অনারারি সদস্য থেকে কাজী সালাউদ্দিনকে বহিষ্কার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১১ পিএম, ০৩ মে ২০২৩
অনারারি সদস্য থেকে কাজী সালাউদ্দিনকে বহিষ্কার

সাংবাদিকদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দেওয়ায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনকে অনারারি পদ থেকে বহিষ্কার করেছে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি (বিএসপিএ)। একই সাথে বাফুফের সহ-সভাপতি নাবিল আহমেদের মন্তব্যেরও তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।

বুধবার (৩ মে) সংবাদ মাধ্যমের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বিএপিএ-এর পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়। বলা হয়, বিপএপিএ’র কার্যনির্বাহীর জরুরি এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংবাদিকদের ওপর তাদের কতটা বিদ্বেষ, সেটা তাদের কথাবার্তার মাধ্যমে প্রকাশ পেয়েছে। তারা শুধু সাংবাদিকদের নয়, তাদের পরিবার এমনকি মা-বাবাকে পর্যন্ত কটাক্ষ করতে ছাড়েনি। এটা পুরো সাংবাদিক সমাজতে ভাষণভাবে আহত করেছে।

দেশের একজন লিজেন্ডারি ফুটবলার হিসেবে কাজী সালাউদ্দিন ২০১২ সালে বিএসপিএ সম্মানসূচক অনারারি সদস্য পদ পান। বর্তমান অর্থমন্ত্রী ও সাবেক বিসিবি সভাপতি আ হ ম মুস্তফা কামালও বিএসপিএ’র অনারারি সদস্য।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমান প্রেক্ষাপটে তার (কাজী সালাউদ্দিন) আচরণ, বক্তব্য সবকিছুই ঐতিহ্যবাহী ক্রীড়া সাংবাদিক সংগঠনের মতাদর্শের পরিপন্থি। তার কুরুচিপূর্ণ বক্তব্য ক্রীড়া সাংবাদিকদের আত্মসম্মানে আঘান হেনেছে।

উল্লেখ, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের এক বৈঠকে ক্রীড়া সাংবাদিকদের নিয়ে কাজী সালাউদ্দিন বলেছেন, “জার্নালিস্ট এখানে (বাফুফে) ঢুকতে গেলে তাদের বাপের ছবি দিতে হবে। কন্ডিশন হলো- বাপের একটা ফটো পাঠাবে জুতা পরা। ঠিক আছে? এটা ম্যান্ডেটরি। আমার তো এখানে বাপের জুতা পরা ছবি থাকতে হবে।”

বাফুফে সভাপতির এমন বক্তব্যের একটি অডিও প্রকাশের পর বিষয়টি নিয়ে ক্ষমা চেয়েছেন কাজী সালাউদ্দিন। একই সাথে তিনি জানিয়েছেন, বিষয়ে তিনি মজা করে বলেছেন। যদিও কথার মাঝে কোন মজার বিষয় ছিল না।


শেয়ার করুন :