রোমাঞ্চকর ম্যাচে রোনালদোর জোড়া গোল, জয়ের হাসি মেসি-নেইমারদের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৪ এএম, ২০ জানুয়ারি ২০২৩
রোমাঞ্চকর ম্যাচে রোনালদোর জোড়া গোল, জয়ের হাসি মেসি-নেইমারদের

সৌদি আরবের ফুটবলে অভিষেক হলো ক্রিস্টিয়ানো রোনালদোর। অভিষেক ম্যাচেই পেয়েছেন জোড়া গোল। তবে লিওনেল মেসি-নেইমার-এমবাপ্পেদের মতো তারকা ভরা পিএসজির বিপক্ষে পেরে উঠতে পারেনি তার দল। ৯ গোলের রোমাঞ্চকর ম্যাচে শেষ পর্যন্ত পিএসজির বিপক্ষে হারের স্বাদ নিয়েছে রিয়াদ একাদশ।

সৌদি আরবের দুই ক্লাব আল নাস্‌র ও আল হিলালের খেলোয়াড়দের নিয়ে গড়া দল ‘রিয়াদ অল স্টার্স একাদশ’-এর বিপক্ষে প্রীতি ম্যাচটিতে ৫-৪ গোলে জিতেছে পিএসজি। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দিনগত রাতে (বাংলাদেশ সময়) রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে ১০ জন নিয়ে খেলেও জয় তুলে নিয়েছে প্যারিসের দলটি।

পিএসজির হয়ে একটি করে গোল করেন মেসি, কিলিয়ান এমবাপ্পে, সের্হিও রামোস, মার্কিনিয়োসে এবং উগো একিতিকে। তবে পেনাল্টি মিস করায় এ তালিকায় নাম তুলতে পারেননি নেইমার। অন্যদিকে, রিয়াদ একাদশের হয়ে জোড়া গোল করেছেন রোনালদো।

পিএসজির চেয়ারম্যান নাসের আল-খেলাইফির সঙ্গে মাঠে ছিলেন বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চন। খেলা শুরু হওয়ার আগে মাঠে দুই দলের খেলোয়াড়দের সাথে শুভেচ্ছা বিনিময় এবং কথা বলেন তিনি।

ম্যাচ শুরু হওয়ার তৃতীয় মিনিটেই গোলের দেখা পায় পিএসজি। নেইমারের দারুণ পাস থেকে বক্সের মধ্যে থেকে গোলরক্ষককে পরাস্ত করেন মেসি। ফলে শুরুতেই ১-০ ব্যবধানে এগিয়ে যায় দলটি।

পিছিয়ে পরে আক্রমণ বাড়ায় রিয়াদ একাদশ। ফলে ষষ্ঠ মিনিটেই গোলের সুযোগ পান রোনালদো। তবে পর্তুগিজ মহাতারকার বাঁ পায়ের শট গোলরক্ষক কেইলর নাভাস ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন। ৩৪তম মিনিটে সফল স্পট-কিকে দলকে সমতায় ফেরান রোনালদো।

৩৯তম মিনিটে বড় ধাক্কা খায় পিএসজি। মাঝমাঠের কাছে অল স্টার্সের মিডফিল্ডার সেলিম আল-দাওসারিকে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন স্প্যানিশ ডিফেন্ডার বের্নাত। ফলে দল পরিণত হয় ১০ জনে।

লাল কার্ডের ধাক্কা সামলিয়ে আক্রমণ বাড়িয়ে ৪৩তম মিনিটে আবারও এগিয়ে যায় পিএসজি। মাঝে পেনাল্টি থেকে ব্যবধান বাড়াতে ব্যর্থ হন নেইমার। দুর্বল শট ঠেকিয়ে দেন গোলরক্ষক। তবে প্রথমার্ধের যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলে আবার সমতা টানেন রোনালদো।

দ্বিতীয়ার্ধে ৫৩তম মিনিটেই এমবাপে-রামোসের নৈপুণ্যে আবারও এগিয়ে যায় পিএসজি। তবে সেই স্বস্তিও বেশিক্ষণ টেকেনি। ৫৬তম মিনিটে কর্নারে হেডে ৩-৩ সমতা টানেন দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডার সু জাং। এর তিন মিনিট পর আবারও এগিয়ে যায় পিএসজি। স্পট কিক থেকে গোল করেন এমবাপ্পে।

৬১তম মিনিটে রোনালদোকে তুলে নেন কোচ। প্রীতি ম্যাচ হওয়ায় পিএসজি কোচও একই সঙ্গে আটটি পরিবর্তন আনেন। মাঠ থেকে তুলে নেন মেসি, নেইমার, এমবাপে, রামোস, নাভাসদের। দুই দলের তারকা খেলোয়াড় তুলে নেওয়ায় ম্যাচের উত্তেজনাও কমে যায়।

এরপর ৭৮তম মিনিটে স্কোরলাইন ৫-৩ করেন এমবাপের বদলি নামা একিতিকে। আর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বক্সের বাইরে থেকে শটে ব্যবধান কমান ব্রাজিলিয়ান মিডফিল্ডার আন্দেরসন তালিসকা। ফলে ম্যাচ শেষ বাশি বাজলে ৫-৪ গোলের ব্যবধানে জয় পেয়ে যায় পিএসজি।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ফিফা বর্ষসেরার তালিকায় মেসি-এমবাপ্পে

ফিফা বর্ষসেরার তালিকায় মেসি-এমবাপ্পে

মেসি-এমবাপ্পে জুটিও পিএসজিকে জেতাতে পারলো না

মেসি-এমবাপ্পে জুটিও পিএসজিকে জেতাতে পারলো না

বার্সেলোনা নয়, পিএসজিতে খেলবেন মেসি!

বার্সেলোনা নয়, পিএসজিতে খেলবেন মেসি!

রোনালদোর রেকর্ড ভেঙে চুরমার করলেন মেসি

রোনালদোর রেকর্ড ভেঙে চুরমার করলেন মেসি