রিয়াল মাদ্রিদের চেয়ে আট পয়েন্ট এগিয়ে গেল বার্সা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৭ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩
রিয়াল মাদ্রিদের চেয়ে আট পয়েন্ট এগিয়ে গেল বার্সা

বার্সেলোনার জয়রথ ছুটছেই। এবার উড়িয়ে দিলেন সেভিয়াকে। রোববার রাতে ঘরের মাঠে সেভিয়ার বিপক্ষে ৩-০ তে জিতেছে বার্সা। তিনটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। এই জয়ে দুয়ে থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে আট পয়েন্ট ব্যবধানে এগিয়ে গেল জাভি হার্নান্দেজের দল।
এদিনই আরেক ম্যাচে রিয়াল মায়োর্কার বিপক্ষে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ হেরে যায় ১-০ গোলে। সেই সুযোগ কাজে লাগালো বার্সাও । এগিয়ে গেল ৮ পয়েন্টে। সমান ২০টি করে ম্যাচে বার্সেলোনার পয়েন্ট ৫৩, রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৪৫। এরপরও বার্সা কোচ জাভি মনে করছেন, শিরোপা এখনও বহুদূর।

ঘরের মাঠে ম্যাচের শুরুতেই একটা ধাক্কা খায় বার্সেলোনা। প্রতিপক্ষের ট্যাকলে পায়ে চোট পেয়ে পঞ্চম মিনিটে মাঠ ছাড়েন সের্গিও বুসকেটস। প্রথমদিকে দারুন লড়াই করে সেভিয়া । প্রথমার্ধে তারা বার্সাকে গোলই করতে দেয়নি। যদিও কয়েকটি সুযোগ হাতছাড়া হয় স্বাগতিকদের।
দ্বিতীয়ার্ধে খেলার ধরণ বদলায় বার্সা। রক্ষণ ভেঙে ৫৮তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। গাভির বাড়ানো বল ধরে রাফিনিয়া ডি-বক্সে খুঁজে নেন ফঁক কেসিয়েকে। তার কাছ থেকে বল পেয়ে গোল করেন জর্ডি আলবা। দুই মিনিট পর সমতা ফেরানোর দারুণ সুযোগ নষ্ট করে সেভিয়া।

৭০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গাভি। ৭৯ মিনিট পর স্কোর লাইন ৩-০ করেন রাফিনিয়া।

এদিকে ম্যা্চ জয়ের পর জাভি বলেন, “এখনই কোনো কিছু নিশ্চিত নয়। একদমই নয়। আমরা অবশ্যই ভালো অবস্থানে আছে। শীর্ষে থাকতে পারা এবং এতটা এগিয়ে থাকা অবশ্যই দারুণ। তবে এখনও অনেক পথ বাকি আছে।”
স্পোর্টসমেইল২৪/জেএম

 


শেয়ার করুন :