নেইমার-এমবাপে-সানচেজের গোলে পিএসজির বড় জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ এএম, ১৪ আগস্ট ২০২২
নেইমার-এমবাপে-সানচেজের গোলে পিএসজির বড় জয়

লিগ ওয়ানের প্রথম ম্যাচে জোড়া গোল করলেও আজ সাফল্য পাননি লিওনেল মেসি। তবে দুর্দান্ত পারফরম্যান্সের ধারাবাহিকতা ধরে রেখে জোড়া গোল করছেন নেইমার। এছাড়া কিলিয়ান এমবাপে এবং রেনাতো সানচেজের গোলে মোঁপেলিয়েকে ৫-২ ব্যবধানে উড়িয়ে দিয়েছে পিএসজি। লিগে এটি তাদের টানা দ্বিতীয় জয়।

শনিবার (১৩ আগস্ট) দিনগত রাতে প্যারিসে নিজেদের মাঠে লিগ ম্যাচটিতে পিএসজি বাকি গোলটি এসেছে আত্মঘাতী থেকে। এছাড়া ইনজুরির কারণে লিগের প্রথম ম্যাচে খেলতে না পারা এমবাপে ফিরেই গোলের দেখা পেয়েছেন।

খেলায় শুরু থেকেই মোঁপেলিয়েকে চাপে রাখে পিএসজি। তবে মোঁপেলিয়ের রক্ষণভাগ ভেদ করে গোলের দেখা পাচ্ছিল না নেইমাররা। শেষ পর্যন্ত ম্যাচের ৩৯তম মিনিটে আত্মঘাতি গোল পেয়ে যায় পিএসজি। নিজেদের ভুলেই পিছিয়ে পড়ে মোঁপেলিয়ে।

ডি-বক্সে ডান দিক থেকে গোলমুখে এমবাপের বাড়ানো বল ঠেকাতে গিয়ে নিজেদের জালেই বল পাঠিয়ে দেন ডিফেন্ডার সাকো। ফলে ১-০ গোলে এগিয়ে যায় পিএসজি। আত্মঘাতি গোল পাওয়ার পর কপাল খুলে পিএসজি। চার মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন নেইমার।

ডি-বক্সে মালির রাইট-ব্যাক সাকোর হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। সেখান থেকে গোলরক্ষককে ফাঁকি দিয়ে স্কোরলাইন ২-০ করেন নেইমার। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যার তারা।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে গোলেে ব্যবধান আবারও বাড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। বল ক্লিয়ারে ব্যর্থ হওয়া অমলিনের কাছ থেকে বল পেয়ে যান এমবাপে। সেখান থেকে আশরাফ হাকিমি এবং হাকিমির পাস থেকে ডাইভিং হেডে বল জালে পাঠান নেইমার। ম্যাচের ৫১তম মিনিটে জোড়া গোল পূর্ণ করাসহ দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন তিনি।

পিছিয়ে পড়লেও সাত মিনিট পর গোলের দেখা পায় মোঁপেলিয়ে। ৫৮তম মিনিটে ওয়াহির শট জানলুইজি দোন্নারুম্মা ঝাঁপিয়ে ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি পিএসজির গোলরক্ষক। ফিরতি বলে বাঁ পায়ের শটে ব্যবধান কমান ওহাবি খাজরি। গোলের স্কোর লাইন দাঁড়ায় ৩-১ এ।

৬৯তম মিনিটে গোলের লিড পুনরুদ্ধার করেন এমবাপে। কর্নার থেকে আসা বল ঠিক মতো ক্লিয়ার করতে না পারায় বক্সের মাঝ থেকে পা বাড়িয়ে বল জালে পাঠান ফরাসি এ ফরোয়ার্ড। এরপর ম্যাচের শেষ দিকে ৮৭তম মিনিটে আরও একটি গোল করেন রেনাতো সানচেজ। যদিও এর আগে নেইমারের করা একটি গোল অফসাইটের কারণে বাতিল হয়ে গেছে।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে (৯০+২) এনজোর গোলে পরাজয়ের ব্যবধান কমায় মোঁপেলিয়ের। সতীর্থের থ্রু বল ধরে দুরূহ কোণ থেকে ডান পায়ের শটে গোলটি করেন তিনি। এরপর আর কোনো গোল না হওয়ায় ৫-২ গোলের বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

লিগে পিএসজির এটি টানা দ্বিতীয় জয়। ২ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তারা। সমান সংখ্যক ম্যাচে ৪ পয়েন্ট করে নিয়ে দুই নম্বরে লিল এবং তিনে রয়েছে মোনাকো। পিএসজির কাছে হেরে যাওয়া মোঁপেলিয়ের লিগে এটি প্রথম হার। দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে আট নম্বরে রয়েছে দলটি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ছয় মিনিটে মেসির জোড়া গোল, গোল উৎসব পিএসজির

ছয় মিনিটে মেসির জোড়া গোল, গোল উৎসব পিএসজির

দেড় কোটি ইউরোতে পর্তুগিজ ফুটবলার দলে ভেড়ালো পিএসজি

দেড় কোটি ইউরোতে পর্তুগিজ ফুটবলার দলে ভেড়ালো পিএসজি

পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

পেনাল্টি আদায় করে সমালোচনার মুখে নেইমার

১৭ বছর পর ব্যালন ডি'অর জয়ের লড়াইয়ে নেই মেসি

১৭ বছর পর ব্যালন ডি'অর জয়ের লড়াইয়ে নেই মেসি