স্বপ্না-কৃষ্ণাদের ভূয়সী প্রশংসায় ভারতীয় কোচ সুরেন চ্ছেত্রি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২২
স্বপ্না-কৃষ্ণাদের ভূয়সী প্রশংসায় ভারতীয় কোচ সুরেন চ্ছেত্রি

শক্তিশালী ভারতীয় নারী ফুটবল দলকে প্রথমবারের মতো হারিয়ে দিয়ে ইতিহাস রচনা করেছে বাংলাদেশ নারী ফুটবল দল। ম্যাচে ভারতীয় মেয়েদের কোনো প্রকার পাত্তা না দিয়ে ব্যবধানে জয় তুলে নেন সাবিনা-স্বপ্না-কৃষ্ণা রাণীরা। বাংলাদেশ নারী ফুটবলারদের এমন জয়ে ভূয়সী প্রশংসা করেছেন ভারতীয় নারী দলের প্রধান কোচ সুরেন চ্ছেত্রি।

মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ রঙ্গশালায় বাংলাদেশের কাছে ৩-০ গোলে পরাজিত হওয়ার পর ভারতীয় দলের কোচ বলেন, “বাংলাদেশ আসলেই প্রশংসনীয় ম্যাচ খেলেছে। আমি বাংলাদেশ দলকে অভিনন্দন জানাচ্ছি।”

তিনি বলেন, “দলটি পুরো এনার্জি দিয়ে খেলেছে। তারা আজ আমাদের হারিয়ে দিয়েছে। এটি দলের জন্য খুবই ক্ষতি হয়েছে। তবে আমরা এখনো প্রতিযোগিতায় টিকে আছি।”

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে সুরেন চ্ছেত্রি বলেন, “আমি আজকের দিনটিকে খারাপ দিন বলতে চাই না। তবে আমরা খুবই খারাপ খেলেছি। অপরদিকে, বাংলাদেশ পূর্ণ শক্তি দিয়ে খেলেছে। আমাদের দলে বেশ কয়েকটি ব্যক্তিগত সমস্যা দেখা গেছে এর মূল্য আমাদের দিতে হলো।”

ভারতীয় কোচ আরও বলেন, “আমরা সব সময় বাংলাদেশকে সমীহ করেছি। যে কারণে আমি সব সময় তাদেরেকে সম মানের বলে এসেছি। আজ তারা পূর্ণ সামর্থ্য দিয়ে খেলেছে। বেশ ভালো ম্যাচ খেলেছে, এর ফল তারা পেয়েছে।”

বাংলাদেশের কাছে হারলেও দল জয়ে ফিরে আসবে বলে মনে করেন কোচ সুরেন চ্ছেত্রি। বলেন, “দলগতভাবেই আমরা খারাপ খেলেছি। এ জন্য আমি নিজেকেই দায়ী মনে করি। তবে মেয়েদের মধ্যে অনেক কিছুতে ঘাটতি দেখেছি। এর উন্নতি ঘটাতে হবে। অনেক বিষয়ে আলোচনা করতে হবে। আমরা আবারও শক্তি সঞ্চার করে ফিরে আসবো।”


শেয়ার করুন :