকা।

এরপর আক্রমণ-পাল্টা আক্রমণে দুই দলেরই কিছু সুযোগ আসলেও কেউ গোলের দেখা পায়নি। পুরো ম্যাচে ৬৪ শতাংশ সময় বল দখলে রাখা পর্তুগাল প্রতিপক্ষে জালে ১১টি শট নিয়েছে, যার মধ্যে ৫টি শট টার্গেটের ছিল। বিপরীতে চেকদের ৯টি শটের মধ্যে টার্গেটের ছিল মাত্র একটি।

টুর্নামেন্টে ৩ ম‍্যাচে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে পর্তুগাল। তিন ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে স্পেন।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পোল্যান্ডের জালে বেলজিয়ামের গোলবন্যা

পোল্যান্ডের জালে বেলজিয়ামের গোলবন্যা

স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

স্যার ববিকে ছাড়িয়ে যাওয়া কেনের সামনে একমাত্র রুনি

হাঙ্গেরিকে হারিয়ে জয়ের মুখ দেখলো ইতালি

হাঙ্গেরিকে হারিয়ে জয়ের মুখ দেখলো ইতালি

ডেনমার্ক-অস্ট্রিয়ার ম্যাচে মাঠে গর্ত, হতবাক ফুটবলাররা

ডেনমার্ক-অস্ট্রিয়ার ম্যাচে মাঠে গর্ত, হতবাক ফুটবলাররা