কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের রেকর্ড অষ্টম শিরোপা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৮ এএম, ৩১ জুলাই ২০২২
কলম্বিয়াকে হারিয়ে ব্রাজিলের রেকর্ড অষ্টম শিরোপা

লড়াইটা ছিল প্রায় সমানে সমান; গোলবারে বল পাঠানোর প্রতিযোগিতায় এগিয়ে ছিল কলম্বিয়ার মেয়েরা। তবে শেষ রক্ষা হলো না, নারীদের কোপা আমেরিকার সবচেয়ে সফলতম দল ব্রাজিলের বিপক্ষে পেরে ওঠেনি তারা। প্রথমার্ধের একমাত্র গোলেই শেষ পর্যন্ত জয় তুলে নিয়ে শিরোপা ঘরে তোলে ব্রাজিলের মেয়েরা।

স্বাগতিক কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে নারী কোপা আমেরিকার শিরোপা নিশ্চিত করে ব্রাজিল। দলের হয়ে একমাত্র গোলটি করেন অলিভেইরা। ম্যাচের ৩৯তম মিনিটে পেনাল্টি থেকে দলকে এগিয়ে দেন তিনি। যা শেষ পর্যন্ত জয় সূচক গোলে পরিণত হয়।

নারী কোপা আমেরিকায় টানা চারবার শিরোপা ঘরে তুললো ব্রাজিল। এছাড়া ১৯৯১ সাল থেকে চলা এ মহাদেশীয় সেরা হওয়ার ৯ বারের লড়াইয়ে রেকর্ড অস্টমবার শিরোপা জয় করলো নেইমারের দেশ ব্রাজিল কন্যারা। এ প্রতিযোগিতার বাকি একবার শিরোপা ঘরে তুলেছিল আর্জেন্টিনার মেয়েরা।

ফাইনাল ম্যাচে প্রতিপক্ষ কলম্বিয়ার মাঠে বল দখলে কিছুটা এগিয়ে ছিল ব্রাজিলের মেয়েরা। নিজেরা ৫৭ শতাংশ সময় বল দখলে রাখতে পারলেও গোলবারে শট নেওয়ায় পিছিয়ে ছিল ব্রাজিল। নিজেরা ১৫ বার শট নিয়েছিল, যার মধ্যে ৪ বার ছিল টার্গেট শট।

অন্যদিকে, ৪৩ শতাংশ সময় বল দখলে রাখা কলম্বিয়ার মেয়ে ব্রাজিলের গোলবারে শট নেওয়ার ক্ষেত্রে এগিয়ে ছিলেন। ২১ বার শট নেওয়ার পথে ৫টি ছিল টার্গেট শট। তবে একবার লক্ষভেদ করতে পারেননি। আক্রমণ-প্রতিআক্রমণে দুই দলের খেলোয়াড়রাই ছিল গোল মিসের মহড়ায়।

এর আগে প্রথমার্ধের ৩৯তম মিনিটে নিজেদের ভুলে পিছিয়ে পড়ে কলম্বিয়া। পেনাল্টি যাওয়া ব্রাজিল ভুল করেননি। নিখুঁত শটে দলকে এগিয়ে দেন অলিভেইরা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় একমাত্র গোলেই জয় তুলে নেয় ব্রাজিলের মেয়েরা।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

কোপায় তৃতীয় হয়ে বিশ্বকাপ নিশ্চিত করলো আর্জেন্টিনার মেয়েরা

কোপায় তৃতীয় হয়ে বিশ্বকাপ নিশ্চিত করলো আর্জেন্টিনার মেয়েরা

আর্জেন্টিনার জালে ব্রাজিলের মেয়েদের গোল উৎসব

আর্জেন্টিনার জালে ব্রাজিলের মেয়েদের গোল উৎসব

বিশ্বকাপে পৌঁছে গেছি,  এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

বিশ্বকাপে পৌঁছে গেছি, এখন সময় চ্যাম্পিয়ন হওয়ার: তিতে

মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ

মেসি আছে বলেই আমরা বিশ্বকাপের দাবিদার: মার্টিনেজ