ইউরোপা লিগে রোনালদোর ফেরার ম্যাচে হারলো ইউনাইটেড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২২
ইউরোপা লিগে রোনালদোর ফেরার ম্যাচে হারলো ইউনাইটেড

ইউরোপা লিগে না খেলার জন্য কত চেষ্টাই না করেছেন পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। মরিয়া হয়ে উঠেছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে চলে যাওয়ার জন্য। তবে কোনো ক্লাবই তেমন আগ্রহ না দেখানোয় ইউরোপা লিগে মাঠে নামতেই হলো তাকে।

সর্বশেষ ২০০২-০৩ সালে পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপির হয়ে একবারই ইউরোপা লিগে খেলেছিলেন রোনালদো। ২০ বছর পর এই টুর্নামেন্টে ফেরাটা অবশ্য সুখকর হয়নি তার জন্য। নিজে যেমন পুরো ম্যাচে বলার মতো কিছুই করতে পারেননি, তেমন দলও রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে ১-০ গোলের ব্যবধানে হার নিয়ে আসর শুরু করেছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দিবাগত রাতে ইউরোপা লিগের ২০২২-২৩ মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদের মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যাচের পঞ্চম মিনিটেই ইউনাইটেডের নতুন ব্রাজিলিয়ান ফুটবলার কাসেমিরোর ক্রস থেকে লক্ষ্যভেদ করার সুযোগ পেয়েছিলেন রোনালদো। তবে প্রতিপক্ষের দুর্দান্ত ডিফেন্ডিংয়ে সে যাত্রায় অক্ষত থেকেছে সোসিয়াদাদের দুর্গ। 

ম্যাচের শুরু থেকেই একে অপরের রক্ষণে হামলা দেওয়া শুরু করে। দুই দলের আক্রমণ, পাল্টা আক্রমণে জমে ওঠে ম্যাচের আবহ। ১৪তম মিনিটে আরও একবার গোলের সুযোগ হাতছাড়া করেন রোনালদো। 

পুরো ম্যাচেই রোনালদোর সুযোগ হাতছাড়া করার দৃশ্য ছিল বেশ চোখে পড়ার মতো। বেশ কয়েকবার নিজের প্রতি বিরক্তিও প্রকাশ করতে দেখা গেছে তাকে। তারই অংশ হিসেবে ১৭তম মিনিটে এরিকসনের দারুণ থ্রু পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি তিনি। 

ম্যাচের ৩৭তম মিনিটে দুর্দান্ত এক হেডে লক্ষ্যভেদ করেছিলেন রোনালদো, তবে অফসাইডের ফাঁদে পড়ায় বাতিল হয়ে যায়। এরপর আরও কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি ইউনাইটেডের ফুটবলাররা।

বিরতি থেকে ফিরেও রোনালদোর মিসের মহড়া অব্যাহত ছিল। ৪৬তম মিনিটে হেড মিস করার পর ৪৮তম মিনিতে শট নিতে দেরী করায় প্রতিপক্ষের ডিফেন্ডার এসে বল উড়িয়ে ক্লিয়ার করেন। 

ম্যাচের ৫৭তম মিনিটে পেনাল্টি পায় সোসিয়েদাদ। প্রতিপক্ষ ফরোয়ার্ডের জোড়ালো শট স্লাইড দিয়ে ক্লিয়ার করতে গেলে হাতে লাগে ইউনাইটেডের আর্জেন্টাইন ফুটবলার মার্টিনেজের!

স্পটকিক থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন সোসিয়াদাদের ব্রাইস মেনডেস।  বাম দিকে ঝাপিয়েও বলের নাগাল পাননি ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়া। 

গোল হজম করার পর ম্যাচে ফিরতে মরিয়া হয়ে ওঠে ইউনাইটেড ফুটবলাররা। একের পর এক আক্রমণ করতে থাকে প্রতিপক্ষের রক্ষণে! তবে লিড নিয়েও স্বস্তিতে ছিল না সোসিয়েদাদ। তারাও সুযোগ বুঝে আক্রমণ করতে থাকে।

কিন্তু ম্যাচের বাকি সময় কোনো দলই আর লক্ষ্যভেদ করতে পারেনি। ফলে ইউরোপা লিগের প্রথম ম্যাচে হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়তে হয় রেড ডেভিলদের। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ইউরোপা লিগ জয়ে শুরু আর্সেনালের, হারলো রোমা

ইউরোপা লিগ জয়ে শুরু আর্সেনালের, হারলো রোমা

লেভানডোভস্কির হ্যাটট্রিক, চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার গোল উৎসব

লেভানডোভস্কির হ্যাটট্রিক, চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার গোল উৎসব

চেলসির কোচ হতে পারেন জিদানও!

চেলসির কোচ হতে পারেন জিদানও!

‘বেনজেমার চোট নিয়ে চিন্তার কিছু নেই, বিকল্প আছে’

‘বেনজেমার চোট নিয়ে চিন্তার কিছু নেই, বিকল্প আছে’